‘আইপিএলে পরপর ৬ বছর পর্যন্ত আনসোল্ড থাকা ছিল মুশকিলের…’ সিএসকের সিনিয়র খেলোয়াড়ের যন্ত্রণা

 

 

 

করোনা ভাইরাসের ক্রমবর্ধমান মামলার পরে ভারতে চলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪ তম আসর মঙ্গলবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল। এখনও অবধি ভাইরাসটি কীভাবে বায়ো বাবলে প্রবেশ করেছে সে বিষয়ে কোনও সত্যতা প্রকাশ পায়নি। এই ইস্যুতে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও বলেছেন যে, এবার কোনও নিয়ম বিধি ভাঙেনি। এই পুরো বিষয়টিতে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং ধারাভাষ্যকার ভূমিকা পালন করা আকাশ চোপড়া তার মতামত দিয়েছেন যে, সংযুক্ত আরব আমিরশাহির তুলনায় বোর্ডকে ভারতে আইপিএল আয়োজনে কেন সমস্যা হয়েছিল।

সংযুক্ত আরব আমিরাশাহির তুলনায় ভারতে আইপিএল আয়োজনে কেন সমস্যা হয়েছে? জানুন 1

আকাশ তার ইউটিউব চ্যানেলে বলেছেন, “আমি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সাক্ষাত্কারটি দেখছিলাম এবং এরপরে বিমান ভ্রমণ সম্পর্কে আমার মনে প্রথম বিষয়টি আসে। বিমান ভ্রমণ করোনা কালে বৃহত্তম সমস্যা হিসাবে আবির্ভূত হয়েছে।” তিনি গত বছর সংযুক্ত আরব আমিরশাহির আইপিএল সম্পর্কে বলেছেন, তএই সময় কোনও বিমান ভ্রমণ ছিল না এবং সমস্ত দলই সড়কপথে যাতায়াত করত। আকাশ বলেছেন, “গত বছর সংযুক্ত আরব আমিরশাহির করোনা মামলাগুলি আইপিএলের পক্ষে ছিল, কিন্তু ভারতে এই বছর এই দৃষ্টিভঙ্গি সম্পূর্ণ বিপরীত। ভারতে আইপিএল যত এগিয়েছে, করোনার মামলাগুলি সারা দেশে বাড়তে থাকে।”

সংযুক্ত আরব আমিরাশাহির তুলনায় ভারতে আইপিএল আয়োজনে কেন সমস্যা হয়েছে? জানুন 2

আকাশ জানিয়েছেন, এই বছর আইপিএল চলাকালীন আরও বেশি সমস্যা উত্থাপন করেছিল। তিনি বলেছেন যে, “আপনি যদি একাধিক মাঠে অনুশীলন করতে যান এবং মাঠের কর্মীরা কোয়ারান্টাইনে না থেকে থাকেন তবে আপনাকে অসুবিধাগুলির মুখোমুখি হতে হবে।” তিনি এর জন্য রোশনারা ও পালমের মতো ময়দানের উদাহরণ দিয়েছেন এবং বলেছেন যে এখানে মাঠকর্মীরা মাঠে থাকেন না। আকাশ অবশেষে একাধিক শহরে আইপিএল পরিচালনা করায় হতাশাও প্রকাশ করেছেন। তিনি বলেছেন যে, “আপনি যদি এক শহর থেকে অন্য শহরে অবিচ্ছিন্নভাবে ভ্রমণ করেন এবং হোটেলগুলিতে থাকেন তবে বায়ো বাবল বজায় রাখা খুব কঠিন হয়ে পড়ে।”

Leave a comment

Your email address will not be published.