প্রথম ম্যাচেই ধোনি গড়লেন এমন রেকর্ড, যা পুরো কেরিয়ারে গড়তে পারেননি সাঙ্গাকারা গিলক্রিস্ট 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে বিশ্বকাপ ২০১৯ এর অষ্টম ম্যাচ সাউথহ্যাম্পটনের দ্য রোজ বাউল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচের ট দক্ষিণ আফ্রিকা দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা দল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রানই করতে পারে।

ম্যাচ চলাকালীন ধোনি করলেন দুর্দান্ত স্ট্যাম্পিং

প্রথম ম্যাচেই ধোনি গড়লেন এমন রেকর্ড, যা পুরো কেরিয়ারে গড়তে পারেননি সাঙ্গাকারা গিলক্রিস্ট 2

বর্তমানে ভারতের কাছে বেশ কিছু দুর্দান্ত উইকেটকিপার রয়েছে, কিন্তু এমএস ধোনির থেকে উন্নত উইকেটকিপার কেউ নন। ধোনি উইকেটের পেছনে কিপিংয়ে দুর্দান্ত। তিনি বিদ্যুতের চেয়েও দ্রুতগতিতে স্ট্যাম্পিং করার ক্ষমতা রাখেন। সেই সঙ্গে তার ক্যাচিংও দুর্দান্ত। তম এই ম্যাচ চলাকালীণও তিনি একটা দুর্দান্ত স্ট্যাম্পিং করেছেন। আসলে ধোনি যজুবেন্দ্র চহেলের বলে এণ্ডি ফ্লুকওয়াওকে স্ট্যাম্পিং করে আউট করেন।

ধোনি ছুঁলেন মইন খানকে

প্রথম ম্যাচেই ধোনি গড়লেন এমন রেকর্ড, যা পুরো কেরিয়ারে গড়তে পারেননি সাঙ্গাকারা গিলক্রিস্ট 3

এমএস ধোনি এই ম্যাচে একটা দুর্দান্ত রেকর্ড গড়েছেন। আসলে তিনি মইন খানের স্ট্যাম্পিংয়ের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন। জানিয়ে দিই যে সবচেয়ে বেশি স্ট্যাম্পিং লিস্ট এ কেরিয়ারে মইন খান করেছিলেন। মইনের নামে লিস্ট এ কেরিয়ারে মোট ১৩৯টি স্ট্যাম্পিং রয়েছে। এই ম্যাচের আগে ধোনিরও লিস্ট এ কেরিয়ারে ১৩৮টি স্ট্যাম্পিং ছিল, কিন্তু ধোনি আজ আরো একটি স্ট্যাম্পিং করে মইন খানকে ছুঁয়ে ফেলেছেন। ধোনিরও এখন লিস্ট এ কেরিয়ারে মোট ১৩৯টি স্ট্যাম্পিং হয়ে গিয়েছে। তিনি তকটি স্ট্যাম্পিং আরো করলে মইন খানকে এই বিষয়ে পেছনে ফেলে দেবেন।

ওয়ানডে আন্তর্জাতিকে করে ফেলেছেন ১২১টি স্ট্যাম্পিং

প্রথম ম্যাচেই ধোনি গড়লেন এমন রেকর্ড, যা পুরো কেরিয়ারে গড়তে পারেননি সাঙ্গাকারা গিলক্রিস্ট 4

জানিয়ে দিই যে এমএস ধোনি নিজের ওয়ানডে আন্তর্জাতিক কেরিয়ারে মোট ১২১টি স্ট্যাম্পিং করেছেন। এমএস ধোনি এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে মোট ৩৪১টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৫০.৭২ এর দুর্দান্ত গড়ে ১০৫০০ রান করেছেন। যার মধ্যে ১০টি সেঞ্চুরি করেছেন। টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে তিনি ভারতের হয়ে ৯৮টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৩৭.৬০এর গড়ে ১৬১৭ রান করেছেন। তিনি ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে মোট ২টি হাফসেঞ্চুরি করেছেন আর ৩৪টি স্ট্যাম্পিং করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *