এশিয়া কাপ ২০১৮:ভিডিয়ো: ভারত-পাক ম্যাচ চলাকালীন পাকিস্থানী সমর্থক গাইলেন ভারতীয় জাতীয় সঙ্গীত, ভিডিয়ো হল ভাইরাল

ভারত আর পাকিস্থানের মধ্যে বর্তমান সময়ে সম্পর্ক ঠিক চলছে না। এই কারণে দুই দেশের ক্রিকেদ দলের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। প্রায় এক বছর পর ভারত আর পাকিস্থানের মধ্যে এশিয়া কাপ ২০১৮ এশিয়া কাপের গ্রুপ স্টেজে একটি ম্যাচ বুধবার খেলা হয়েছে। এই ম্যাচ শুরু হওয়ার আগে জাতীয় সঙ্গীত চলাকালীন একটি ভিডিয়ো সামনে এসেছে। এই ভিডিয়োতে একজন পাকিস্থানী ক্রিকেট প্রশংসক একটি উদাহারণ পেশ করেছেন।

পাক সমর্থক গাইলেন ভারতের জাতীয় সঙ্গীত
এশিয়া কাপ ২০১৮:ভিডিয়ো: ভারত-পাক ম্যাচ চলাকালীন পাকিস্থানী সমর্থক গাইলেন ভারতীয়  জাতীয় সঙ্গীত, ভিডিয়ো হল ভাইরাল 1
দুই দেশের মধ্যে কোনও ক্রিকেট ম্যাচ শুরু হওয়ার আগে দুই দেশের জাতীয় সঙ্গীত গাওয়া হয়। যাতে খেলোয়াড়দের এটা অনুভূত হয় যে তারা নিজেদের দেশের হয়ে খেলছেন। খানিকটা এমনই ভারত আর পাকিস্থান ম্যাচ চলাকালীন বুধবার দেখতে পাওয়া যায়। এই মধ্যে সেখানে উপস্থিত একজন পাকিস্থানী ক্রিকেট প্রশংসক ভারতের জাতীয় সঙ্গীতের সঙ্গে সম্পূর্ণ গানে গলা মেলান। যা সাধারণত দেখা যায় না। একে অপরের সমালোচনা করা লোকেদের জন্য এটা একটা উদাহরণ প্রমাণিত হতে পারে। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় জমিয়ে ভাইরাল হচ্ছে। ভারত আর পাকিস্থানের মধ্যে এই ম্যাচ প্রায় এক বছর বাদে খেলা হল। এর আগে এই দুই দল গত বছর চ্যাম্পিয়ন ট্রফির ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল।
এশিয়া কাপ ২০১৮:ভিডিয়ো: ভারত-পাক ম্যাচ চলাকালীন পাকিস্থানী সমর্থক গাইলেন ভারতীয়  জাতীয় সঙ্গীত, ভিডিয়ো হল ভাইরাল 2
এশিয়া কাপ ২০১৮তে হওয়া এই ম্যাচে ভারত ৮ উইকেটে জয় হাসিল করে। পাকিস্থান দল প্রথমে ব্যাট করতে নেমে ১৬২ রানে অলআউট হয়ে যায়। যার জবাবে ভারতীয় দল ২৯ ওভারে ২ উইকেট হারিয়ে এই লক্ষ্য হাসিল করে নেয়।
ভারতের তরফে অধিনায়ক রোহিত শর্মা আর শিখর ধবন আউট হওয়া দুই ব্যাটসম্যান। রোহিত ৫২ রান করেন অন্যদিকে শিখরও ৪৬ রান করে আউট হন। সেই সঙ্গে আম্বাতি রায়ডু আর দীনেশ কার্তিক ৩১-৩১ রান করে অপরাজিত থাকেন। এখন ভারত আর পাকিস্থানের মধ্যে দ্বিতীয় ম্যাচে সুপার ফোরে রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে।

এখানে দেখে নিন সেই ভিডিয়ো

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *