পাঁচজন চোট পাওয়া খেলোয়াড় যারা আইপিএল পুনরায় শুরু হলে দলে ফিরতে পারেন 1

 

বায়ো বাবলে ক্রমাগত করোনার সংক্রমণের কারণে আইপিএল ২০২১ মরসুম স্থগিত করা হয়েছিল। টুর্নামেন্টের ২৯ টি ম্যাচ সফলভাবে খেলানো হয়েছিল, তবে বায়ো বাবলে বাকি ৩১ টি ম্যাচ এখনও বাকি এবং লিগ স্থগিত করা হয়েছিল।তবে এই মরসুম অনেক খেলোয়াড় চোট পেয়েছিল এবং আইপিএল ছাড়তে হয়েছিল। তাই একই সঙ্গে কিছু খেলোয়াড় চোটের কারণে আইপিএলে অংশ নিতে পারেনি। তবে বলা বাহুল্য যে আইপিএল ২০২১ আবার চালু হলে কিছু খেলোয়াড় তাদের চোট কাটিয়ে আবারও টুর্নামেন্টে অংশ হতে পারেন। আসুন দেখেনি এমনই পাঁচজন খেলোয়াড়ের নাম।

পাঁচজন চোট পাওয়া খেলোয়াড় যারা আইপিএল পুনরায় শুরু হলে দলে ফিরতে পারেন 2
শ্রেয়াস আয়ার: ভারত-ইংল্যান্ড ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়েছিলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। স্ক্যানের পরে জানা গিয়েছিল যে আইয়ারের কাঁধের হাড়টি স্থানচ্যুত হয়েছিল, যার কারণে তাকে অপারেশন করতে হয়েছিল। ২০২১ সালের আইপিএল-এর পুরো মরসুমে থেকে বাইরে থাকবেন এবং দলের অধিনায়কত্ব ঋষভ পন্থের হাতে দেওয়া হয়েছিল। তবে এখন যেহেতু টুর্নামেন্টটি মাঝখানে স্থগিত করা হয়েছে এবং সেপ্টেম্বরের মাসে বা তারপরে এটি আবার শেষ করার কথা হলে শ্রেয়াস আইয়ার অবশ্যই টুর্নামেন্টে ফিরে আসতে পারবেন। আইয়ার যদি টুর্নামেন্টে ফেরেন তবে অবশ্যই বড় প্রশ্ন হবে দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ার থাকবেন নাকি ঋষভ পন্থ থাকবে। দিল্লির টিম ম্যানেজমেন্ট এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

পাঁচজন চোট পাওয়া খেলোয়াড় যারা আইপিএল পুনরায় শুরু হলে দলে ফিরতে পারেন 3

জোফ্রা আর্চার: ইংল্যান্ড ক্রিকেট দলের পেস বোলার জোফ্রা আর্চার জানুয়ারিতে ঘরের মাঠে চোট পেয়েছিলেন। তবে এ সত্ত্বেও তিনি তার জাতীয় দলের সাথে ভারতে চলে এসেছিলেন, যেখানে তাঁর চোট আরও বেড়ে গিয়েছিল এবং তার অস্ত্রোপচারও করতে হয়েছিল। তিনি বর্তমানে সেরে উঠছেন। চোটের কারণে তিনি ২০২১ সালের আইপিএলে রাজস্থান রয়্যালস দলে অংশ হতে পারেননি, যার ফলে খুব বেশি ক্ষতি হয় ফ্র্যাঞ্চাইজির। এমন পরিস্থিতিতে আইপিএল এর ১৪ তম আসর আবার পুনরায় শুরু হলে আর্চার অবশ্যই রাজস্থান দলে ফিরে আসবেন।

