Asia Cup 2022: ৫ জন ভারতীয় ক্রিকেটার যাদের কাছে এই বছর এশিয়া কাপের মঞ্চ খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে !! 1
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

২৭ আগস্ট থেকে শুরু হতে চলেছে এই বছরের এশিয়া কাপের (Asia Cup 2022) আসর। এই ভচর এশিয়া কাপের আসর শ্রীলংকার মাটিতে হবার কথা থাকলেও পরবর্তীতে সেই দেশের পরিস্থিতির কথা মাথায় রেখে দুবাইয়ের মাটিতে এই প্রতিযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। এই বছর এশিয়া কাপ শ্রীলংকা বনাম আফগানিস্তান ম্যাচ দিয়ে শুরু হলেও দর্শকদের মধ্যে এখন থেকেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে ভারত পাক ম্যাচের জন্য যেটা খেলা হবে ২৮ আগস্ট। ভারত পাক ম্যাচের উত্তেজনা বরাবর বিশ্ব ক্রিকেটে ডার্বি ম্যাচ হিসাবে চিহ্নিত হয়ে এসেছে তা সে যেকোনো ক্রিকেট ম্যাচ হোক না কেনো। বিশ্ব ক্রিকেটের অন্যতম শক্তিশালী এই দুই দেশ বরাবর তাদের মধ্যে যেকোনো ক্রিকেট ম্যাচকে যেকোনো ফাইনাল ম্যাচ হিসাবে ধরে থাকে সে কথা আমরা সবাই জানি।

ভারতীয় দলের কাছে এই বছরের এশিয়া কাপের আসর খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করা যাচ্ছে। কারণ গতবছর এই দুবাইয়ের মাটিতেই t20 বিশ্বকাপের আসরে তারা গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেছিলো এবং এই বছর আবার দুবাইয়ের মাঠিতেই শুরু হতে চলেছে এশিয়া কাপের আসর। ৭বারের এশিয়া কাপ বিজয়ী এবং গতবারের এশিয়া কাপ বিজেতা ভারতীয় দল এখনো পর্যন্ত্য যতগুলি t20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছে তার মধ্যে বেশীরভাগ ম্যাচ তারা জিতেছে কিন্তু মনে করা যাচ্ছে বেশ কিছু ভারতীয় ক্রিকেটার তাদের সেরাটা উজাড় করে সক্ষম হচ্ছেন না। এই এশিয়া কাপের মহারণ থেকেই ভারতীয় দল এই বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হতে চলা ছোট ফরম্যাটের বিশ্বকাপের জন্য তাদের দল বেছে নেবেন বলে মনে করা যাচ্ছে। তাই এশিয়া কাপের মঞ্চে প্রত্যেকটি ভারতীয় ক্রিকেটারের ওপর সমানভাবে নজর রাখবেন ভারতীয় টীম ম্যানেজমেন্ট সে কথা বলাই বাহুল্য। আমরা এখানে এমন ৫জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যাদের কাছে আসন্ন এশিয়া কাপ খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

বিরাট কোহলি

Asia Cup 2022: ৫ জন ভারতীয় ক্রিকেটার যাদের কাছে এই বছর এশিয়া কাপের মঞ্চ খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে !! 2

প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা বর্তমান বিশ্ব ক্রিকেটের শ্রেষ্ট ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হলেন বিরাট কোহলি। বিশ্ব ক্রিকেটে রান মেশিন নাম পরিচিত এই ডানহাতি ব্যাটসম্যানের দীর্ঘ্যদিন ধরে ব্যাটে রানের খরা চলছে। প্রায় ২বছরের বেশি সময় ধরে কোহলির ব্যাট থেকে কোনো শতরান না আসায় অসাধারণ এই ব্যাটসম্যানকে একদম সাদামাটা দেখাচ্ছে। যদিও ভারতীয় টীম ম্যানেজমেন্ট এবং কোহলির ফ্যানরা তার এই দুঃসময়তে তার পাশে দাঁড়িয়েছেন, তাদের আশা বিরাট খুব শীঘ্রই রানের মধ্যে ফিরবেন একটি ম্যাচ জেতানো ইনিংস সবাইকে উপহার দিয়ে। তাই মনে করা যাচ্ছে আসন্ন এশিয়া কাপের মঞ্চ বিরাট কোহলির কাছে খুব গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্ট হতে চলেছে যার মাধ্যমে তিনি আবার পুরোনো ছন্দে ফিরে এসে আগামী বিশ্বকাপের জন্য নিজেকে শক্ত জমির ওপর দাঁড় করাতে পারেন।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.