শুধু  বিরাট কোহলিই নন, বরং এই তিন ভারতীয় খেলোয়াড়ও দ্রুতই কোনো একটি ফর্ম্যাট থেকে নিতে পারেন অবসর 1

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে বিরাট কোহলি ইঙ্গিত করেছিলেন যে নিজেকে ফিট আর তরতাজা রাখতে তিনি দ্রুতই কোনো একটি ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করতে পারেন। স্রেফ বিরাটই নন বরং এমন তিনজন ভারতীয় খেলোয়াড়ও রয়েছেন যারা নিজেদের চোটকে মাথায় রেখে দ্রুতই কোনো একটি ফর্ম্যাট থেকে ঘোষণা করতে পারেন অবসর।

রোহিত শর্মা

শুধু  বিরাট কোহলিই নন, বরং এই তিন ভারতীয় খেলোয়াড়ও দ্রুতই কোনো একটি ফর্ম্যাট থেকে নিতে পারেন অবসর 2

রোহিত শর্মা নিজের দুর্দান্ত ব্যাটিংয়ের সৌজন্যে কোটি কোটি মানুষকে নিজের সমর্থক বানিয়ে ফেলেছেন। তিনি ক্রিকেটে বেশকিছু দুর্দান্ত কৃতিত্ব হাসিল করেছেন। এই তারকা ওপেনারের জন্ম ৩০ এপ্রিল ১৯৮৭তে নাগপুর মহারাষ্ট্রে হয়েছিল। বর্তমানে তিনি ৩৩ বছর বয়েসী আর নিজের বিস্ফোরক ব্যাটিংয়ে সমর্থকদের মনোরঞ্জন করে থাকেন। তবে এটা বলা যেতে পারে যে রোহিতের ফিটনেস খুব ভালো নয়, এই কারণে নিজের ফিটনেসকে মাথায় রেখে তিনি দ্রুতই কোনো একটি ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করতে পারেন। তিনি যদি কোনো একটি ফর্ম্যাট থেকে অবসর নেন তো সেটা সম্ভবত টেস্ট ক্রিকেট হবে কারণ ওয়ানডে আর টি-২০তে তার ব্যাট থেকে নিয়মিত রান বেরয়।

জসপ্রীত বুমরাহ

শুধু  বিরাট কোহলিই নন, বরং এই তিন ভারতীয় খেলোয়াড়ও দ্রুতই কোনো একটি ফর্ম্যাট থেকে নিতে পারেন অবসর 3

সম্প্রতিই কিছু মাসে জসপ্রীত বুমরাহকে বেশকিছু চোটের মুখোমুখি হতে হয়েছে। তিনি বর্তমানে বেশি ক্রিকেটের কারণে সম্পূর্ণ ফিট নন। যদি জসপ্রীত বুমরাহ দ্রুতই কোনো একটি ফর্ম্যাট থেকে অবসর নেন তো এটা তার কেরিয়ারের জন্য যথেষ্ট ভালো হতে পারে। জানিয়ে দিই যে জসপ্রীত বুমরাহ নিজের ছোট্ট ক্রিকেট কেরিয়ারে বিশ্বে একটা বড়ো নাম তৈরি করে ফেলেছেন। তিনি নিজের বলে গতির মিশ্রণ এবং নিজের দুর্দান্ত ইয়র্কারের জন্য পরিচিত আর নিজের এই দুটি অস্ত্রের মাধ্যমে তিনি বিশ্বের বড়ো বড়ো ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেছেন। বিশ্ব ক্রিকেটের ১ নম্বর হয়ে যাওয়া বুমরাহ নিজের কেরিয়ারের শুরু থেকেই নিজের অ্যাকশন নিয়ে শিরোনামে থেকেছে। তার বোলিং অ্যাকশন থেকে তাকে বোঝা যে কোনো ব্যাটসম্যানের জন্যই যথেষ্ট মুশকিল হয়।

হার্দিক পাণ্ডিয়া

শুধু  বিরাট কোহলিই নন, বরং এই তিন ভারতীয় খেলোয়াড়ও দ্রুতই কোনো একটি ফর্ম্যাট থেকে নিতে পারেন অবসর 4

ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াও গত কিছু সময় ধরে নিজের চোট নিয়ে সমস্যায় রয়েছেন। তার জন্য ভালো এটাই হবে যে তিনি টেস্ট ক্রিকেটকে সম্পূর্ণ বিদায় জানা আর সাদা বলের ক্রিকেটে নিজের ফোকাস করুন। যদি তিনি কম ক্রিকেট খেলেন তো তার ফিটনেস ভালো থাকবে আর তিনি ভারতকে বেশি ম্যাচও জেতাতে পারবেন। হার্দিক পান্ডিয়াকে টি-২০ আর ওয়ানডের স্পেশালিস্ট মনে করা হয়, এই কারণে তিনি এই দুই ফর্ম্যাটকেই বেছে টেস্ট ক্রিকেটকে দ্রুতই বিদায় জানাতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *