পাঁচজন ভারতীয় খেলোয়াড় যারা শ্রীলঙ্কা সফরে অভিষেক করতে পারেন 1

ভারতীয় ক্রিকেট দল জুলাইয়ে দ্বিপাক্ষিক সিরিজে শ্রীলঙ্কা সফর করতে চলেছে। ওয়ানডে এবং টি- ২০ সিরিজ খেলতে ভারত শ্রীলঙ্কা সফর করবে। এই সফরে তিনটি ওয়ানডে ম্যাচ এবং তিনটি টি- ২০ ম্যাচ হবে। টেস্ট সিরিজের জন্য জুলাইয়ের সময় ভারতীয় দলের সিনিয়র সদস্য ইংল্যান্ডে ব্যস্ত থাকায় নতুন মুখদের নিয়ে একটি দল শ্রীলঙ্কায় যাবে। শ্রীলঙ্কার সাথে সিরিজে দলের কোচ রাহুল দ্রাবিড় হবেন বলেও জানা গিয়েছে। বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ, কেএল রাহুলের মতো গুরুত্বপূর্ণ ভারতীয় খেলোয়াড়রা যেমন শ্রীলঙ্কা সফরের জন্য থাকবেন না, তেমনি আরও অনেক খেলোয়াড় খেলার সুযোগ পাবে। অনেক তরুণরা ভারতের শ্রীলঙ্কা সফরের সময় একটি সুযোগ পাবেন। এখানে আমরা পাঁচজন ভারতীয় খেলোয়াড়কে দেখব যারা শ্রীলঙ্কা সফরে অভিষেক করতে পারে।

পাঁচজন ভারতীয় খেলোয়াড় যারা শ্রীলঙ্কা সফরে অভিষেক করতে পারেন 2

বরুণ চক্রবর্তী: বরুণ চক্রবর্তী গত দুই বছরে তার বোলিং দিয়ে মুগ্ধ করেছেন। তিনি এমন একজন খেলোয়াড়, যিনি জুলাইয়ে শ্রীলঙ্কা সফরকালে ভারতের হয়ে অভিষেক করতে পারেন। বরুণ চক্রবর্তী আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে একজন গুরুত্বপূর্ণ বোলার। আইপিএল ২০২১ সালে চক্রবর্তী সাত ম্যাচে সাতটি উইকেট তুলে কেকেআর হয়ে দুর্দান্ত কাজ করছিল, তিনি মাত্র ৭.৮২ এর একটি দুর্দান্ত ইকোনমি রেখেছিলেন। গত বছর আইপিএল ২০২০ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৩ টি ম্যাচে ১৭ উইকেট শিকারের পর তিনি প্রশংসিত হন।

পাঁচজন ভারতীয় খেলোয়াড় যারা শ্রীলঙ্কা সফরে অভিষেক করতে পারেন 3

রাহুল তেওয়াটিয়া: রাহুল তেওয়াটিয়া হলেন আরও একজন খেলোয়াড় যিনি শ্রীলঙ্কা সফরের সময় অভিষেক করতে পারেন। আইপিএল সর্বকালের ইতিহাসে রান তাড়া করতে নেমে সর্বোচ্চ রান করেন তিনি। রাজস্থান রয়্যালসকে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে টানা ৫ টি ছক্কা হাঁকানোর পর তেওয়াটিয়া আইপিএল ২০২১-তে স্পষ্টলাইটে এসেছিলেন। এই বাঁহাতি ব্যাটসম্যান দেখিয়েছেন যে ব্যাটিংয়ে তাঁর অপরিসীম শক্তি রয়েছে। এছাড়াও তিনি একজন পার্টটাইম স্পিনার যা বোনাস হিসাবে যুক্ত করে। তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে, চলতি বছরের মার্চ মাসে ইংল্যান্ডের বিপক্ষে টি- ২০ সিরিজের সময় তাকে ভারতীয় দলেও অন্তর্ভুক্ত করা হয়েছিল। তবে তেওয়াটিয়া প্লেয়িং ইলেভেনে জায়গা পাচ্ছেন না। শ্রীলঙ্কার বিপক্ষে তিনি মাঠে নামবেন বলে আশা করা হচ্ছে, যার ফলে তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে পারে।