পাঁচজন চোট পাওয়া খেলোয়াড় যারা আইপিএল পুনরায় শুরু হলে দলে ফিরতে পারেন 4

টি.নটরাজন: সাম্প্রতিককালে সবার নজর কেড়েছেন পেস বোলার টি নটরাজন, এমন একজন খেলোয়াড় যিনি সানরাইজার্স হায়দরাবাদ দলে ফিরে আসতে পারেন আইপিএল ২০২০ আবার শুরু হলে। হাঁটুর চোটের কারণে সানরাইজার্স হায়দরাবাদের পেস বোলার টি নটরাজন আইপিএল থেকে বিদায় নেওয়ার কথা ঘোষণা করেছিলেন। এর পরে নটরাজন অস্ত্রোপচার করেছেন এবং বর্তমানে পুনরুদ্ধার প্রক্রিয়াতে রয়েছেন। ইয়র্কার কিং হিসাবে পরিচিতি পাওয়ার জন্য নটরাজনের অভাব হায়দরাবাদকে অনেকটা ফেলে রেখেছিল। ফলাফল হিসেবে হায়দরাবাদ এই মরসুমে খেলা সাতটি ম্যাচের মধ্যে একটিতে জিততে পেরেছে এবং পয়েন্ট টেবিলেরসবার নীচে অষ্টম স্থানে ছিল। তবে এখন যদি টুর্নামেন্টটি সম্পন্ন করার কথা মনে করা হয় তবে নটরাজনকে ফিট হতে হবে এবং তার দলে যোগ দিতে হবে এবং তাকে আরও শক্তিশালী হিসেবে দেখা যাবে।

পাঁচজন চোট পাওয়া খেলোয়াড় যারা আইপিএল পুনরায় শুরু হলে দলে ফিরতে পারেন 5

ভুবনেশ্বর কুমার: সানরাইজার্স হায়দরাবাদের পেস বোলার টি নটরাজন পরে চোট পেয়েছিলেন ভুবনেশ্বর কুমারও। আসলে ভুবি পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচটিতে পাওয়ার প্লেতে ভাল বোলিং করেছিলেন, কিন্তু তারপরে তিনি মাঠের বাইরে চলে গিয়েছিলেন এবং নিজের শেষ এবং চতুর্থ ওভারটিতে বল করতে মাঠেও আসেননি। এর পরে জানা গেল যে ভুবির কাঁধের স্ট্রেইন অনুভূত হয়েছে এব্বিযার জন্য তিনি মাঠে নামেননি। এর পরে তিনি এমনকি প্লেয়িং ইলেভেনের বাইরে ছিলেন। তবে আইপিএল ২০২১ সালের আইপিএল শুরু হলে নটরাজন ও ভুবনেশ্বর আবারও হায়দরাবাদ দলে ফিরতে পারেন।

পাঁচজন চোট পাওয়া খেলোয়াড় যারা আইপিএল পুনরায় শুরু হলে দলে ফিরতে পারেন 6

বেন স্টোকস: রাজস্থান রয়্যালস দলের তারকা অলরাউন্ডার বেন স্টোকসের নামও এই তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে। আইপিএল ২০২১ এর শুরুর ম্যাচটি খেলেন স্টোকস। পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলা এই ম্যাচে বেন স্টোকসের আঙুলে ফিল্ডিংয়ের সময় চোট লেগেছিল। এরপরে রিপোর্টে জানা গেছে যে স্টোকসের আঙুল ভেঙে গেছে এবং তাকে টুর্নামেন্ট থেকে বাইরে করা হয়েছে। রাজস্থানের পক্ষে এটি একটি বড় ধাক্কা, কারণ ফ্র্যাঞ্চাইজির তারকা বিদেশী খেলোয়াড় আর্চার ইতিমধ্যেই দলে ছিলেন না এবং স্টোকসের বিদায় রাজস্থান দলকে দুর্বল করেছিল। তবে এখন যদি আইপিএল ২০২১ আবার শুরু হয় রাজস্থানের তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে পুরোপুরি ফিট হিসেবের এবং তার দলের প্রতিনিধিত্ব করতে দেখা যাবে।

Leave a comment

Your email address will not be published.