ভারতীয় ক্রিকেট দলের পাঁচ খেলোয়াড়, যাদের আছে মদ-সিগারেটের শখ, তালিকায় বেশ কিছু বড়ো নাম শামিল
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

যে কোনো খেলার সঙ্গে যুক্ত কোনো অ্যাথলিট নিজের ফিটনেস নিয়ে যথেষ্ট সচেতন থাকেন। যদি আজকালকার ক্রিকেটারদের কথা বলা হয় তো তাদের ফিটনেস ভীষণই জরুরী। ভারতের অধিনায়ক বিরাট কোহলি নিজেও একজন ফিটনেস ফ্রিক তো তিনি নিজের সেনাকেও ফিট অ্যাণ্ড ফাইন দেখতে চান। যদি লক্ষ্য করেন তো দেখবেন এই সময় ভারতীয় ক্রিকেট দলে প্রতিভাবান খেলোয়াড়দের পাশাপাশি ফিট খেলোয়াড়রাও রয়েছেন। আজকাল ফিটনেসের স্তর লাগাতার এত বেড়ে গিয়েছে যে কোনো ম্যানেজমেন্টই ক্রিকেটারদের মদ্যপান বা ধুমপানের অনুমতি দেবে না। এই পরিস্থিতিকে আরো কঠিন আর চ্যালেঞ্জিং করার জন্য বিসিসিআই ইয়ো ইয়ো টেস্টকেও দলে শামিল করেছে ফিটনেসের মাপকাঠি হিসেবে। একজন খেলোয়াড় সেই স্থিতিতে দলের অংশ হতে পারেন যদি তিনি ইয়ো ইয়ো টেস্টে পাশ করেন। এই টেস্টে প্রত্যেকটি ক্যালোরির গুনতি করা হয়, অন্যদিকে অ্যালকোহলের সেবন সহ্যশক্তি আর স্বাস্থ্যের জন্য ভীষণই হানিকারক। বিরাট কোহলির নেতৃত্বাধীন দলকে দেখে, যারা বড়ো মাত্রায় ফিটনেসের নতুন মাপদন্ড ঠিক করেছে, বলা যেতে পারে যে ভারতীয় দলে নন অ্যালকোহলিক খেলোয়াড় এমনকী ধুমপান না করা খেলোয়াড়ও রয়েছেন। কিন্তু আজ আমরা সেই ক্রিকেটারদের ব্যাপারে জানাতে চলেছি যারা মদ্যপান এবং ধুমপান বড়ো মাত্রায় করে থাকেন।

১. বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেট দলের পাঁচ খেলোয়াড়, যাদের আছে মদ-সিগারেটের শখ, তালিকায় বেশ কিছু বড়ো নাম শামিল 1

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বিশ্বের সবচেয়ে ফিট খেলোয়াড়দের তালিকায় শামিল রয়েছেন। তিনি ব্যাটিংকে সরল বানিয়েছেন আর পরে যত দ্রুত সম্ভব সমস্ত ক্রিকেট রেকর্ড ভাঙার জন্য নিজেকে প্রস্তুতও করেছেন। দিল্লির বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে যোগ্য খেলোয়াড়দের মধ্যে একজন মনে করা হয়, যিনি প্রায়ই বিপক্ষের ফিন্ডার্স আর বোলার্সদের যথেষ্ট সমস্যায় ফেলেন। যদিও এটা তখনের গল্প নয় যখন তিনি আন্তর্জাতিক ক্রিকেটে এসেছিলেন। কোহলি ২০১২ আইপিএলে খারাপ প্রদর্শন করার পর ফিটনেসের বিষয়টি সিরিয়াসভাবে নিয়েছেন। তিনি নিজের খাবার দাবার সম্পূর্ণভাবে বদলে দিয়েছেন। তিনি অনুভব করেছেন যে খেলার তিন ফর্ম্যাটে নিজেকে জীবিত রাখার জন্য ফিট হওয়ার প্রয়োজন রয়েছে। কিন্তু ভারতীয় ক্রিকেটের সবচেয়ে ফিট খেলোয়াড়দের মধ্যে একজন হওয়ার পর কোহলি এক বা দু পেগই মদ্যপান করে থাকেন। তিনি অতীতে নিজেকে বেশি মদ্যপানকারী আর পার্টি করা ব্যক্তি বলেও স্বীকার করেছিলেন।

ভারতীয় ক্রিকেট দলের পাঁচ খেলোয়াড়, যাদের আছে মদ-সিগারেটের শখ, তালিকায় বেশ কিছু বড়ো নাম শামিল 2

বিরাটকে আইপিএল ম্যাচের অফ সিজন পার্টিতে ধুমপান করতেও দেখা গিয়েছিল। তিনি ভারতীয় ক্রিকেট দলে ধুমপানকারীদের তালিকায় শামিল ছিলেন, কিন্তু তারপর থেকে তিনি যথেষ্ট বদলে গিয়েছেন। ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াও ধুমপানকারীদের তালিকায় রয়েছেন। তাকে সম্প্রতিই মুম্বাইতে এমএস ধোনির স্ত্রী সাক্ষী ধোনির জন্মদিনের পার্টিতে সিগারেট খেতে দেখা গিয়েছিল।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.