৪ ভারতীয় খেলোয়াড় যারা আজপর্যন্ত কখনো করেননি অ্যালকোহল সেবন

ভারতীয় দলে এমন বেশ কিছু ক্রিকেটার আছেন যারা স্মোকিংও করেন, আর মদও খান। হার্দিক পাণ্ডিয়াকে তো কিছুদিন আগেই সাক্ষী ধোনির জন্মদিনের পার্টিতে স্মোকিং করতেও দেখা গিয়েছিল। যদিও ভারতের কিছু ক্রিকেটার একদমই অ্যালকোহল সেবন করেন না আর আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে সেই চার ভারতীয় ক্রিকেটারের ব্যাপারে জানাব যারা অ্যালকোহল সেবন করেন না।

ভুবনেশ্বর কুমার

৪ ভারতীয় খেলোয়াড় যারা আজপর্যন্ত কখনো করেননি অ্যালকোহল সেবন 1

ভারতীয় ক্রিকেট দলের তারকা জোরে বোলার ভুবনেশ্বর কুমার এই মুহূর্তে দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে একজন। জানিয়ে দিই যে ভুবনেশ্বর ভারতীয় দলের হয়ে মোট ২১টি টেস্ট ম্যাচ, ১১৪টি ওয়ানডে আর ৪৩টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি নিজের খেলা ২১টি টেস্ট ম্যাচে ৬৩টি উইকেট হাসিল করেছেন। অন্যদিকে তিনি ওয়ানডে ম্যাচে ১৩২টি আর টি-২০আইতে মোট ৩৯টি উইকেট হাসিল করেছেন। ভুবনেশ্বর কুমারের একট পরিস্কার ছবি রয়েছে। তিনি বলকে দুদিকেই সুইং করাতে জানেন। তিনি নিজের দুর্দান্ত প্রদর্শনে ভারতীয় দলকে বেশ কিছু ম্যাচ জিতিয়েছেন। এবার আমরা আপনাদের একটা জিনিস জানাই যে তিনি অ্যালকোহলের সেবন করেন না। ভুবি না কখনো মদ খান আর না স্মোকিং করেন।

রাহুল দ্রাবিড়

৪ ভারতীয় খেলোয়াড় যারা আজপর্যন্ত কখনো করেননি অ্যালকোহল সেবন 2

রাহুল দ্রাবিড় ভারতীয় দলের সবচেয়ে সফলতম বোলারদের মধ্যে একজন। তিনি বেশ কিছু সময় পর্যন্ত ভারতীয় দলের অধিনায়কত্বও করেছেন। রাহুল দ্রাবিড় দলের হয়ে ১৬৪টি টেস্ট ম্যাচে ৫২.৩১ এর দুর্দান্ত গড়ে ১৩২৮৮ রান করেছেন। সেই সঙ্গে তিনি ৩৪৪টি ওয়ানডে ম্যাচে ৩৯.১৬ গড়ে ১০৮৮৯ রান করেছেন। নিজের খেলা একমাত্র টি-২০ ম্যাচে তিনি ৩৯ রান করেছিলেন। জানিয়ে দিই যে ভারতীয় দলের দ্য ওয়াল নামে পরিচিত রাহুলের দ্রাবিড়ের ছবি একজন ভদ্রলোকের আর ভারতের এই জেন্টলম্যান ক্রিকেটার কখনো নেশা করেননি। starsunfolded.com এর একটি রিপোর্টের মোতাবিক রাহুল দ্রাবিড় কখনো স্মোকিং করেননি আর মদের সঙ্গেও তার কোনো সম্পর্ক নেই।

গৌতম গম্ভীর

৪ ভারতীয় খেলোয়াড় যারা আজপর্যন্ত কখনো করেননি অ্যালকোহল সেবন 3

ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরও নেশার অভ্যেস থেকে যথেষ্ট দূরে রয়েছেন। starsunfolded.com এর একটি রিপোর্টের মোতাবেক গৌতম গম্ভীর না তো কখনো স্মোকিং করেন আর না মদ খান। যদিও তাকে একবার অবশ্যই একটা মদের বিজ্ঞাপণে দেখা গিয়েছিল, কিন্তু নেশার সেবন থেকে তিনি কয়েক ক্রোশ দূরে থাকেন। গৌতম গম্ভীর ভারতীয় দলের হয়ে ৫৮টি টেস্ট ম্যাচে, ১৪৭টি ওয়ানডে ম্যাচ আর ৩৭টি টি-২০ ম্যাচ খেলেছেন। ৫৮টি টেস্টে তিনি ৪১.৯৫ এর গড়ে ৪১৫৪ রান করেছেন। ১৪৭টি ওয়ানডে ম্যাচে তিনি ৩৯.৬৮ গড়ে ৫২৩৮ রান করেছেন। ৩৭টি টি-২০ ম্যাচে তিনি ২৭.৪১ গড়ে ৯৩২ রান করেছেন। তিনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১১য় ১২২ বলে ৯৭ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তার এই ইনিংসের সৌজন্যেই ভারতীয় দল বিশ্বকাপ ২০১১ জিতেছল।

পারভেজ রসুল

৪ ভারতীয় খেলোয়াড় যারা আজপর্যন্ত কখনো করেননি অ্যালকোহল সেবন 4

জম্মু-কাশ্মীরের বাসিন্দা পারভেজ রসুলও ভারতীয় দলের হয়ে খেলেছেন আর তিনিও নেশার অভ্যাস থেকে অনেক দূরে রয়েছেন। পরভেজ রাহুলের যদি ভারতীয় দলের হয়ে রেকর্ডের কথা বলা যায় তো তিনি তার ক্ষমতার অনুযায়ী ততটা ভাল নয়। পারভেজ রসুল ভারতীয় দলের হয়ে একটি ওয়ানডে আর একটি টি-২০ ম্যাচ খেলেছেন, আর যেখানে তিনি ওয়ানডেতে ২টি এবং টি-২০তে একটি উইকেট নিয়েছেন। ওয়ানডেতে পারভেজ রসুল ব্যাটিংয়ের সুযোগ পাননি কিন্তু একটি টি-২০ ম্যাচে পাওয়া সুযোগেও তিনি মাত্র ৫ রানই করতে পেরেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *