WIvsIND: ৩ ভারতীয় প্লেয়ার যাদের টি-২০ সিরিজে বেঞ্চে বসেই কাটাতে হতে পারে 1

ভারতীয় দল ৩ আগস্ট থেকে ওয়েস্টইন্ডিজের সফর শুরু করবে। এর জন্য গত সপ্তাহে দল ঘোষণা হয়ে গিয়েছে। এই দলে বেশ কিছু তরুণ খেলোয়াড়দের জায়গা দেওয়া হয়েছে। সিরিজের প্রথম ২টি ম্যাচ আমেরিকাতে খেলা হবে, অন্যদিকে তৃতীয় ম্যাচ ওয়েস্টইন্ডিজে হবে। এই ম্যাচে ভারতীয় দলের কিছু খেলোয়াড় সম্ভবত একটিও ম্যাচ খেলার সুযোগ পাবেন না। আজ আমরা আপনাকে ৩জন এমন খেলোয়াড়ের ব্যাপারে জানাতে চলেছি।

৩. দীপক চাহার

WIvsIND: ৩ ভারতীয় প্লেয়ার যাদের টি-২০ সিরিজে বেঞ্চে বসেই কাটাতে হতে পারে 2

ভারতের ২০১৮র ইংল্যান্ড সফরে টি-২০তে ডেবিউ করা দীপক চাহারকে সম্ভবত এই সিরিজে একটিও ম্যাচ খেলার সুযোগ দেওয়া হবে না। আইপিএল ২০১৮য় সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়েছিলেন চাহার। তা সত্ত্বেও টিম কম্বিনেশনকে মাথায় রেখে তার সুযোগ পাওয়া মুশকিল দেখাচ্ছে। দলে ৪জন জোরে বোলার জায়গা পেয়েছেন। আর তাদের মধ্যে ভুবনেশ্বর কুমারের খেলা নিশ্চিত। অন্যদিকে খলিল আহমদের ভারতের হয়ে খেলার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে আর বাঁহাতি জোরে বোলার হওয়ার কারণে তারও খেলা নিশ্চিত। নভদীপ সাইনি নিজের গতিতে সকলকে প্রভাবিত করেছেন আর জসপ্রীত বুমরাহের অনুপস্থিতিতে শেষ ওভারের বোলিংয়ের জন্য তাকে সুযোগ দিতেই হবে।

২. ওয়াশিংটন সুন্দর

WIvsIND: ৩ ভারতীয় প্লেয়ার যাদের টি-২০ সিরিজে বেঞ্চে বসেই কাটাতে হতে পারে 3

ওয়াশিংটন সুন্দরকে আরো একবার ভারতীয় দলে শামিল করা হয়েছে। সুন্দর টি-২০তে সুযোগ পাওয়ার পর দারুণ প্রদর্শন করে দেখিয়েছেন। নিদাহাস ট্রফিতে তাকে প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্টের পুরস্কারও দেওয়া হয়েছিল। তার নামে ৭টি ম্যাচে ১০টি উইকেট রয়েছে। সুন্দর ছাড়াও দলে রবীন্দ্র জাদেজা আর ক্রুণাল পান্ডিয়া সুযোগ পেয়েছেন। এই দুজনের সাম্প্রতিক প্রদর্শন দেখে তাদের খেলা নিশ্চিত দেখাচ্ছে। সুন্দর নতুন বলে বোলিং করেন কিন্তু ৪জন জোরে বোলারের দলে থাকায় পরিস্কার যে তারাই ইনিংসের শুরুতে বোলিং করবেন।

১. শ্রেয়স আইয়ার

WIvsIND: ৩ ভারতীয় প্লেয়ার যাদের টি-২০ সিরিজে বেঞ্চে বসেই কাটাতে হতে পারে 4

ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিংয়ের পর শ্রেয়স আইয়ারের দলে প্রত্যাবর্তন হয়েছে। আইয়ারকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে গত ঘরোয়া সিরিজ আর তারপর অস্ট্রেলিয়া সফরে টি-২০ দলে জায়গা দেওয়া হয়েছিল, কিন্তু তাকে একটিও ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়নি। ভারতের কাছে টি-২০ সিরিজের জন্য মিডল অর্ডারে ৩ ব্যাটসম্যানের বিকল্প রয়েছে। এতে আইয়ার ছাড়াও মনীষ পান্ডে আর কেএল রাহুল শামিল রয়েছে। রাহুলের টি-২০ রেকর্ড দুর্দান্ত অন্যদিকে মনীষ পান্ডের কাছেও যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। এই কারণ যে শ্রেয়স আইয়াকে টি-২০ সিরিজে বেঞ্চেই বসে থাকতে হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *