Rishabh Pant
Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

একজন ক্রিকেটারের সঠিক মূল্যায়ন করা হয় তার পারফর্মেন্সের ওপর বিচার করে। তিনি সর্বদা চেষ্টা করে প্রতিটা ম্যাচে নিজেদের সেরাটা দেবার জন্য। কিন্তু আন্তর্জাতিক মঞ্চে একজন ক্রিকেটারের পক্ষে দীর্ঘ্যদিন ধরে নিজের সেরা পারফর্মেন্স দিয়ে চলা সম্ভব হয়ে ওঠে না কারণ আন্তর্জাতিক মঞ্চে একজন ক্রিকেটারকে যেমন অনেক বেশি ম্যাচ খেলার ধকল সহ্য করতে হয় ঠিক তেমনি চোট আঘাত থেকে নিজেকে সামলে চলতে হয়। কিন্তু ক্রিকেট ইতিহাসে আমরা এমন ঘটনাও লক্ষ্য করেছি যেখানে একজন ক্রিকেটার অনেকগুলি ম্যাচ খারাপ পারফর্মেন্স করার পরেও টীম ম্যানেজমেন্টের কারণে দল থেকে বাদ পড়েননি,আবার একজন প্রতিভাবান ক্রিকেটার ক্রমাগত ভালো পারফর্মেন্স করে যাওয়া সত্ত্বেও জাতীয় দলের হয়ে পর্যাপ্ত ম্যাচ খেলার সুযোগ পাননি।

TOP 3: ৩ জন তরুণ উইকেট-কিপার যারা খুব শিঘ্রই ঋষভ পান্থকে দেখাবে বাইরের রাস্তা !! 1
MANCHESTER, ENGLAND – JULY 17: Rishabh Pant is congratulated by Rohit Sharma (L) after India won the third ODI between England and India at Emirates Old Trafford on July 17, 2022 in Manchester, England. (Photo by Philip Brown/Popperfoto/Popperfoto via Getty Images)

ঋষভ পান্থ (rishabh pant), বর্তমান ভারতীয় ক্রিকেট দলের একজন নির্ভরযোগ্য উইকেটকিপার হিসাবে প্রসিদ্ধ এবং যিনি মিডল অর্ডারে ব্যাট হাতে বিশ্বের যেকোনো বোলারের কাছে বিধংসী ব্যাটসম্যান হয়ে উঠেছেন। বাঁহাতি এই ব্যাটসম্যান এম এস ধোনি পরবর্তী সময় থেকে ভারতীয় দলের উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলে চলেছেন এবং তিনি তার কিপিং প্রতিভাতেও আগের থেকে যথেষ্ট দক্ষ হয়ে উঠেছেন সে কথা বলাই যেতে পারে। ঋষভ পান্থ ভারতীয় দলের হয়ে ৩টি ফরম্যাটেই সমানভাবে অংশগ্রহন করে থাকেন। এছাড়াও বাঁহাতি এই ব্যাটসম্যান ভারতীয় দলকে একাধিক ম্যাচ জেতাতে বহুবার সাহায্য করেছেন। টেস্ট ফরম্যাটে তার উন্নতি চোখে পড়ার মতো হলেও সাদা বলের ক্রিকেটে তিনি এখনো সেই ভাবে ধারাবাহিকতা দেখাতে পারেননি। এই বছর বিশ্বকাপের মঞ্চে তাকে কয়েকটি ম্যাচ সুযোগ দেওয়া হলেও তিনি নিজের যোগ্যতা প্রমান করতে ব্যর্থ হয়েছেন। তাই আমরা এখানে এমন ৩জন উইকেটকিপারকে নিয়ে আলোচনা করবো যারা খুব শীঘ্রই ঋষভ পান্থের পরিবর্তে ভারতীয় দলে জায়গা করে নিতে চলেছেন বলে মনে করা যাচ্ছে।

Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.