৩ জন ভারতীয় খেলোয়াড়, যাদের প্রথম টি-২০ ম্যাচই হয়েছে শেষ ম্যাচ, শেষ দুটি নাম জানলে চমকাবেন আপনিও
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

ইংল্যান্ডের মাটি থেকে শুরু হওয়া টি-২০ ক্রিকেট ধীরে ধীরে সব জায়গায় জনপ্রিয় হয়ে উঠেছে। ভারতেও এই ফর্ম্যাটকে যথেষ্ট পছন্দ করা হয়। আইপিএল আজ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট হয়ে দাঁড়িয়েছে। ভারতীয় দল অন্যদেশের তুলনায় অনেক পরে টি-২০ ম্যাচ খেলা শুরু করেছে, কিন্তু প্রথম ম্যাচে জেতার পরের বছরই তার টি-২০ বিশ্বকাপ জেতে। টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটের এটি প্রথম বিশ্বকাপ ছিল যা ২০০৭ এ দক্ষিণ আফ্রিকায় খেলা হয়েছিল।

প্রথমবার ভারতীয় দল টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট ডিসেম্বর ২০০৬ এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান্ডার্সে খেলেছিল। টিম ইন্ডিয়া প্রথমবার এই ম্যাচ খেলে ৬ উইকেটে জয়লাভ করে। এই ম্যাচে দীনেশ কার্তিক অপরাজিত ৩১ রান করেন। বিশেষ বিষয় হল এই ম্যাচে এমএস ধোনি শূন্য রানে আউট হয়েছিলেন। তারপর থেকে এখনও পর্যন্ত ভারত টি-২০ আন্তর্জাতিকে ১১৫টি ম্যাচ খেলে ৭১টি ম্যাচ জিতেছে আর ৪১টি ম্যাচ হেরেছে। ৩টি ম্যাচ ফলাফলহীন থেকেছে। আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে এমন তিনজন ভারতীয় খেলোয়াড়ের কথা বলব যাদের টি-২০তে ডেবিউ ম্যাচই তাদের শেষ ম্যাচ ছিল।

দীনেশ মোঙ্গিয়া

৩ জন ভারতীয় খেলোয়াড়, যাদের প্রথম টি-২০ ম্যাচই হয়েছে শেষ ম্যাচ, শেষ দুটি নাম জানলে চমকাবেন আপনিও 1

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের প্রথম টি-২০ ম্যাচ দীনেশ মোঙ্গিয়ার ডেবিউ টি-২০ আন্তর্জাতিক ম্যাচ ছিল। এই ম্যাচে তিনি ৪৫ বলে ৩৮ রান করেন। তার এই ইনিংসে চারটি চার এবং একটি ছক্কা ছিল। এই ম্যাচে তিনি চার্লস ল্যাঙ্গভেল্টের বলে রবিন পিটারসেনের হাতে ক্যাচ দিয়ে আউট হন। এরপর তিনি আর কখনও ভারতীয় দলের হয়ে টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। এরপর তিনি বিতর্কিত টি-২০ লীগ ইন্ডিয়ান ক্রিকেট লীগে যোগ দেন আর ভারতীয় দলে কখনও সুযোগ পাননি। মোঙ্গিয়া আইপিএলেও কখনও খেলার সুযোগ পাননি। যার ফলে তার ডেবিউ টি-২০ ম্যাচই তার কেরিয়ারের শেষ টি-২০ আন্তর্জাতিক ম্যাচ হয়ে দাঁড়ায়। সম্প্রতিই তিনি ১৮ বছরের দীর্ঘ কেরিয়ার থেকে অবসর নিয়েছেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.