ভারত বনাম ইংল্যান্ড: ভারতের হয়ে টেস্ট অভিষেক করতে পারেন এই তিন ক্রিকেটার, দু’জনের ফের হয়ে পারে দলে আগমন

ভারতীয় দল বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে। যেখানে ভারতীয় দল টি২০ সিরিজ জেতার পর তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলার প্রস্তুতি নিচ্ছে। প্রসঙ্গত তিনটি টি২০ ম্যাচের সিরিজকে ভারতীয় দল ২-১ ফলাফলে জিতে নিয়েছে। এখন ঘরের দলের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলবে তারা, যার পর ১ আগষ্ট থেকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। এই সিরিজে বেশ কিছু নতুন প্লেয়ারকে টিম ইন্ডিয়ার হয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে দেখা যাবে। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের নতুন পাঁচ চেহেরার কথা জানাব যারা টেস্ট সিরিজে সুযোগ পেতে পারেন।

১—করুণ নায়ার

নিজের প্রথম টেস্ট সেঞ্চুরিকে ত্রিপল সেঞ্চুরিতে বদলে ফেলার পরও করুণ নায়ার ভারতীয় টেস্ট দলে নিজের জায়গা পাকা করতে পারেন নি, কারণ ইংল্যান্ডের বিরুদ্ধে ত্রিপল সেঞ্চুরি করার পর তার ব্যাট লাগাতার ব্যর্থ হয়েছে। ফলস্বরূপ তাকে দল থেকে বাদ পড়তে হয়। কিন্তু করুণ নায়ার মনে করেন তিনি ২ বছর আগের তুলনা এখন আরও অনেক ভাল ব্যাটসম্যান হয়ে উঠেছেন। নায়ারকে যদি প্রথম একাদশে জায়গা দেওয়া হয় তাহলে গত বছর মার্চে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচের পর এটা তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ হবে।

২—রজনীশ গুরবানী

বিদর্ভকে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন করায় ডানহাতি মিডিয়াম পেসার রজনীশ গুরবানীর যথেষ্ট গুরুত্বপূর্ণ ভুমিকা ছিল। রঞ্জি ট্রফিতে দুর্দান্ত প্রদর্শনেরই ফল যে রজনীশ গুরবানীকে ভারতীয় এ দলের ইংল্যান্ড সফরের জন্য দলে নির্বাচিত করা হয়েছিল। যেখানে এই দুর্দান্ত বোলার ভাল প্রদর্শন করতে পারেন। যদি গুরবানী ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় প্রথম একাদশে সুযোগ পান তাহলে কারুরই অবাক হওয়ার থাকবে না।

৩–কুলদীপ যাদব

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০তে নিজের জাদু দেখানো চায়নাম্যান বোলার কুলদীপ যাদবও আগামি টেস্ট সিরিজ সুযোগ দেওয়া হতে পারে। ইংলিশ ব্যাটসম্যানদের জন্য কুলদীপকে খেলা সহজ হবে বলে মনে হচ্ছে না। এই তরুণ স্পিনারকে সামালানোর জন্য ইংলিশ ব্যাটসম্যানদের যথেষ্ট লড়াই করতে দেখা গিয়েছে। যদিও তা এখনও পর্যন্ত সীমিত ওভারের ক্রিকেটে দেখা গিয়েছে। কিন্তু টেস্টেও কুলদীপ ইংল্যান্ডের বিরুদ্ধে ত্রাস হয়ে উঠতে পারেন।

৪—নভদীপ সাইনি

সম্প্রতি শেষ হওয়া আফগানিস্থানের বিরুদ্ধে একমাত্র ঐতিহাসিক টেস্টে টিম ইন্ডিয়ায় নভদীপ সাইনিকে সুযোগ দেওয়া হয়েছিল, যদিও তাকে অন্তিম একাদশে সুযোগ দেওয়া হয় নি। এই অবস্থায় এই জোরে বোলার ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পেতে পারেন। নভদীপ দিল্লির হয়ে ৮টি রঞ্জি ট্রফি ম্যাচে ৩৪টি উইকেট নিয়েছেন।

