আইপিএল ২০২১ মেগা নিলাম হলে অধিনায়কের ভূমিকার জন্য এই পাঁচ প্লেয়ারকে দলে নিতে পারে সিএসকে

করোনা কালের মধ্যেই দেরীতে হলেও আইপিএলের ১৩তম মরশুমে ইউএই-তে দুর্দান্তভাবে চলছে। এই প্যান্ডেমিক পরিস্থিতিতেও আইপিএল ১৩-র রোমাঞ্চ চুমে রয়েছে। এই দেশে ক্রিকেট একটা ধর্মের মতো যেখানে প্রায় ১৩৫ মিলিয়ন মানুষের আবেগ জড়িয়ে রয়েছে। ২০০৮ থেকে এই পয়সাবহুল লীগ শুরু হওয়ার পর থেকেই চেন্নাই সুপার কিং মানুষের নয়ণের মনি হয়ে রয়েছে। গত ১২টি মরশুম ধরে হলুদবাহিনী দর্শকদের ভরপুর আনন্দ দিয়ে এসেছে। যদিও বর্তমান মরশুমে হলুদবাহিনীর প্রদর্শন খুব একটা ভালো যাচ্ছে না। এমনকী তাদের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির প্রদর্শনও খুব একটা উল্লেখযোগ্য নয়। ফলে আইপিএলের আগামী মরশুমে চেন্নাই সুপার কিংস ৫জন অভিজ্ঞ ক্রিকেটারকে মেগা নিলামে দলে নিতে পারে যারা তাদের হতে মহেন্দ্র সিং ধোনির জায়গায় অধিনায়কত্ব সামলাতে পারেন।

কায়রন পোলার্ড

আইপিএল ২০২১ মেগা নিলাম হলে অধিনায়কের ভূমিকার জন্য এই পাঁচ প্লেয়ারকে দলে নিতে পারে সিএসকে 1

ওয়েস্টইন্ডিজের এই প্রবীণ অলরাউন্ডার তার বিস্ফোরক ব্যাটিং এবং বোলিংয়ের জন্য পরিচিত, যা তাকে যে কোনো দলের গুরুত্বপূর্ণ সদস্য করে তোলে। অভিজ্ঞতার ধনী হওয়ায় পোলার্ড এই ফর্ম্যাটের অন্যতম গুরুত্বপূর্ণ প্লেয়ার। এই বিস্ফোরক অলরাউন্ডার আইপিএলের শুরু থেকেই মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন এবং নিজের বিধ্বংসী প্রদর্শনে তিনি এই দলকে চারবার ট্রফি জিততে সাহায্য করেছেন। এই ৩৩ বছর বয়সী ম্যাচ উইনার প্লেয়ারের দলে থাকা যে কোনো দলের জন্যই এক্সট্রা অ্যাডভাণ্টেজ হয়ে দাঁড়ান। পোলার্ডের ঝুলিতে অভিজ্ঞতার বিশাল ভান্ডার থাকার দরুণ তিনি অধিনায়কত্ব সামলানোরও বড়ো দাবিদার হয়ে ওঠেন। গত ২০১৯ বিশ্বকাপে ওয়েস্টইন্ডিজের খারাপ প্রদর্শনের পর এই অভিজ্ঞ খেলোয়াড় দলের অধিনায়কত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। যদি ২০২১ এ আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হয় তো চেন্নাই সুপার কিংস তাদের দলের অধিনায়কত্ব করার জন্য এই প্লেয়ারের দিকে ঝাঁপাতে পারে।

কেন উইলিয়ামসন

আইপিএল ২০২১ মেগা নিলাম হলে অধিনায়কের ভূমিকার জন্য এই পাঁচ প্লেয়ারকে দলে নিতে পারে সিএসকে 2

নিউজিল্যান্ড ক্রিকেট দলের তারকা অধিনায়ক কেন উইলিয়ামসন বর্তমানে ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানদের একজন। দীর্ঘদিন ধরেই উইলিয়ামসন নিজের প্রদর্শনে সমর্থকদের মনোরঞ্জন করে আসছেন সেই সঙ্গে যে কোনো পরিস্থিতিতেই মানিয়ে নেওয়ার গুন তাকে অন্যদের থেকে আলাদা করে তুলেছে। ব্রেন্ডন ম্যাকালামের হাত থেকে নিউজিল্যান্ড দলের দায়িত্ব হাতে নেওয়ার পর উইলিয়ামসন নিজের নেতৃত্বের ক্ষমতাকে বাড়িয়ে তুলেছেন বছরের পর বছর ধরে। এই ডানহাতি ব্যাটসম্যান ২০১৯ বিশ্বকাপে নিজের দলকে রানার্সআপও করেছিলেন। এই ৩০ বছর বয়সী খেলোয়াড় বর্তমানে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন। ওয়ার্নারের অনুপস্থিতে তিনি ২ বছর দলকে নেতৃত্বও দিয়েছেন এবং দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছেন। ফলে যদি ২০২১ এ আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হয় তো চেন্নাই সুপার কিংস ধোনির বিকল্প হিসেবে এই ব্যাটসম্যানকে নিজেদের দলে নিতে পারে।