পাঁচজন ভারতীয় খেলোয়াড় যারা শ্রীলঙ্কা সফরে অভিষেক করতে পারেন 4

রবি বিষ্ণৌই: রবি বিষ্ণৌই একজন তরুণ লেগ-স্পিনার। অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ ২০১৮ চলাকালীন, বিষ্ণৌই মাত্র ছয় ম্যাচে ১৭ উইকেট নিয়ে টুর্নামেন্টের শীর্ষ উইকেট শিকারী হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন। এরপর আইপিএল নিলামে পাঞ্জাব কিংস তাঁকে দুই কোটি টাকায় কিনেছিল। আইপিএল ২০২০ সালে ১৪ টি ম্যাচে তিনি ১২ উইকেট তুলেছেন এবং ৭.৩৭ এর ইকোনমিতে বোলিং করেছিলেন। আইপিএল ২০২১ সালে চার ম্যাচে চার উইকেট নিয়েছিলেন এবং ৬.১৮ এর দুর্দান্ত ইকোনমিতে বোলিং করেছিলেন। তিনি একজন খেলোয়াড় যিনি শ্রীলঙ্কা সফরের সময় ভারতের আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করতে পারেন।

পাঁচজন ভারতীয় খেলোয়াড় যারা শ্রীলঙ্কা সফরে অভিষেক করতে পারেন 5

হর্ষল প্যাটেল: ২০২১ সালের আইপিএলে তারকা বোলার হলেন হর্ষল প্যাটেল। টুর্নামেন্টে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বোলিং বিভাগে দুর্দান্ত শক্তি যোগ করেছিলেন হর্ষল প্যাটেল। নিজের প্রথম ম্যাচ থেকেই প্যাটেল উইকেট শিকার করেছেন এবং পার্পল ক্যাপের মালিক। ২০২১ সালের আইপিএল স্থগিতের আগে হর্ষাল প্যাটেল সাত ম্যাচে ১৭ উইকেট নিয়ে শীর্ষ উইকেট শিকারী ছিলেন। আইপিএল ২০২১ সালের খেলায় মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে তাঁর পাঁচ উইকেট সবার নজর কেড়েছিল। ডানহাতি পেসার প্যাটেল হলেন আরও একজন খেলোয়াড়, যিনি শ্রীলঙ্কার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করতে পারেন।

পাঁচজন ভারতীয় খেলোয়াড় যারা শ্রীলঙ্কা সফরে অভিষেক করতে পারেন 6

দেবদূত পাডিক্কাল: শ্রীলঙ্কার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের সম্ভাবনা রয়েছে এমন এক ব্যাটসম্যান হলেন দেবদূত পাডিক্কাল। আইপিএলের শেষ মরসুম থেকেই কর্ণাটকের খেলোয়াড় তার আক্রমণাত্মক ব্যাটিং শৈলীতে মুগ্ধ করেছেন। আইপিএল ২০২০ সালে তিনি তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন এবং ওই বছরের উদীয়মান খেলোয়াড়ের পুরষ্কারও অর্জন করেছিলেন। পরে বিজয় হাজারে ট্রফি ২০২০-২১ -এ তার ব্যাটিংয়ে মুগ্ধ করেছিলেন তিনি। তিনিসা ত ম্যাচে ৪ টি সেঞ্চুরি এবং ৩ টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়ে ৭৩৭ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন। আইপিএল ২০২১ সালেও রাজস্থান রয়্যালসের বিপক্ষে সেঞ্চুরির পরে তিনি আরও নজর কেড়েছেন।

Leave a comment

Your email address will not be published.