৫জন ভারতীয় খেলোয়াড়, যারা চেন্নাই সুপার কিংসে সুরেশ রায়নার নিতে পারেন জায়গা

সুরেশ রায়না নিজের ব্যক্তিগত কারণে আইপিএল ২০২০ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। এই কারণে আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে সেই ৫জন ভারতীয় খেলোয়াড়ের নাম জানাব, যাদের মধ্যে কোনো একজনকে সুরেশ রায়নার জায়গায় চেন্নাই সুপার কিংস দলে নির্বাচিত করা হতে পারে।

হনুমা বিহারী

৫জন ভারতীয় খেলোয়াড়, যারা চেন্নাই সুপার কিংসে সুরেশ রায়নার নিতে পারেন জায়গা 1

হনুমা বিহারীকে আইপিএল ২০২০র নিলামে দিল্লি ক্যাপিটালস কিনেছিল আর ২টি ম্যাচের প্রথম একাদশে জায়গা দিয়েছিল। ২টি ম্যাচে তিনি ২ গড়ে মাত্র ৪ রানই করতে পেরেছিলেন। এর মধ্যে তার স্ট্রাইকরেটও মাত্র ৫০ ছিল। তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল ২০১৯ এ মাত্র এক ওভার বল করার সুযোগ পেয়েছিলেন যেখানে তিনি ৯ রান দিয়ে বসেন। এই অবস্থায় দিল্লি ক্যাপিটালস তাকে ২০২০র নিলামে রিলিজ করে দেয়, আর আইপিএল ২০২০র নিলামে তাকে কিনতে কোনো ফ্রেঞ্চাইজি আগ্রহ দেখায়নি। তবে এখন সুরেশ রায়নার সরে আসার পর চেন্নাই সুপার কিংস তাকে নিয়ে আগ্রহ দেখাতে পারে।

ইউসুফ পাঠান

৫জন ভারতীয় খেলোয়াড়, যারা চেন্নাই সুপার কিংসে সুরেশ রায়নার নিতে পারেন জায়গা 2

ইউসুফ পাঠানের ফর্ম ২০১৯ এর আইপিএলে ভীষণ খারাপ ছিল, তিনি ওই মরশুমে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে মোট ১০টি ম্যাচ খেলেছিলেন। যার মধ্যে তিনি ১৩.৩৩ গড়ে মাত্র ৪০ রান করেন। এর মধ্যে তাঁর স্ট্রাইকরেটও মাত্র ৮৮.৮৮র থেকেছে। ইউসুফ পাঠানের এই খারাপ প্রদর্শনের পর সানরাইজার্স তাকে রিলিজ করে দিয়েছে আর আইপিএল ২০২০র নিলামে তাঁকে কোনো দল কেনেওনি। তবে আইপিএলে ইউসুফ ভালো প্রদর্শনও করেছেন। এই অবস্থায় সুরেশ রায়নার জায়গায় তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে একজন ভালো বিকল্প হতে পারেন।

মনোজ তেওয়ারি

৫জন ভারতীয় খেলোয়াড়, যারা চেন্নাই সুপার কিংসে সুরেশ রায়নার নিতে পারেন জায়গা 3

আইপিএল ২০২০ এর নিলামে মনোজ তেওয়ারির বেস প্রাইস ৫০ লাখ টাকা ছিল। কিন্তু তাকে কেনার জন্য কোনো দলই আগ্রহ দেখায়নি। এর আগেও ২০১৯ এর নিলামেও তিনি অবিক্রিতই থেকে গিয়েছিলেন। মনোজ তেওয়ারি আইপিএলে মোট ৯৮টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ২৮.৭২ গড়ে ১৬৯৫ রান করেছেন। তাঁর স্ট্রাইকরেটও এর মধ্যে ১১৬.৯৭ থেকেছে আর তিনি নিজের স্ট্রাইকরেট নিয়ে সমালোচকদের নিশানাতেও থাকেন। তবে আইপিএল ২০২০তে তিনি চেন্নাই সুপার কিংসের জন্য সুরেশ রায়নার একজন ভালো বিকল্প হতে পারেন।

স্টুয়ার্ট বিনি

৫জন ভারতীয় খেলোয়াড়, যারা চেন্নাই সুপার কিংসে সুরেশ রায়নার নিতে পারেন জায়গা 4

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় রজার বিনির ছেলে স্টুয়ার্ট বিনির ব্যাপারে এক সময় মনে করা হচ্ছিল যে তিনি অলরাউন্ডারের খোঁজ শেষ করে দিয়েছেন। স্টুয়ার্ট বিনি তিন ফর্ম্যাটেই খেলেছেন, কিন্তু তাঁর ব্যাট বা বল থেকে সেই প্রদর্শন বেরয়নি যা তার কাছে আশা করা হচ্ছিল। স্টুয়ার্ট বিনি ২০১৩র আইপিএলে নিজের প্রদর্শনে যথেষ্ট প্রভাবিত করেছিলেন, যার পর তাকে ২০১৪য় নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যামলটনে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়। ওয়ানডে ক্যাপের পর বিনি টি-২০ আর টেস্ট খেলতেও সফল হন। তবে আইপিএল ২০২০তে তিনি কোনো ক্রেতা পাননি, কিন্তু রায়নার জায়গায় তিনি চেন্নাই সুপার কিংসের জন্য একজন বিকল্প হতে পারেন।

চেতেশ্বর পুজারা

৫জন ভারতীয় খেলোয়াড়, যারা চেন্নাই সুপার কিংসে সুরেশ রায়নার নিতে পারেন জায়গা 5

চেতেশ্বর পুজারা নিয়মিত আইপিএল নিলামে নিজের নাম দিয়েছেন, কিন্তু তিনি বেশকিছু বছর ধরে অবিক্রিতই থেকে গিয়েছেন। আইপিএল ২০২০র নিলামে তাঁর বেস প্রাইস ৫০ লাখ টাকা ছিল, কিন্তু এত কম বেস প্রাইসেও তিনি কোনো ক্রেতা পাননি। চেতেশ্বর পুজারা নিজের শেষ আইপিএল ২০১৪য় খেলেছিলেন। এরপর থেকে তাকে আইপিএলে কোনো দলই কেনেনি। তিনি নিজের আইপিএল কেরিয়ারের ৩০টি ম্যাচে ২০.৫২ গড়ে মোট ৩৯০ রান করেছেন। এর মধ্যে তাঁর স্ট্রাইকরেট ছিল ৯৯.৭৪। পুজারাও ৩ নম্বরে ব্যাটিং করা পছন্দ করেন আর রায়নাও চেন্নাইয়ের হয়ে ৩ নম্বরেই খেলেন। এই কারণে চেন্নাই সুপার কিংসের দল এই খেলোয়াড়ের দিকেও দেখতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *