নতুন বোর্ড প্রেসিডেন্টের হাতে ভাগ্য বদলালো, বাংলাদেশ প্রিমিয়ার লীগের ড্রাফটে এই তিন ভারতীয় খেলোয়াড় শামিল

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) শুরু ১১ ডিসেম্বর থেকে হবে। এর শুরু ২০১১য় হয়েছিল আর বাংলাদেশের পাশাপাশি বিশ্বের বড়ো বড়ো প্লেয়াররাও অংশ নেন। যদিও ভারতীয় খেলোয়াড়দের বিসিসিআইয়ের তরফে কোনো বিদেশী লীগে খেলার অনুমতি নেই। এই কারণে কোনো ভারতীয় খেলোয়াড় আজ পর্যন্ত এই লীগে খেলেননি।

ড্রাফটে তিন ভারতীয়

নতুন বোর্ড প্রেসিডেন্টের হাতে ভাগ্য বদলালো, বাংলাদেশ প্রিমিয়ার লীগের ড্রাফটে এই তিন ভারতীয় খেলোয়াড় শামিল 1

বিপিএলের আগামী মরশুমের ড্রাফটে তিনজন ভারতীয় খেলোয়াড়ের নাম রয়েছে। এর মধ্যে কলকাতা নাইট রাইডার্সের অংশ থাকা মনবিন্দার বিসলা, চেন্নাই সুপার কিংসের প্রাক্তন জোরে বোলার মনপ্রীত সিং গোনি আর রাজস্থান রয়্যালসের অংশ থাকা কুমার বোরেসার নাম শামিল রয়েছে। মনপ্রীত গোনি ২০০৮ এ ভারতের হয়ে ডেবিউ করেছিলেন কিন্তু তিনি বেশি খেলার সুযোগ পাননি। মনবিন্দার বিসলাকে ২০১২র ফাইনালে খেলা ইনিংসের জন্য সমর্থকরা সবসময়ই স্মরণ করেন। বোরেসা আইপিএলে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি।

বোর্ড সভাপতি দিয়েছেন প্রতিক্রিয়া

নতুন বোর্ড প্রেসিডেন্টের হাতে ভাগ্য বদলালো, বাংলাদেশ প্রিমিয়ার লীগের ড্রাফটে এই তিন ভারতীয় খেলোয়াড় শামিল 2

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান ভারতীয় খেলোয়াড়দের ড্রাফটে শামিল হওয়ায় প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি ভারতীয় খেলোয়াড়দের এই লীগে আনার জন্য লাগাতার মেহনত করছেন। তিনি পিটিআইকে জানিয়েছেন,

“আমরা সেই ভারতীয় খেলোয়াড়দের আসার প্রস্তাব দিয়েছি যারা নিজেদের বোর্ডের (বিসিসিআই) চুক্তির বাইরে রয়েছেন। ওরা সিদ্ধান্তের হিসেবে খেলতে পারেন। আমার বিশ্বাস নেই যে আমরা ওদের এই বিপিএলে আনতে পারব, কিন্তু আশা রয়েছে যে ভবিষ্যতে আমরা ওদের আনতে পারব। এই বিপিএলেও ওদের জন্য প্রয়াস করব”।

গ্লোবাল কানাডার অংশ ছিলেন

নতুন বোর্ড প্রেসিডেন্টের হাতে ভাগ্য বদলালো, বাংলাদেশ প্রিমিয়ার লীগের ড্রাফটে এই তিন ভারতীয় খেলোয়াড় শামিল 3

ভারতীয় দলের প্রাক্তন তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং গ্লোবাল কানাডা টি-২০ লীগের অংশ ছিলেন। মনপ্রীত গোনিও সেখানে যুবরাজ সিংয়ের দলেই ছিলেন। জোরে বোলিংয়ের সঙ্গে গোনি নীচের দিকে এসে বড়ো শট খেলতে পারেন। এখন তাকে বাংলাদেশ প্রিমিয়ার লীগে খেলতে দেখাও যেতে পারে। উইকেটকিপার ব্যাটসম্যান মনবিন্দার বিসলা কলকাতা নাইট রাইডার্সের পাশাপাশি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুরও অংশ ছিলেন। তিনি ৩৯টি আইপিএল ম্যাচ খেলেছেন আর তাতে তার ব্যাট থেকে ৭৯৮ রান বেরিয়েছিল। তিনি আইপিএল ২০১২য় ফাইনালে ৯২ রান করে নিজের দলকে জিতিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *