৩জন খেলোয়াড় যাদের সুনীল যোশী নির্বাচক প্রধান হওয়ার পর দেওয়া হতে পারে ভারতীয় দলে সুযোগ

সুনীল যোশী ভারতীয় পুরুষ ক্রিকেট দলের নির্বাচক প্রধান হয়ে গিয়েছেন। তিনি এখন এমএসকে প্রসাদের জায়গা নেবেন। আইপিএলে আরসিবির দলের হয়ে খেলা যোশী বেশকিছু দলের কোচ থেকেছেন। সুনীল যোশীর নির্বাচক প্রধান হওয়ার পর বেশকিছু খেলোয়াড়ের প্রত্যাবর্তন হতে পারে। এর সঙ্গে বেশকিছু নতুন খেলোয়াড়ও সুযোগ পেতে পারেন। তিনি ঘরোয়া ক্রিকেটকে যথেষ্ট কাছ থেকে দেখেছেন। আসুন আপনাদের সেই খেলোয়াড়দের ব্যাপারে জানানো যাক যারা সুনীল যোশীর নির্বাচক প্রধান হওয়ায় ভারতীয় দলে সুযোগ পেতে পারেন।

করুণ নায়ার

৩জন খেলোয়াড় যাদের সুনীল যোশী নির্বাচক প্রধান হওয়ার পর দেওয়া হতে পারে ভারতীয় দলে সুযোগ 1

ভারতীয় দলের হয়ে টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করা দ্বিতীয় ব্যাটসম্যান করুণ নায়ারকে কোনো সুযোগ না দিয়েই ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল। ট্রিপল সেঞ্চুরি করার পর পরের ম্যাচেই তাকে প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হয়েছিল। তারপরও তাকে বেশি সুযোগ দেওয়া হয়নি। ওয়ানডে ক্রিকেটেও তাকে ২টি ম্যাচেই খেলার সুযোগ দেওয়া হয়েছিল। ২০১৮য় ইংল্যান্ড সফরে তিনি ভারতীয় দলের অংশ ছিলেন। তারপর থেকে তার দলে প্রত্যাবর্তন হয়নি। নায়ার বাদ পড়ার পর সুনীল যোশী বিরাট কোহলি, রবি শাস্ত্রী আর এমএসকে প্রসাদকে নিয়ে প্রশ্নও তুলেছিলেন। এখন নির্বাচক হওয়ার পর তিনি করুণ নায়ারকে সুযোগ দিতে পারেন।

পারভেজ রসুল

৩জন খেলোয়াড় যাদের সুনীল যোশী নির্বাচক প্রধান হওয়ার পর দেওয়া হতে পারে ভারতীয় দলে সুযোগ 2

জম্মু আর কাশ্মীর দলের অধিনায়ক পারভেজ রসুলকে ভারতীয় দলে যথেষ্ট কম সুযোগ দেওয়া হয়েছিল। তাকে একটি ওয়ানডে আর একটিই মাত্র টি-২০ খেলার সুযোগ দেওয়া হয়েছিল। ঘরোয়া ম্যাচে তিনি লাগাতার ভালো প্রদর্শন করছেন। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও তিনি কৃতিত্ব দেখাচ্ছেন। তার অধিনায়কত্বে জম্মু কাশ্মীরের দল রঞ্জি ট্রফি ২০১৯-২০র কোয়ার্টার ফাইনালেও জায়গা করে নিয়েছিল। ২০১৪-১৫ মরশুমে সুনীল যোশী জম্মু আর কাশ্মীর দলের কোচ ছিলেন। এই দুজনের সম্পর্কও যথেষ্ট ভালো। মিডিয়ায় বেশ কয়েকবার রসুল সুনীল যোশীর প্রশংসাও করেছেন। এই অবস্থায় জম্মু আর কাশ্মীর দলের অধিনায়কের ভারতীয় দলে প্রত্যাবর্তন হতে পারে। তিনি ২০১৭য় ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন।

কৃষ্ণাপ্পা গৌতম

৩জন খেলোয়াড় যাদের সুনীল যোশী নির্বাচক প্রধান হওয়ার পর দেওয়া হতে পারে ভারতীয় দলে সুযোগ 3

কৃষ্ণাপ্পা গৌতম ঘরোয়া ম্যাচের পাশাপাশিই ইন্ডিয়া এ দলের হয়েও নিয়মিত ভালো প্রদর্শন করেছেন। এই কারণে তাকে ভারতীয় দলে শামিল করার দাবী উঠেছিল কিন্তু তাকে এখনো পর্যন্ত একটিও সুযোগ দেওয়া হয়নি। তিনি এশিয়ার বাইরে বেসরকারী টেস্টে ম্যাচেও ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন। সুনীল যোশী কর্ণাটক ক্রিকেটের উপর কাছ থেকে নজর রাখেন। কারণ তিনিও কর্ণাটকেরই মানুষ। এই কারণে ভারতীয় দলে কৃষ্ণাপ্পা গৌতমের সুযোগ পাওয়ার যথেষ্ট আশা রয়েছে। তিনি অফ স্পিন বোলিং করার পাশাপাশি নীচের দিকে বিস্ফোরক ব্যাটিংও করতে পারেন। এই কারণে তাকে ভারতীয় দলে সুযোগ দেওয়া হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *