বিরাট কোহলির পছন্দের এই ক্রিকেটারকে ভারতীয় দলে শামিল করার পক্ষে নন আকাশ চোপড়া

আগামি মাসে ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ড সফরে যাবে, যেখানে ভারতীয় দলের জন্য অনেক কঠিন চ্যালেঞ্জ হাত বাড়িয়ে রয়েছে। ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় ওয়ান ডে এবং টি২০ দল নির্বাচন হয়ে গিয়েছে। ভারতীয় দলকে প্রথমে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি টি২০ ম্যাচ খেলতে হবে, তারপরই তাদের ইংল্যান্ড সফরের চ্যালেঞ্জের মুখে পড়তে হবে যার মধ্যে টেস্ট সিরিজের গুরুত্ব একটু বেশিই থাকবে।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে এই তারকাকে চান না আকাশ চোপড়া

বিরাট কোহলির পছন্দের এই ক্রিকেটারকে ভারতীয় দলে শামিল করার পক্ষে নন আকাশ চোপড়া 1
Colombo : India’s captain Virat Kohli, center, leaves the ground with his teammates after their win in the first test cricket match against Sri Lanka in Galle, Sri Lanka, Saturday, July 29, 2017. Indian won the match by 304 runs. AP/PTI(AP7_29_2017_000063B)

ভারতীয় দল এই বছরের গোড়ায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে খুব একটা ভাল কিছু করে দেখাতে পারেন নি। ভারতীয় দলে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে অধিনায়ক বিরাট কোহলিকে বাদ দিলে বাকি সমস্ত ব্যাটসম্যানকেই রান করার জন্য সংঘর্ষ করতে দেখা গিয়েছিল। এই দলে এমন এক ক্রিকেটার আছেন যাকে জনপ্রিয় কমেন্টেটর আকাশ চোপড়া ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে দেখতে চাননা।

আকাশ চোপড়ার মতে হার্দিক পাণ্ডিয়া ভারতীয় টেস্ট দলে খাপ খান না
বিরাট কোহলির পছন্দের এই ক্রিকেটারকে ভারতীয় দলে শামিল করার পক্ষে নন আকাশ চোপড়া 2
ভারতীয় দলের এই সময়ের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াকে আকাশ চোপড়া ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের উপযুক্ত মনে করেন না। আকাশ চোপড়ার মতে হার্দিক দক্ষিন আফ্রিকার প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৯৩ রানের ইনিংস খেললেও তারপর থেকে রান করার জন্য তাকে ক্রমাগত সংঘর্ষ করতে দেখা গেছে। সেই সঙ্গে বোলিংয়েও বিশেষ প্রভাব ফেলতেও ব্যর্থ হয়েছেন।

আমার দলে হার্দিক পান্ডিয়ার কোনও জায়গা নেই
বিরাট কোহলির পছন্দের এই ক্রিকেটারকে ভারতীয় দলে শামিল করার পক্ষে নন আকাশ চোপড়া 3
আকাশ চোপড়া ইন্ডিয়া টিভির বিশেষ অনুষ্ঠান ‘ক্রিকেট কি বাতে’ তে বলেছেন, “আমার দলে হার্দিক পান্ডিয়ার কোনও জায়গা নেই। যতদূর ওর কেরিয়ারের প্রশ্ন হ্যাঁ ও দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে একটা ভাল ইনিংস খেলেছে। কিন্তু ওর দুটো ক্যাচ পড়ার পর ৯৩ রান করে। তারপরের পাঁচ ইনিংসে ও বেশি কিছু করে উঠতে পারে নি”।

তৃতীয় বোলার হিসেবেও হার্দিক যোগ্য নন
বিরাট কোহলির পছন্দের এই ক্রিকেটারকে ভারতীয় দলে শামিল করার পক্ষে নন আকাশ চোপড়া 4
আকাশ চোপড়া আরও বলেন, “যদি ও ব্যাটিংয়ের শীর্ষক্রমে শীর্ষ পাঁচ ব্যাটসম্যানের মধ্যে ব্যাটিং না করে তাহলে ব্যটিংয়ে পান্ডিয়ার কোনও উপযোগিতাই নেই। আমি ওকে একদিনে ১৭ ১৮ ওভারের বোলারও বলতে পারব না, ফলে ও আমার তৃতীয় বোলারও হতে পারবে না। ও আমার চতুর্থ বোলার হতে পারে, কিন্তু আমাদের ভুবি, বুমরাহ, শামী, উমেশ আর ইশান্তের মত বোলাদের মাঝখানে চতুর্থ বোলারের প্রয়োজন নেই। পাণ্ডিয়াকে খেলানোর বদলে স্পিনার খেলানো অনেক ভাল”।
বিরাট কোহলির পছন্দের এই ক্রিকেটারকে ভারতীয় দলে শামিল করার পক্ষে নন আকাশ চোপড়া 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *