Asia Cup 2022: ৫ ভারতীয় ক্রিকেটার যারা এই বছর এশিয়া কাপ না খেললেও পরের বছর দলে সুযোগ পেতে পারেন !! 1
Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

এশিয়া মহাদেশের (Asia Cup 2022) ৫টি নামি ক্রিকেট খেলিও দেশগুলি হলো ভারত,পাকিস্তান, শ্রীলংকা, বাংলাদেশ এবং আফগানিস্তান এছাড়াও UAE , সিঙ্গাপুর এবং আরো বেশ কিছু দেশ ক্রিকেট খেলে থাকে বলে আমরা জানি। এই ৫টি নামি দেশের সাথে আরো যেকোনো একটি দেশকে যুক্ত করে এশিয়া কাপের মতো ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। প্রতি ২ বছর অন্তর এই প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং সব থেকে বড়ো মজার বেপার হলো প্রত্যেকবার একদিবসীয় ফরম্যাট এবং t20 ফরম্যাটকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হয়ে থাকে। যেমন এই বার এশিয়া কাপ হবে t20 ফরম্যাটে এবং এর পরের বার এশিয়া কাপ হবে একদিবসীয় ফরম্যাটে। এবছর এশিয়া কাপের আয়োজন হতে চলেছে শ্রীলংকার মাটিতে যা শুরু হবে অগাস্ট ২০২২ থেকে এবং শেষ হবে সেপ্টেম্বরে। এশিয়া কাপের ইতিহাসে ভারতীয় দল হলো সব থেকে সফল দল যারা ৭বার এই প্রতিযোগিতার বিজয় মুকুট নিজেদের মাথায় তুলেছে।তবে খবর সূত্রে শোনা যাচ্ছে এই বারের এশিয়া কাপ হয়তো দুবাইয়ের মাটিতে খেলানো হতে পারে পারে কারণ শ্রীলংকাতে রাজনৈতিক সমস্যা এবং আবহাওয়ার কারণে।Asia Cup 2022

প্রতিটা ক্রিকেটার চায় আন্তর্জাতিক মঞ্চে যেকোনো বড়ো ম্যাচে অংশগ্রহন করতে যাতে করে তারা বিশ্ব ক্রিকেটে নিজেদের নাম আরো উজ্জ্বল করতে সক্ষম হয়। কিন্তু কিছু ক্রিকেটার তাদের খারাপ পারফর্মেন্স এবং চোট আঘাতের কারণে দল থেকে ছিটকে যান। এই বছর এশিয়া কাপ খেলা হবে t20 ফরম্যাটে কারণ এই বছরেই বিশ্বকাপ খেলা হবে সেই কথা মাথায় রেখে। আবার পরের এশিয়া কাপ খেলা হবে একদিবসীয় ফরম্যাটে যেমনটা প্রতিবার হয়ে থাকে।আমরা এখানে এমন ৫জন জনপ্রিয় ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা তাদের অসাধারণ একদিবসীয় ফর্মের কারণে এই বছরের এশিয়া কাপে সুযোগ না পেলেও পরের এশিয়া কাপে অবশ্যই ভারতীয় দলের হয়ে মাঠে নামতে পারে বলে মনে করা যাচ্ছে।

মোহাম্মদ শামি

Asia Cup 2022: ৫ ভারতীয় ক্রিকেটার যারা এই বছর এশিয়া কাপ না খেললেও পরের বছর দলে সুযোগ পেতে পারেন !! 2

 

ডানহাতি ভারতীয় ফাস্ট বলার মোহাম্মদ শামি তার অসাধারণ সুইং বোলিং এবং যেকোনো পরিস্থিতি থেকে বিসিক নেবার ক্ষমতার জন্য বিশ্ব ক্রিকেটে প্রসিদ্ধ। শামি হলেন এমন বোলার যিনি দু ধরণের সুইং বোলিং করতে সক্ষম। ডানহাতি এই জনপ্রিয় ফাস্ট বোলার ভারতীয় দলের হয়ে টেস্ট ক্রিকেটে অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে চলেছেন এবং পাশাপাশি একদিবসীয় ফরম্যাটেও ক্রমশই নিজের ক্ষুরধার বোলিং পারফর্মেন্স দেখিয়ে সমগ্র ক্রিকেট বিশ্বের মন জয় করে নিয়েছেন। তাই মনে করা যাচ্ছে যেহেতু পরের এশিয়া কাপ একদিবসীয় ফরম্যাটে খেলা হবে তাই ভারতীয় দল তাদের এই প্রধান বোলিং অস্ত্রকে অবশ্যই মাঠে পেতে চাইবে।

Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.