এই ৩ কারণে বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্তও পৌঁছতে পারবে না ভারত
MELBOURNE, AUSTRALIA - JANUARY 18: India players celebrate the wicket of Shaun Marsh of Australia during game three of the One Day International series between Australia and India at Melbourne Cricket Ground on January 18, 2019 in Melbourne, Australia. (Photo by Mike Owen/Getty Images)

আইসিসি বিশ্বকাপের শুরু ৩০ মে থেকে হতে চলেছে। এই টুর্নামেন্টের জন্য ভারতীয় দলের ঘোষণাও হয়ে গিয়েছে। ভারতীয় দল এর আগে ১৯৮৩ আর ২০১১য় বিশ্বকাপে নিজের কব্জা করেছিল। গত বিশ্বকাপে দল সেমিফাইনাল পর্যন্ত পৌঁছতে সফল হয়েছিল। আজ আমরা আপনাদের তিনটি কারণ জানাতে চলেছি কেন ভারতীয় দল বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্তও পৌঁছতে পারবে না।

৩. কমজুরি মিডল অর্ডার

এই ৩ কারণে বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্তও পৌঁছতে পারবে না ভারত 1

বিশ্বকাপের জন্য ভারতীয় দলের মিডল অর্ডার যথেষ্ট কমজুরি দেখাচ্ছে। আম্বাতি রায়ডুকে এই দলে জায়গা দেওয়া হয়নি অন্যদিকে ১০টি ম্যাচেরও কম ম্যাচ খেলা বিজয় শঙ্কর দলে জায়গা পেয়েছেন। মহেন্দ্র সিং ধোনিও ওয়ানডে ক্রিকেটে আগের মত ব্যাটিং করতে পারেন না।
এছাড়াও কেদার জাধবও বিশেষ কিছু ফর্মে নেই। বিশ্বকাপে তার উপর ম্যাচ ফিনিশ করার দায়িত্ব থাকবে কিন্তু আইপিএলের ফর্ম দেখে সেটাও যথেষ্ট মুশকিল দেখাচ্ছে।

২. বিশ্বকাপের আগে হার

এই ৩ কারণে বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্তও পৌঁছতে পারবে না ভারত 2

ভারতীয় দল বিশ্বকাপের আগে আইপিএল খেলছে। তার আগে দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরোয়া সিরিজ খেলেছিল। সেই সিরিজে ভারতীয় দল প্রথম দুটি ম্যাচে জয় পেয়েছিল। কিন্তু তারপর তারা লাগাতা তিনটি ম্যাচ হেরে যায়।
তারপর থেকে ভারতীয় খেলোয়াড়রা একসঙ্গে কোনো ম্যাচ খেলেনি। এর প্রভাবও বিশ্বকাপে দেখা যেতে পারে। সমস্ত দল যেখানে ট্রেনিং ক্যাম্প করছে সেখানে ভারতীয় দলের খেলোয়াড়রা আইপিএল খেলছেন।

১. খেলোয়াড়দের চোট

এই ৩ কারণে বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্তও পৌঁছতে পারবে না ভারত 3

ভারতীয় দলে জায়গা পাওয়া বেশ কিছু খেলোয়াড়কে আইপিএলে চোট নিয়ে সংঘর্ষ করতে দেখা যাচ্ছে। মহেন্দ্র সিং ধোনির পিঠে সমস্যা রয়েছে আর তা আইপিএলে পরিস্কার দেখা যাচ্ছে। এই কারণে তিনি দলের বাইরেও থেকেছেন।
তিনি ছাড়াও জসপ্রীত বুমরাহ আর রোহিত শর্মাও আইপিএল চলাকালীন আহত হয়েছেন। বিশ্বকাপের আগে তাদের আইপিএলে আরো যথেষ্ট ম্যাচ খেলতে হবে আর যদি এর মধ্যে তারা আহত হন আবারো তো বিশ্বকাপে ভারতীয় দলকে সমস্যায় পড়তে হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *