TOP3: ৩ টি স্মরণীয় মুহূর্ত যখন বিরাট কোহলিকে কোলে তুলে নিয়েছিল তার সতীর্থ ক্রিকেটাররা !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

ক্রিকেট ইতিহাসে প্রতিটা ক্রিকেটার স্বপ্ন দেখেন তারা একদিন অবিশ্বাস্য ইনিংস খেলে বিশ্ব ক্রিকেটের প্রতিটা ক্রিকেট প্রেমিকে মুগ্ধ করবেন এবং তার সতীর্থ ক্রিকেটারদের কাঁধে চেপে গোটা ক্রিকেটে মাঠে ভিক্ট্রি ল্যাপ দেবেন। ক্রিকেটে ইতিহাসে এমন ঘোপটোনা আমরা বহুবার দেখেও এসেছি। ঠিক তেমনি এমন ঘটনার সাক্ষী আমরা থেকেছি যেখানে একজন ক্রিকেটার নিজের ক্রিকেট কেরিয়ারের শেষ ম্যাচ খেলার সময়তেও কোনো ফেয়ারওয়েল ম্যাচ পাননি।

TOP3: ৩ টি স্মরণীয় মুহূর্ত যখন বিরাট কোহলিকে কোলে তুলে নিয়েছিল তার সতীর্থ ক্রিকেটাররা !! 2
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Virat Kohli celebrates with Rohit Sharma and Hardik Pandya (R) after India won the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Philip Brown/Popperfoto/Popperfoto via Getty Images)

বিরাট কোহলি বর্তমান ক্রিকেটে শ্রেষ্ট ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম একটি নাম। বিশ্ব ক্রিকেটে রান মেশিন নামে পরিচিত এই ক্রিকেটের শুধু যে একজন সফল ব্যাটসম্যান শুধু তাই নয় পাশাপাশি তিনি একজন ফিটনেস আইকন এবং সেরা ফিল্ডারদের মধ্যে অন্যতম। বর্তমানে বহু তরুণ তরুণ উঠতি ক্রিকেটার আছেন যারা বিরাট কোহলিকে নিজের আইডল হিসাবে মনে করেন এবং তাকে সামনে রেখেই নিজেদের ক্রিকেট কেরিয়ার শুরু করেছেন। ডানহাতি ব্যাটসম্যান বিরাট কোহলি হলেন বিশ্ব ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় ব্যাটসম্যান যিনি নিজের ক্রিকেট কেরিয়ারে সর্বাধিক শতরান করেছেন। বেশ কিছু বছর ধরে ক্রিকেট ভক্তরা তার ব্যাটে রান দেখতে পাচ্ছিলো না কিন্তু গতকাল t20 বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে তার অনবদ্য ইনিংস সমস্ত সমালোচনার যোগ্য জবাব দিয়েছে বলেই মনে করা যাচ্ছে। তার সেই অসামান্য ইনিংসের পর তার সতীর্থরা তাকে ঘিরে রীতিমতো আপল্লুতো হয়ে পড়েছিল এবং এমনকি অধিনায়ক রোহিত শর্মা তাকে নিজের কোলে তুলে নিয়েছিল। আমরা এখানে এমন ৩টি স্মরণীয় মুহূর্ত নিয়ে আলোচনা করবো যেখানে বিরাট কোহলিকে তার সতীর্থ ক্রিকেটাররা অসাধারণ ইনিংসের জন্য নিজেদের কাঁধে তুলে নিয়েছিল।

২০১৪ সাল যুবরাজ সিং:

TOP3: ৩ টি স্মরণীয় মুহূর্ত যখন বিরাট কোহলিকে কোলে তুলে নিয়েছিল তার সতীর্থ ক্রিকেটাররা !! 3

সালটা ২০১৪, মিশন t20 বিশ্বকাপ সেমিফাইনাল। বাংলাদেশের মিরপুর স্টেডিয়ামে ভারত এবং দক্ষিণ আফ্রিকা একে ওপরের মুখোমুখি হয়েছিল। দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে ১৭২ রান করেছিল এবং ভারতীয় দলের সামনে লক্ষ্য ছিল ১৭৩ রান করে বিশ্বকাপের ফাইনালে পৌঁছানো। এই রানের জবাবে ভারতীয় দল ব্যাট হাথে শুরুটা ভালো করলেও মাঝের দিকে বেশ কিছু গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে বেশ চাপের মুখে পরে যায়। ঠিক সেই সময় ত্রাতা হয়ে উঠেছিলেন বিধংসী ব্যাটসম্যান বিরাট কোহলি যিনি প্রায় এক হাতে ৪৪বলে ৭২রানে করে দক্ষিণ আফ্রিকার মুখ থেকে জয় চিনিয়েছিলেন। তার ব্যাট থেকে ম্যাচ জেতানো রান বেরিয়ে আসতেই যুবরাজ সিং তাকে ছুটে গিয়ে নিজের কোলে তুলে নিয়েছিলেন।

Read More: IND vs PAK: “উর্বশী, উর্বশী ….” পাকিস্তানের বিপক্ষে সুযোগ না পেয়েও সোশ্যাল মিডিয়ার শিরোনামে ঋষভ পন্থ !!

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.