অ্যারণ ফিঞ্চ

আইপিএল ২০২১ মেগা নিলাম হলে অধিনায়কের ভূমিকার জন্য এই পাঁচ প্লেয়ারকে দলে নিতে পারে সিএসকে 3

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সীমিত ওভারের অধিনায়ক অ্যারণ ফিঞ্চ নিজের দিনে একজন বিস্ফোরক ব্যাটসম্যান হয়ে উঠতে পারেন। প্রথম বল থেকেই বিস্ফোরক হয়ে উঠতে পারার অসাধারণ ক্ষমতার জন্য ফিঞ্চ বিশ্ব ক্রিকেটের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যানদের মধ্যে একজন বলে পরিচিত। নিজের সাহস এবং বুদ্ধিমত্তার কারণে এই পঞ্চহিটার বহু বছর ধরেই যে কোনো পরিস্থিতিতে নিজের নার্ভ ধরে রেখে শান্ত থাকতে পারেন সেই সঙ্গে বিপদের পরিস্থিতিতে দলকে টেনেও তুলতে পারেন। তিনি ২০১৯ বিশ্বকাপেও অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিয়েছেন। যদিও সেমিফাইনাল তারা ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছিল। এই মুহূর্তে বর্তমান আইপিএল মরশুমে এই বিস্ফোরক ব্যাটসম্যান বিরাট কোহলির নেতৃত্বে আরসিবির হয়ে খেলছেন। এবং দুর্দান্ত প্রদর্শনও করছেন। এখন যদি আইপিএল ২০২১ এর মেগা নিলাম অনুষ্ঠিত হয় তাহলে সিএসকে এই তারকা ব্যাটসম্যানের দিকে ঝাঁপাতে পারে।

ইয়োন মর্গ্যান

আইপিএল ২০২১ মেগা নিলাম হলে অধিনায়কের ভূমিকার জন্য এই পাঁচ প্লেয়ারকে দলে নিতে পারে সিএসকে 4

এই অভিজ্ঞ আইরিশ ব্যাটসম্যান নিজের ক্রিকেট স্কিলে জগতকে মাতিয়ে রেখেছেন। গত ২০১৯ বিশ্বকাপে এই ইংল্যাণ্ড অধিনায়ক নিজের দলকে প্রথমবারের জন্য বিশ্বকাপ জেতার সৌভাগ্য এনে দিয়েছেন। এই অপরাম্পরাগত ব্যাটসম্যানের মধ্যে যে কোনো বোলারকে উড়িয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। ইংল্যাণ্ডের হয়ে নিজের নেতৃত্বের ক্ষমতার প্রমাণ দেওয়ার পর ইয়োন মর্গ্যান আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন। এই বিশ্বকাপ জয়ী অধিনায়ক নিজের প্লেয়ারদের উপর যথেষ্ট ভরসা যখন যখন সেই বিশ্বাস প্লেয়ারদের সবচেয়ে প্রয়োজন হয়ে দাঁড়ায়। মর্গ্যানের মধ্যে নেতৃত্বের পাশাপাশি দুর্দান্ত ব্যাটিং স্কিলও রয়েছে। এই অবস্থায় যদি আগামী আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হয় তো চেন্নাই সুপার কিংস চেষ্টা করতে পারে ধোনির বিকল্প হিসেবে মর্গ্যানকে দলে নেওয়ার।

ফাফ দু’প্লেসি

আইপিএল ২০২১ মেগা নিলাম হলে অধিনায়কের ভূমিকার জন্য এই পাঁচ প্লেয়ারকে দলে নিতে পারে সিএসকে 5

প্রাক্তন এই দক্ষিণ আফ্রিকার অধিনায়ক নিজের ব্যাটিং ক্ষমতায় এই চেন্নাইয়ের নেতৃত্বের রেস জিতে নিতে পারেন। নিজের ঝুলিতে ক্রিকেট শটের ভ্যারাইটি রাখা এই দক্ষিণ আফ্রিকান তারকা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন দলকে নতুন উচ্চতায় নিয়ে যেতে। তিনি শুরুতেই দলকে ভালো স্টার্ট এনে দিতে পারেন দলকে বড়ো রানের স্কোর খাড়া করতে। এই বিস্ফোরক ওপেনার সবসময়ই দলের ভরসা বজায় রেখেছেন। এই আইপিএলেও দু’প্লেসি নিজের ব্যাটিং দক্ষতায় সেই প্রমানই দিয়ে চলেছেন। এই মুহূর্তে চেন্নাই সুপার কিংস আইপিএলে পয়েন্ট টেবিলে একদম শেষ ধাপে রয়েছে। ফলে আগামী মরশুমে ধোনির জায়গায় ফাফ দু’প্লেসিকে টিম ম্যানেজমেন্ট নেতৃত্বের দায়িত্ব দিতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *