ভারতীয় খেলোয়াড়দের দ্বারা গড়া এই ৩টি রেকর্ড কখনও ভাঙা যাবে না, স্রেফ ছোঁয়া যেতে পারে

ভারতীয় খেলোয়াড়রা নিজেদের কেরিয়ারে বেশকিছু দুর্দান্ত রেকর্ড গড়েছে। তার মধ্যে এমন ৩টি রেকর্ড রয়েছে, যা অন্য খেলোয়াড়রা ভাঙতে পারবেন না, শুধু ছুঁতে পারবেন। আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে ভারতীয় খেলোয়াড়দের দ্বারা ৩টি এমনই রেকর্ডের ব্যাপারে জানাব, যা ভাঙা যেতে পারবে না শুধু সমান সমান করা যেতে পারে।

যুবরাজ সিংয়ের ৬টি ছক্কা

ভারতীয় খেলোয়াড়দের দ্বারা গড়া এই ৩টি রেকর্ড কখনও ভাঙা যাবে না, স্রেফ ছোঁয়া যেতে পারে 1

ভারতীয় দলের সিক্সার কিং যুবরাজ সিং ২০০৭ টি-২০ বিশ্বকাপের একটি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে মাত্র ১২ বলে হাফসেঞ্চুরি করেছিলেন। ২০০৭ টি-২০ বিশ্বকাপের এই ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে যুবরাজ সিং ৬ বলে ৬টি ছক্কাও মারেন। জানিয়ে দিই যে ২০০৭ এর টি-২০ বিশ্বকাপের একটি ম্যাচ চলাকালীন ইংল্যান্ডের অ্যান্ড্রু ফ্লিনটপ যুবরাজের সঙ্গে কিছু তর্কাতর্কিতে জড়িয়ে পড়েছিলেন, যারপর যুবরাজ সিং রেগে যান আর নিজের এই রাগ যুবরাজ ইনিংসের ১৯তম ওভারে বল করতে আসা স্টুয়ার্ট ব্রডের উপর প্রকাশ করেছিলেন। যুবরাজ ব্রডের ৬টি বলে ৬টি ছক্কা মারেন। তার এই রেকর্ডকে শুধুই ছুঁতে পারা যেতে পারে ভাঙা যেতে পারে না।

অনিল কুম্বলের ১০টি উইকেট

ভারতীয় খেলোয়াড়দের দ্বারা গড়া এই ৩টি রেকর্ড কখনও ভাঙা যাবে না, স্রেফ ছোঁয়া যেতে পারে 2

৭ ফেব্রুয়ারি ১৯৯৯তে অনিল কুম্বলে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ইনিংসে পুরো ১০ উইকেট নিয়েছিলেন। এমনটা করা তিনি বিশ্বের মাত্র দ্বিতীয় বোলার হয়েছিলেন। তার আগে ইংল্যান্ডের অফ স্পিনার জিম লেকর ১৯৫৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যানচেস্টার টেস্টে ইনিংসের ১০টি উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছিলেন। তার এই রেকর্ডকেও শুধু সমান সমান করা যেতে পারে। অনিল কুম্বলেকে ভারতীয় দলের সবচেয়ে বড়ো ম্যাচ উইনারদের মধ্যে একজন মনে করা হত। তিনি ভারতীয় ক্রিকেটের ইতিহাসের সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন। জানিয়ে দিই যে অনিল কুম্বলে নিজের খেলা ১৩২টি টেস্ট ম্যাচে ২৯.৬৫ গড়ে ৬১৯টি উইকেট নিয়েছেন। অন্যদিকে তিনি ভারতীয় দলের হয়ে ২৭১টি ওয়ানডে ম্যাচে ৩০.৮৯ গড়ে ৩৩৭টি উইকেট নিয়েছেন।

ধোনি জিতেছেন সমস্ত আইসিসি ট্রফি

ভারতীয় খেলোয়াড়দের দ্বারা গড়া এই ৩টি রেকর্ড কখনও ভাঙা যাবে না, স্রেফ ছোঁয়া যেতে পারে 3

মহেন্দ্র সিং ধোনি বিশ্বের একমাত্র এমন অধিনায়ক যিনি আইসিসির তিনটি ট্রফি জিতে ইতিহাস গড়েছেন। একজন অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনি ২০০৭ এ টি-২০ বিশ্বকাপ, ২০১১য় একদিনের বিশ্বকাপ, আর ২০১৩য় চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিলেন। ২০০৭ এ টিম ইন্ডিয়া টি-২০ বিশ্বকাপের ফাইনালে কট্টর প্রতিদ্বন্ধী পাকিস্তানকে ৫ রানে হারিয়েছিল, অন্যদিকে ২০১১য় টিম ইন্ডিয়া শ্রীলঙ্কাকে হারিয়ে একদিনের বিশ্বকাপ জিতেছিল। ফাইনালে ভারত শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছিল। ২০১৩র চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত আয়োজক ইংল্যান্ডকে মাত দিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *