Rishabh Pant
DUBAI, UNITED ARAB EMIRATES - OCTOBER 31: Rishabh Pant of India warms up prior to the ICC Men's T20 World Cup match between India and NZ at Dubai International Stadium on October 31, 2021 in Dubai, United Arab Emirates. (Photo by Matthew Lewis-ICC/ICC via Getty Images)
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

আগামী ২৭ আগস্ট থেকে শুরু হতে চলেছে বহু প্রতীক্ষিত এশিয়া কাপ (Asia Cup)। বহু প্রতীক্ষিত হবার কারণ হলো গতবারের অর্থাৎ ২০২০ সালের এশিয়া কাপ করোনা মহামারীর কারণে খেলানো সম্ভব হয়ে ওঠেনি কারণ ক্রিকেটারদের সুরক্ষার কথা মাথায় রেখে। এই বছরেই t20 বিশ্বকাপের কথা মাথায় রেখে এই বছরের এশিয়া কাপ সব থেকে ছোট এই ফরম্যাটে খেলা হবে। এশিয়া মহাদেশের সমস্ত তাবড় তাবড় ক্রিকেট খেলিও দেশগুলিকে নিয়ে বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি এশিয়া কাপের আয়োজন করে থাকে। এশিয়া কাপের ইতিহাসে ভারতীয় দল হলো একমাত্র দল যারা ৭ বার এই কাপ জয় করে বিজয় মুকুট নিজেদের মাথায় তুলেছে এবং আশা করা যাচ্ছে এই বছরের এশিয়া কাপে ভারতীয় দল ফেভারিট দল হিসাবেই এশিয়া কাপ অভিযান শুরু করতে চলেছে। এছাড়াও এটা বলে রাখা উচিত এই বছরের এশিয়া কাপের আসর শ্রীলংকার পরিবর্তে দুবাইয়ের মাঠিতে অনুষ্ঠিত হতে চলেছে।

Asia Cup 2022: ৩ জন জন বিধ্বংসী উইকেটকিপার ব্যাটসম্যান যারা আসন্ন্য এশিয়া কাপে ঋষভ পান্থকে দল থেকে ছিটকে দিতে পারে !! 1
Rishabh Pant (L), of India, is congratulated by Nicholas Pooran (R), of West Indies, during the third T20I match between West Indies and India at Warner Park in Basseterre, Saint Kitts and Nevis, on August 2, 2022. (Photo by Randy Brooks / AFP) (Photo by RANDY BROOKS/AFP via Getty Images)

ভারতীয় দল এই বছরে তাদের এশিয়া কাপ অভিযান শুরু করতে চলেছে পাকিস্তানের বিরুদ্ধে ২৮ আগস্ট থেকে। ইতিমধ্যেই ভারতীয় দল তাদের দল গুছিয়ে ফেলেছে বলেই মনে করা যাচ্ছে এবং তার পাশাপাশি তারা রিজার্ভ বেঞ্চকেও শক্তিশালী করার উদেশ্যে যথেষ্ট তৎপর। ঋষভ পান্থ ভারতীয় দলের পাশাপাশি বিশ্ব ক্রিকেটেও তার অসাধারণ ব্যাটিং এবং উইকেটকিপিংয়ের জন্য বিখ্যাত। বাঁহাতি এই পাওয়ার হিটার ব্যাটসম্যান বর্তমানে ভারতীয় দলের হয়ে ক্রিকেটের ৩ টি ফরম্যাটেই নিয়মিত সদস্য। তিনি ভারতীয় দলের হয়ে বেশ কিছু ম্যাচ জেতানো ইনিংস উপহার দেওয়া সত্ত্বেও মনে করা যাচ্ছে আসন্ন এশিয়া কাপ সফরে তিনি দলের বাইরে থাকতে পারেন। এখন দেখে নেওয়া যাক কোন ৩ জন উইকেটকিপার ব্যাটসম্যানের কারণে ঋষভ পান্থ এশিয়া কাপে ভারতীয় দলের হয়ে সুযোগ নাও পেতে পারেন।

কে এল রাহুল

KL Rahul

ডানহাতি ব্যাটসম্যান কে এল রাহুল ভারতীয় দলের হয়ে একজন নির্ভরযোগ্য ওপেনার ব্যাটসম্যান হিসাবে পরিচিত। কে এল রাহুল তার ব্যাটিংয়ের পাশাপাশি দলের হয়ে নির্ভরযোগ্য উইকেটকিপিংয়েও পারদর্শিতা দেখিয়েছেন। এই বছর আইপিএল এ তিনি বিধংসী ব্যাটিং দেখিয়ে ক্রিকেট বিশ্বকে মুগ্ধ করেছেন। সম্প্রতি চোট সরিয়ে তিনি আবার ভারতীয় দলের হয়ে মাঠে ফিরতে চলেছেন এবং মনে করা যাচ্ছে যদি ভারতীয় দল তাকে এশিয়া কাপের জন্য উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে সুযোগ দেয় তাহলে ঋষভ পান্থ অবশ্যই দলের বাইরে চলে যাবেন কারণ দল তার পরিবর্তে একজন ভালো অলরাউন্ডারকে দলে পেতে চাইবে।

Read More: Asia Cup 2022: এশিয়া কাপে কেএল রাহুল ওপেন করতে পারবেন না, প্রাক্তন ক্রিকেটার তুলে ধরলেন বড় কারণ !!

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.