৫—সঞ্জু স্যামসন

ভারতীয় দলের নিয়মিত উইকেটকীপার ঋদ্ধিমান সাহা চোটের জন্য দলের বাইরে রয়েছেন। তার জায়গায় দীনেশ কার্তিককে আফাগানিস্থানের বিরুদ্ধে একমাত্র টেস্টে জায়গা দেওয়া হয়েছিল। কিন্তু এই সিরিজে ভারতকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টেস্ট ম্যাচ খেলতে হবে। এই অবস্থায় ফর্মে থাকা উইকেটকীপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন দলে জায়গা পেতে পারেন। সম্প্রতি শেষ হওয়া আইপিএল সঞ্জু দুর্দান্ত ফর্ম দেখিয়েছেন। যার পুরস্কার তিনি পেতে পারেন।

আরও পড়ুন

এশিয়া কাপ থেকে বিশ্রাম নিয়ে স্ত্রী অনুষ্কা শর্মাকে নিয়ে এ কোথায় পৌঁছলেন বিরাট কোহলি

এশিয়া কাপ থেকে বিশ্রাম নিয়ে স্ত্রী অনুষ্কা শর্মাকে নিয়ে এ কোথায় পৌঁছলেন বিরাট কোহলি
ভারতীয় ক্রিকেট দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে এশিয়া কাপে বিশ্রাম দেওয়া হয়েছে। ইংল্যান্ডে টেস্ট সিরিজ চলাকালীন তার...

অবসর নেওয়ার আগে মহেন্দ্র সিং ধোনি ভাঙতে পারেন এই ৪ ঐতিহাসিক রেকর্ড

অবসর নেওয়ার আগে মহেন্দ্র সিং ধোনি ভাঙতে পারেন এই ৪ ঐতিহাসিক রেকর্ড
ভারতের প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কেরিয়ার এখন শেষের মুখে এসে পড়েছে। এর মধ্যেই আশা করা হচ্ছে...

দক্ষিণ আফ্রিকা ছাড়াও এই দেশে করা হতে পারে আইপিএল ২০১৯ এর আয়োজন

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ সংস্করণ ২০১৯ এ খেলা হবে। যেমনটা সকলেই জানেন যে আইপিএল এপ্রিল আর মে...

এশিয়া কাপ ২০১৮: বাংলাদেশ বনাম আফগানিস্থান: সোশ্যাল মিডিয়ায় ওড়ানো হল বাংলাদেশ খেলোয়াড়দের মজা, রশিদ খানকে নিয়ে হল এই কথা

এশিয়া কাপ ২০১৮: বাংলাদেশ বনাম আফগানিস্থান: সোশ্যাল মিডিয়ায় ওড়ানো হল বাংলাদেশ খেলোয়াড়দের মজা, রশিদ খানকে নিয়ে হল এই কথা
এশিয়া কাপে আজ ভারত পাকিস্থান ছাড়াও বাংলাদেশ আর আফগানিস্থানও মুখোমুখি হচ্ছে।এই ম্যাচে বাংলাদেশ টস জিতে প্রথমে ব্যাট...

এশিয়া কাপ ২০১৮, ভারত বনাম পাকিস্থান: ২৩৭ রান করার পর পাকিস্থান ভারতকে সোশ্যাল মিডিয়ায় দিল চ্যালেঞ্জ, মিলল কড়া জবাব

এশিয়া কাপ ২০১৮, ভারত বনাম পাকিস্থান: ২৩৭ রান করার পর পাকিস্থান ভারতকে সোশ্যাল মিডিয়ায় দিল চ্যালেঞ্জ, মিলল কড়া জবাব
এশিয়া কাপে আজ ভারতের মোকাবিলা পাকিস্থানের সঙ্গে হচ্ছে। এই ম্যাচে ভারতীয় দল কোনও পরিবর্তন করে নি। অন্যদিকে...