ধোনি সমেত এই ৫ তারকা খেলোয়াড় আহত, ছাড়তে হতে পারে বিশ্বকাপ 1

আইসিসি বিশ্বকাপের আগে সমস্ত দেশগুলির জন্য খেলোয়াড়দের ফিটনেশ সবচেয়ে বড়ো মাথা ব্যাথা হয়ে দাঁড়িয়েছে। এই টুর্নামেন্টের শুরু ৩০ মে থেকে হবে কিন্তু খেলোয়াড়রা এখন আইপিএল ছাড়া নিএজদের ঘরোয়া ম্যাচ বা আন্তর্জাতিক ক্রিকেটও খেলছেন। আজ আমরা আপনাদের ৫জন এমন খেলোয়াড়ের ব্যাপারে জানাতে চলেছি যাদের ফিটনেস বিশ্বকাপের আগে তাদের দলের জন্য সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

৫. মুস্তাফিজুর রহমান

ধোনি সমেত এই ৫ তারকা খেলোয়াড় আহত, ছাড়তে হতে পারে বিশ্বকাপ 2

বাংলাদেশের জোরে বোলার মুস্তাফিজুর রহমান আহত। তা সত্ত্বেও তিনি বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন। তার গোড়ালিতে সমস্যা রয়েছে আর তাকে বিশ্রাম করার জন্য বলা হয়েছে। মুস্তাফিজুর নিজের দলের প্রধান জোরে বোলার আর যদি তিনি ফিট না হন তো বাংলাদেশের জন্য বড়ো ধাক্কা হবে।

৪. জেসন রয়

ধোনি সমেত এই ৫ তারকা খেলোয়াড় আহত, ছাড়তে হতে পারে বিশ্বকাপ 3

ইংল্যাণ্ডের ওপেনিং ব্যাটসম্যান জেসন রয়ের গুনতি বিশ্বের সবচেয়ে বিস্ফোরক ওপেনিং ব্যাটসম্যানদের মধ্যে হয়। দলের পাওয়া সাম্প্রতিক জয়ে তিনি ব্যাট হাতে গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছেন। রয়ের পিঠে সমস্যা রয়েছে আর তিনি রয়্যাল লণ্ডন কাপেও অংশ নিচ্ছেন না। বিশ্বকাপের আগে তার চোট দলের প্রস্তুতিতে গভীর ধাক্কা দিয়েছে।

৩. ডেল স্টেইন

ধোনি সমেত এই ৫ তারকা খেলোয়াড় আহত, ছাড়তে হতে পারে বিশ্বকাপ 4

আইপিএলে ডেল স্টেইন আরসিবির জন্য দুর্দান্ত বোলিং করেছিলেন। নাথান কুইল্টার নাইলের জায়গায় দলে শামিল করা স্টেইন মাত্র ২টি ম্যাচই খেলেছেন। এই দুটি ম্যাচে তিনি ৪জন ব্যাটসম্যানকে আউট করেছেন আর দুই ম্যাচেওই দল জয় পেয়েছে।
কাঁধের সমস্যার কারণে তিনি কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে দলের সদস্য ছিলেন না। এরপর তিনি আইপিএল থেকেই ছিটকে গিয়েছেন। বিশ্বকাপের আগে তার ফিট হওয়া দক্ষিণ আফ্রিকার জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ।

২. জো ডেনলি

ধোনি সমেত এই ৫ তারকা খেলোয়াড় আহত, ছাড়তে হতে পারে বিশ্বকাপ 5

ইংল্যান্ডের জন্য স্রেফ জোসন রয়ের চোটই সমস্যা নয়। তিনি ছাড়াও অলরাউণ্ডার জো ডেনলির দলকে সমস্যায় ফেলেছে। আইপিএল থেকে ইংল্যান্ডে ফেরা ডেনলি রয়্যাল লন্ডন কাপে দুর্দান্ত হাফসেঞ্চুরি করেছেন কিন্তু তারপর তিনি ফিল্ডিং করতে আসেননি। তাদের দলের অ্যাসিস্টেন্ট কোচ জানিয়েছেন যে জোয়ের পিঠে টান রয়েছে।

১. মহেন্দ্র সিং ধোনি

ধোনি সমেত এই ৫ তারকা খেলোয়াড় আহত, ছাড়তে হতে পারে বিশ্বকাপ 6

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিও পিঠেও সমস্যা রয়েছে। তিনি পিঠের সমস্যায় সংঘর্ষ করছেন। ধোনি এই কারণে আইপিএলের একটি ম্যাচ থেকেও বিশ্রাম নিয়েছিলেন। এরপর তিনি মাঠে ফিরে এসেছেন কিন্তু তার চোট পুরোনো আর এই কারণে বিশ্বকাপের আগে তার ফিটনেস নিয়ে ভারতীয় দল আর সমর্থকরা ভীষণই চিন্তিত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *