আইপিএল ২০১৯ এ যদি মুম্বাই ইন্ডিয়ান্স দলে এই তিন প্লেয়ার শামিল হন তাহলে আগামি বছর মুম্বাইকে হারানো মুশকিল হবে

তিনবার আইপিএল জেতা মুম্বাই ইন্ডিয়ান্স ২০১৮ আইপিএল মরশুমে ভীষণ খারাপ পারফর্মেন্স দেখিয়েছে। এই মরশুমে মুম্বাই প্লে অফের আগের টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। চলতি মরশুমের আইপিএল নিলামে মুম্বাই টিম ম্যানেজমেন্ট বেশ কিছু তারকা প্লেয়ারের জন্য বিশাল পরিমান টাকা খরচ করলেও তাদের পারফর্মেন্স খুবই হতাশা জনক ছিল। এই মরশুমে মুম্বাইয়ের দুই তারকা বোলার প্যাট কমিন্স এবং জেসন বেহেরেডর্ফ আইপিএলের শুরুর দিকেই চোট পেয়ে ছিটকে যান। যদিও মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য তিনজন এমন প্লেয়ার রয়েছে যারা আগামি আইপিএলে এই দলকে ভীষণই শক্তিশালী করতে তুলতে পারেন। একবার দেখে নেওয়া যাক তারা কারা।

জনি বেয়রস্টো
আইপিএল ২০১৯ এ যদি মুম্বাই ইন্ডিয়ান্স দলে এই তিন প্লেয়ার শামিল হন তাহলে আগামি বছর মুম্বাইকে হারানো মুশকিল হবে 1
ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জনি বেয়রস্টো যদি আগামি আইপিএলে মুম্বাই দলে শামিল হন তাহলে তিনি এই দলকে ভীষণই শক্তিশালী করে তুলতে পারবেন। বর্তমান সময়ে বেয়রস্টো দুর্দান্ত ফর্মে রয়েছেন। চলতি ক্যালেন্ডার বছরে ইংল্যান্ডের এই তারকা ব্যাটসম্যান ১১টি ম্যাচে ৫৬৪ রান করেছেন। এই বছর তিনি ওয়ান ডেতে সর্বাদিক রান করা দ্বিতীয় ব্যাটসম্যান। এই বছর বেয়রেস্টো ওয়ান ডেতে তিনটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরিও করেছেন। ওয়ান ডেতে তার গড় ৫১.২৭ এবং স্ট্রাইকরেট ১১৩.৪৮। বর্তমান মুম্বাই ইন্ডিয়ান্স দলে শীর্ষক্রম ব্যাটসম্যানের প্রয়োজন। ফলে সেই জায়গার জন্য জনি বেয়রস্টো একদম সঠিক নির্বাচন।

মোজেস হেনরিক্স
আইপিএল ২০১৯ এ যদি মুম্বাই ইন্ডিয়ান্স দলে এই তিন প্লেয়ার শামিল হন তাহলে আগামি বছর মুম্বাইকে হারানো মুশকিল হবে 2
অস্ট্রেলিয়ান তারকা মোজেস হেনরিক্স আইপিএলের সফলতম অলরাউন্ডারদের একজন। আইপিএলে হেনরিক্সের প্রদর্শন এখনও পর্যন্ত দুর্দান্ত। আইপিএলে তিনি ২৮.৫০গড়ে এবং ১২৮.১৭ স্ট্রাইকরেটে ৯৬৯ রান করেছেন। অন্যদিকে বল হাতে ৮.৩৮ ইকোনমি রেটে রান দিয়ে ৩৭টি উইকেট নিয়েছেন। আগামি আইপিএল মরশুমে হেনরিক্স পোলার্ডের সঠিক বিকল্প হয়ে উঠতে পারেন।

জো রুট
আইপিএল ২০১৯ এ যদি মুম্বাই ইন্ডিয়ান্স দলে এই তিন প্লেয়ার শামিল হন তাহলে আগামি বছর মুম্বাইকে হারানো মুশকিল হবে 3
ধারাবাহিকভাবে আন্তির্জাতিক ক্রিকেটে রান করা ক্রিকেটারদের তালিকায় জো রুটের নামও শামিল রয়েছে। যদি জো রুটের টি২০ ফর্ম্যাটে প্রদর্শন নিয়ে কথা বলা হয় তাহলে তা যথেষ্ট শানদার থেকেছে। টি২০ ম্যাচে জো রুট ৩৯.১০ গড়ে এবং ১২৮.৭৬ স্ট্রাইকরেটে রান করেছেন। যদিও ২০১৮ আইপিএল নিলামে কোনও দলই জো রুটের জন্য বিড করে নি। রুটের সঙ্গে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের তুলনা করা হয়। ক্রিকেট সমর্থকরা মনে করে রুট উইলিয়ামসনের মতই ক্যালিবার সম্পন্ন ক্রিকেটার। মুম্বাই ইন্ডিয়ান্সের মিডল অর্ডারে একজন দুর্দান্ত ব্যাটসম্যানের প্রয়োজন রয়েছে। সে ক্ষেত্রে ওই জায়গার জন্য রুট একেবারে আদর্শ হয়ে উঠতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *