KL Rahul on getting dropped from world cup team after a good performance
Team India | Twitter
Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

প্রতিটা ক্রিকেটারের স্বপ্ন থাকে তারা দেশের জার্সি গায়ে চাপিয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করবেন এবং নাম কামাবেন। কিন্তু ক্রিকেট ইতিহাসে আমরা এমন বহু ক্রিকেটারদের দেখেছি যারা দলের হয়ে আন্তর্জাতিভাক মঞ্চে সুযোগ পাবার পরেও খুব স্বল্প সংখক ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন কারণ হয়তো তিনি দীর্ঘ্য চোট আঘাতের কারণে দল থেকে বাদ পড়েছেন নয়তো তার খারাপ পারফর্মেন্সের জন্য তিনি দল থেকে ছিটকে গেছেন। ক্রিকেট ইতিহাসে এমন ক্রিকেটারদেরকেও আমরা দেখেছি যারা শুদু মাত্র ক্রিকেটের যেকোনো একটি ফরম্যাটে খেলে বিরাট সাফল্য অর্জন করেছেন কিন্তু বাকি ফরম্যাটে দলের হয়ে সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন এবং সেই ফরম্যাটের জন্য দলের হয়ে আর সুযোগ পাননি।৪ জন ভারতীয় ক্রিকেটার যারা ১টি মাত্র একদিবসীয় ম্যাচ খেলার পর আর কোনোদিন দলের হয়ে সুযোগ পাননি !! 1

ভারতীয় ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা বিরল নয় যেখানে ক্রিকেটাররা দলের হয়ে সুযোগ পাবার পরেও নিজেদের পারফর্মেন্স করে দেখাতে ব্যর্থ হবার পরে দল থেকে বাদ পড়েছেন। ভারতীয় ক্রিকেট যুগ যুগ ধরে বহু তারকা ক্রিকেটারদের বিশ্ব ক্রিকেটের মঞ্চে তুলে ধরেছে যারা তাদের নিজেদের সময়ে বিশ্ব ক্রিকেটে রাজত্ব করেছেন এবং এখনো করে চলেছেন বলেই মনে করা যায়। আমরা এখানে এমন ৪ জন ভারতীয় ক্রিকেটারদের নিয়ে আলোচনা করবো যারা দলের হয়ে একদিবসীয় ফরম্যাটে একটি মাত্র ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন কিন্তু তাদের পারফর্মেন্সের কারণে তারা আর কোনো ম্যাচেই সুযোগ পাননি এবং বর্তমান ভারতীয় দলে তাদের ফেরত আসার রাস্তা বন্ধ হয়ে গেছে বলেই মনে করা যায়।

ফাইজ ফজল

৪ জন ভারতীয় ক্রিকেটার যারা ১টি মাত্র একদিবসীয় ম্যাচ খেলার পর আর কোনোদিন দলের হয়ে সুযোগ পাননি !! 2

১৯৮৫ সালে মহারাষ্টের নাগপুরে জন্মগ্রহনকারী ক্রিকেটার হলেন ফাইজ ফজল। বাঁহাতি এই ব্যাটসম্যান ভারতীয় ঘরোয়া ক্রিকেটে বিদর্ভের হয়ে ক্রিকেট খেলে থাকেন,এছাড়াও তিনি বেশ কিছু দলের হয়ে ভারতীয় ঘরোয়া ক্রিকেটে অংশগ্রহন করেছেন এবং আইপিএল এর মঞ্চে রাজস্থান রয়্যালস দলের হয়েও ক্রিকেট খেলেছেন। ফাইজ ফজল ভারতীয় ঘরোয়া ক্রিকেটে বেশ কিছু অসাধারণ ব্যাটিং করে দেখিয়েছেন এবং বহু পরিচিত দিলীপ ট্রফিতে তাকে অধিনায়ক হিসাবে মাঠে নামতে দেখা গেছে। ফাইজ ফজল ভারতীয় জার্সি গায়ে জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিবসীয় ম্যাচ দিয়ে আন্তর্জাতিক মঞ্চে পা রাখেন। তিনি তার কেরিয়ারের প্রথম ম্যাচে ৬১টি বল খেলে ৫৫ রান করেছিলেন কিন্তু তার পর থেকে আর কোনো দিন তিনি দলের হয়েও সুযোগ পাননি এবং বর্তমানে তার জন্য জাতীয় দলের রাস্তা বন্ধ সে কথা বলা যেতেই পারে।

Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.