৫ জন খেলোয়াড় যারা আইপিএল ২০২০র মাধ্যমে করতে পারেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন

আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০র ২০২২ পর্যন্ত স্থগিত হয়ে যাওয়ার কারণে আইপিএলের আয়োজন হওয়া নিশ্চিত মনে হচ্ছে। আইপিএল ২০২০র মাধ্যমে বেশকিছু খেলোয়াড় আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের সুযোগ পাবেন। আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে এমন ৫জন খেলোয়াড়ের ব্যাপারে জানাব, যারা আইপিএল ২০২০র মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে পারেন।

সুরেশ রায়না

৫ জন খেলোয়াড় যারা আইপিএল ২০২০র মাধ্যমে করতে পারেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন 1

সুরেশ রায়না ঘরোয়া ক্রিকেট এবং আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করে প্রত্যাবর্তনের চেষ্টায় রয়েছেন। তিনি জুলাই ২০১৮য় নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। এরপর থেকে তাকে নির্বাচকরা নিয়মিত উপেক্ষা করছেন। যদি আইপিএল ২০২০তে রায়নার ব্যাট কথা বলে, তো তিনি আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে পারেন। সুরেশ রায়না ভারতীয় দলের হয়ে এখনো পর্যন্ত ২২৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৩৫.৩১ গড়ে ৫৬১৫ রান করেছেন। তার টেস্ট কেরিয়ার ততটা ভালো থাকেনি। তিনি ভারতের হয়ে ১৮টি টেস্ট ম্যাচে ৭৬৮ রান করেছেন। সুরেশ রায়নার টি-২০ ক্রিকেটের রেকর্ড ভীষণই ভালো। নিজের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে তিনি ৭৮টি ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ২৯.১৬ গড়ে ১৬০৪ রান করেছেন।

ইমরান তাহির

৫ জন খেলোয়াড় যারা আইপিএল ২০২০র মাধ্যমে করতে পারেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন 2

ইমরান তাহির দক্ষিণ আফ্রিকার বর্তমান দলে নিজের জায়গা করে নিতে পারছেন না। যদিও তিনি আগেই ইচ্ছা প্রকাশ করেছেন যে তিনি এখনো দক্ষিণ আফ্রিকার হয়ে টি-২০ ক্রিকেট খেলতে চান। চেন্নাই সুপার কিংসের এই বোলারও আইপিএলে ভালো প্রদর্শন করে দক্ষিণ আফ্রিকার টি-২০ দলের টিকিট পেতে পারেন। চেন্নাই সুপার কিংসের হয়ে ইমরান তাহিরের প্রদর্শন সবসময়ই ভালো থেকেছে। আইপিএল ২০১৯ তেও এই খেলোয়াড় সবচেয়ে বেশি উইকেট নিয়ে পার্পল ক্যাপ জয়ী হয়েছিলেন।

ক্রিস লিন

৫ জন খেলোয়াড় যারা আইপিএল ২০২০র মাধ্যমে করতে পারেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন 3

ক্রিস লিন গত দীর্ঘ সময় ধরে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের বাইরে রয়েছেন। তিনি অস্ট্রেলিয়া হয়ে শেষবার ২০১৮য় খেলেছিলেন, কিন্তু যদি আইপিএল ২০২০তে ক্রিস লিন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ধামাকেদার প্রদর্শন করেন তো ক্রিস লিন আরও একবার অস্ট্রেলিয়া দলের হয়ে খেলতে পারেন। জানিয়ে দিই যে ক্রিস লিন গত মরশুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতেন, কিন্তু আইপিএল ২০২০র নিলামে তাকে মুম্বাই ইন্ডিয়ান্স তার বেস প্রাইস ২ কোটি টাকা দামে কিনে নিয়েছিল।

এবি ডেভিলিয়র্স

৫ জন খেলোয়াড় যারা আইপিএল ২০২০র মাধ্যমে করতে পারেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন 4

এবি ডেভিলিয়র্স ২০১৮য় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। এবি মাত্র ৩৪ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছিলেন। তাকে বিশ্ব ক্রিকেটের সর্বোত্তম ব্যাটসম্যানদের মধ্যে একজন মনে করা হত। আইপিএলে তিনি আরসিবির হয়ে খেলেন। গত কিছু সময় ধরে তার টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্বনের আলোচনা চলছে। এবি ডেভিলিয়র্স নিজের দেশের হয়ে ৭৮টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচও খেলেছিলেন। যার মধ্যে তিনি ২৬.১২ গড়ে ১৬৭২ রান করেছেন। এখন তিনি বিশ্ব জুড়ে টি-২০ ক্রিকেট লীগে অংশ নিচ্ছেন। যদি আইপিএল ২০২০তে তিনি ভালো প্রদর্শন করেন, তো দক্ষিণ আফ্রিকা বোর্ড তাকে আরও একবার টি-২০ ক্রিকেতে খেলার সুযোগ দিতে পারে। তিনি স্বয়ংও বেশকিছু ইন্টারভিউতে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট খেলার ইচ্ছা প্রকাশ করেছেন।

মহেন্দ্র সিং ধোনি

৫ জন খেলোয়াড় যারা আইপিএল ২০২০র মাধ্যমে করতে পারেন আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন 5

উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯এ ভালো প্রদর্শন করেছিলেন। যদিও সকলের আশা ছিল যে তিনি বিশ্বকাপের পর অবসর নেবেন, কিন্তু তিনি নিজের অবসর নিয়ে কোনো অফিসিয়াল ঘোষণা করেননি। যদিও তিনি বিশ্বকাপের পর থেকে প্রতিযোগীতামূলক ক্রিকেটও খেলছেন না। জানিয়ে দিই যে মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত নিয়ে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী আর নির্বাচকরা বলেছিলেন যে যদি ধোনি আইপিএল ২০২০তে ভালো প্রদর্শন করবেন, তো তিনি টি-২০ বিশ্বকাপের ভাবনায় থাকবেন। যদি আইপিএল ২০২০তে ধোনি ভালো প্রদর্শন করেন তো তিনি আরো একবার ভারতীয় দলের জার্সি পড়তে পারবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *