এশিয়া কাপ: ৩ ভারতীয় খেলোয়াড় যাদের ফাইনালের আগে আফগানিস্থানের বিরুদ্ধে দেওয়া হতে পারে বিশ্রাম
Getty Images

ভারতীয় দলসুপার ৪ এর দ্বিতীয় ম্যাচে পাকিস্থানকে ৯ উইকেটে হারিয়ে এই টুর্নামেন্টের ফাইনালে জায়গা নিশ্চিত করে ফেলেছে। এই টুর্নামেন্টের ফাইনাল আগামি ২৮ সেপ্টেম্বর দুবাইতে খেলা হবে। এই ম্যাচে ভারতের সামনে কোন দল হবে এর সিদ্ধান্ত পাকিস্থান আর বাংলাদেশের বিরুদ্ধে হতে চলাম্যাচের পরই হবে। ফাইনালের আগে ভারতকে সুপার ৪ এর শেষ ম্যাচে আফগানিস্থানের বিরুদ্ধে খেলতে হবে। আজ অর্থাৎ ২৫ সেপ্টেম্বর হতে চলা এই ম্যাচে ভারতীয় দল তাদের প্রধান খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে বেঞ্চে বসা খেলোয়াড়দের সুযোগ দিতে পারে।

আজ আমরা আপনাদের এমনই ৩ খেলোয়াড়দের ব্যাপারে জানাতে চলেছে যাদের আফগানিস্থানের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হতে পারে।

৩. শিখর ধবন

এশিয়া কাপ: ৩ ভারতীয় খেলোয়াড় যাদের ফাইনালের আগে আফগানিস্থানের বিরুদ্ধে দেওয়া হতে পারে বিশ্রাম 1
Getty Images

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন এশিয়া কাপে দুর্দান্ত ব্যাটিং করছেন। ইংল্যান্ড সফরে সম্পূর্ণ ফ্লপ থাকা ধবন এখানে ৪টি ম্যাচে ২টি সেঞ্চুরির সৌজন্যে ৩২৭ রান করেছেন। রোহিত এবং ধবন ছাড়াও ভারতের কাছে কেএল রাহুলের রূপে তৃতীয় ওপেনিং ব্যাটসম্যানও রয়েছ। রাহুল এখনও পর্যন্ত সুযোগ পাননি এই অবস্থায় আফগানিস্থানের বিরুদ্ধে তাকে দলে শামিল করা হতে পারে।

২. ভুবনেশ্বর কুমার

এশিয়া কাপ: ৩ ভারতীয় খেলোয়াড় যাদের ফাইনালের আগে আফগানিস্থানের বিরুদ্ধে দেওয়া হতে পারে বিশ্রাম 2
Getty Images

জোরে বোলার ভুবনেশ্বর কুমার এই টুর্নামেন্টে দুর্দান্ত বোলিং করেছেন। তিনি গ্রুপ ম্যাচে পাকিস্থানের বিরুদ্ধে ৩ উইকেটে নেওয়ায় তাকে ম্যান অফ দ্যা ম্যাচও নির্বাচিত করা হয়েছিল। এখন ভারতকে ফাইনাল ম্যাচ খেলতে হবে, আর দল লাগাতার ম্যাচ খেলা ভুবিকে আরাম দিতে চাইবে। তার জায়গায় প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করা তরুণ খলিল আহমেদকে আফগানিস্থানের বিরুদ্ধে সুযোগ দেওয়া হতে পারে। খলিল সেই ম্যাচে ৩ উইকেট নিয়েছিলেন।

১. কুলদীপ যাদব

এশিয়া কাপ: ৩ ভারতীয় খেলোয়াড় যাদের ফাইনালের আগে আফগানিস্থানের বিরুদ্ধে দেওয়া হতে পারে বিশ্রাম 3
 Getty Images

ভারতের আজকের ম্যাচ আফগানিস্থানের সঙ্গে রয়েছে আর তাদের কাছে বেশ কয়েকজন বড় স্পিনার রয়েছে। এই কারণে তাদের ব্যাটসম্যানদের স্পিন খেলার অভিজ্ঞতাও বেশি রয়েছে। কুলদীপ যাদব এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত দুর্দান্ত বল করেছেন। যদিও তিনি ৪টি ম্যাচে ৫টি উইকেট নিয়েছেন, কিন্তু তিনি মাত্র ৪ এর ইকোনমি রেটে রান দিয়েছেন।

আফগানিস্থানের বিরুদ্ধে দল তার জায়গায় কোনও জোরে বোলারকে সুযোগ দিতে পারে। এর জন্য দলের কাছে সিদ্ধার্থ কৌল আর দীপক চহের বিকল্প মজুত রয়েছে। যদিও অভিজ্ঞতা আর পিচ দেখে সিদ্ধার্থ কৌলকে সুযোগ দেওয়া হতে পারে কারণ দীপক সুইং বোলার এবং পিচে একদমই সুইং নেই।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *