T20 World Cup 2022: ৫ জন ক্রিকেটার যারা গত বছর বিশ্বকাপে খেললেও এইবছর দলে জায়গা পাননি !! 1
India's Varun Chakravarthy (L) reacts as New Zealand's captain Kane Williamson (R) and Daryl Mitchell run between the wickets during the ICC mens Twenty20 World Cup cricket match between India and New Zealand at the Dubai International Cricket Stadium in Dubai on October 31, 2021. (Photo by Aamir QURESHI / AFP) (Photo by AAMIR QURESHI/AFP via Getty Images)
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

আগামী অক্টোবর ম্যাশ থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হতে চলেছে এই বছরের T20 বিশ্বকাপ (T20 World Cup 2022)। বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা এই বিশ্বকাপের আয়োজন প্রতিবছর করে থাকে। বর্তমানে ক্রিকেট ইতিহাসে এই ফরম্যাট হলো সব থেকে ছোট ফরম্যাট এবং এই ফরম্যাটের মধ্যে দিয়েই বর্তমান ক্রিকেট বিশ্বে তরুণ উঠতি ক্রিকেটাররা উঠে আসছেন বলে মনে করা যায়। এমনকি ছোট এই ফরম্যাটের চাহিদা এতটাই বৃদ্ধি পেয়ে চলেছে যার ফলে বর্তমান বিশ্ব ক্রিকেটে অনেক ক্রিকেটার যেমন একদিবসীয় ফরম্যাট তুলে দেবার পক্ষে রায় দিয়েছেন আবার অপরদিকে অনেক ক্রিকেটার একদিবসীয় ফরম্যাট ছেড়ে বাকি দুটি ফরম্যাটে মনোনিবেশ করেছেন। ছোট এই ফরম্যাটের আকর্ষণ এতটাই বৃদ্ধি পেয়েছে যার ফলে বিশ্বের বিভিন্ন্য কোন থেকে বহু ছোট ছোট দেশ ক্রিকেট খেলার প্রতি আগ্রহ দেখাতে শুরু করেছে। এই বছর বিশ্বকাপের জন্য প্রতিটা দল প্রায় নিজেদের দল গঠনের কাজ শেষ করে ফেলেছে বলেই মনে করা যাচ্ছে।Team India

বাকি দলগুলির মতো ভারতীয় দল বিশ্বকাপের জন্য তাদের দল ঘোষণা করে ফেলেছে বলে আমরা জানি। গত বছর T20 বিশ্বকাপে ভারতীয় দল গ্রুপ পর্ব থেকে ছিটকে যাবার পর সিদ্ধান্ত নিয়েছিল যে ভাবেই হোক ছোট ফরম্যাটের ক্রিকেটে নিজেদের আবার মেলে ধরবেন এবং সেই কারণেই তারা তাদের বেস্ট স্কোয়াড পাবার জন্য অনবরত প্রচুর পরিবর্তন করেছেন। ২১এর বিশ্বকাপের পর ভারতীয় টীম ম্যানেজমেন্ট দলে মোট ৬টি পরবর্তন করেছেন যার মধ্যে থেকে রবীন্দ্র জাদেজা চোট পেয়ে ছিটকে গেছেন এবং বাকি ৫জন ক্রিকেটার যারা আগের বছর বিশ্বকাপ খেললেও এই বছর আর দলের হয়ে বিশ্বকাপ মঞ্চে সুযোগ পাননি। কিন্তু সব থেকে মজার বেপার হলো বিগত ১০মাসে এই ৬জন ক্রিকেটার বিশ্বকাপের পর আর সেই রকম ভাবে দলের হয়ে ছোট এই ফরম্যাটে সুযোগ পাননি বরঞ্চ তাদের বিকল্প খুব তাড়াতাড়ি বেছে নেওয়া হয়েছে। এখন দেখে নেয়া যাক কোন ৫জন ক্রিকেটার এই তালিকায় রয়েছেন।

ঈশান কিষান

T20 World Cup 2022: ৫ জন ক্রিকেটার যারা গত বছর বিশ্বকাপে খেললেও এইবছর দলে জায়গা পাননি !! 2

তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঈশান কিষান গত বছর আইপিএল এর মঞ্চে অসাধারণ পারফর্মেন্স দেখানোর পরেই ভারতীয় দলের হয়ে ছোট ফরম্যাটে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করেছিলেন এবং তিনি তার অভিষেক ম্যাচেই অর্ধ শতরান করে বিশ্ববাসীকে চমকে দিয়েছিলেন। বাঁহাতি এই ব্যাটসম্যান বেশ কিছু ম্যাশ আগেও রেঙ্কিং তাকিলে ৬নাম্বারে ছিলেন কিন্তু তার পরেও ভারতীয় নির্বাচক মন্ডলী এবং টীম ম্যানেজমেন্ট তাকে পর্যাপ্ত ম্যাচ খেলার সুযোগ করে দেননি। ঈশান কিষান গত বছর বিশ্বকাপে একজন স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে ছিলেন এবং মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। সেই ম্যাচে মাত্র ৪রান করে তিনি নিজের প্রতিভার প্রকাশ করতে পারেননি। তাই এই বছর ভারতীয় টীম ম্যানেজমেন্ট তাকে বসিয়ে অভিজ্ঞ দীনেশ কার্তিককে দলে সুযোগ দিয়েছে।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.