৫জন ভারতীয় ব্যাটসম্যান যারা নিজের দেশকে জেতাতে করেছেন সবচেয়ে বেশি রান
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এখনো পর্যন্ত এক সে এক তারকা ব্যাটসম্যানরা নিজেদের যোগদান দিয়েছেন। ভারতের তারকা ব্যাটসম্যানদের কথা বলা হলে বেশকিছু বড়ো নাম রয়েছেন যাদের পুরো ক্রিকেট জগতই চেনে। এর মধ্যে সুনীল গাভাস্কার, কপিলদেব, দিলীপ বেঙ্গসরকার, আর শচীন তেন্ডুলকরের মতো বড়ো ব্যাটসম্যানও রয়েছেন তো এখন গত কিছু বছর ধরে বিরাট কোহলির নাম রয়েছে।

 

এই পাঁচ জন ব্যাটসম্যানের ভারতের জয়ে রয়েছে সবচেয়ে বেশি রান

৫জন ভারতীয় ব্যাটসম্যান যারা নিজের দেশকে জেতাতে করেছেন সবচেয়ে বেশি রান 1

ভারতীয় ক্রিকেট দলের হয়ে এই সমস্ত বড়ো ব্যাটসম্যানদের বড়ো যোগদান থেকেছে, যা তাদের আজ ভারতের ক্রিকেট ইতিহাসের মহান ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠা দিয়েছে। এই ব্যাটসম্যানরা ভারতীয় দলের হয়ে বড়ো ভূমিকা পালিন করেছেন যা আজও উপেক্ষা করা যাবে না। এইভাবে ভারতীয় দলের জয়ে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের কথা বলা হলে বেশ কিছু ব্যাটসম্যান রয়েছে। আজ আমরা এই প্রতিবেদনে সেই পাঁচজন ভারতীয় ব্যাটসম্যানের জানাব যারা ভারতীয় দলের জয়ে সবচেয়ে বেশি রান করেছেন।

 

বীরেন্দ্র সেহবাগ

৫জন ভারতীয় ব্যাটসম্যান যারা নিজের দেশকে জেতাতে করেছেন সবচেয়ে বেশি রান 2

ভারতীয় ক্রিকেট দলে এক সে এক বড়ো ব্যাটসম্যান ছিলেন কিন্তু যেভাবে প্রাক্তন বিস্ফোরক ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগের কেরিয়ার ছিল তা ভীষণই প্রভাবশালী থেকেছে। বীরেন্দ্র সেহবাগ ভারতের হয়ে তিন ফর্ম্যাটেই অভূতপূর্ব যোগদান দিয়েছেন। বীরেন্দ্র সেহবাগকে এই কারণে ভারতের মহান ওপেনিং ব্যাটসম্যান হিসেবে মনে করা হয়। বীরেন্দ্র সেহবাগ ভারতের হয়ে তিন ফর্ম্যাট মিলিয়ে মোট ৩৫৪টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ১৭২৫৩ রান করেছেন। এর মধ্যে সেহবাগের এক প্রভাবশালী যোগদান ছিল। তার কেরিয়ারে এর মধ্যে এমন ১৮২টি ম্যাচ ছিল যেখানে ভারত জয় পেয়েছে আর এই জয়ে সেহবাগ ৯৩৭২ রান করেছেন।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *