৩ খেলোয়াড় যারা দক্ষিণ আফ্রিকা সিরিজে ছিলেন নির্বাচনের দাবীদার, নির্বাচকরা দিলেন না সুযোগ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলের নির্বাচন আজ রবিবার হয়ে গিয়েছে। ভারতের নির্বাচিত এই দলে ৩জন সুযোগ্য খেলোয়াড় ছিলেন, যাদের সুযোগ দেওয়া হয়নি। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে সেই তিন খেলোয়াড়দের ব্যাপারেই জানাব, যারা এই দলে নির্বাচিত হওয়ার দাবীদার ছিলেন, কিন্তু ভারতীয় নির্বাচকরা তাদের উপেক্ষা করে দিয়েছেন।

সূর্যকুমার যাদব

৩ খেলোয়াড় যারা দক্ষিণ আফ্রিকা সিরিজে ছিলেন নির্বাচনের দাবীদার, নির্বাচকরা দিলেন না সুযোগ 1

সূর্যকুমার যাদবের ফর্ম দুর্দান্ত রয়েছে। তাকে যেখানেই খেলার সুযোগ দেওয়া হচ্ছে তিনি যেখানে রানের বন্যা বইয়ে দিচ্ছেন। তিনি বিজয় হাজারে ওয়ানডে টুর্নামেন্টেও রান করেছিলেন। সেই সঙ্গেই ডিওয়াই পাটিল টুর্নামেন্টেও তিনি রানের বন্যা বইয়েছেন। গত এক বছর ধরে তিনি নিজের কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ ফর্মে রয়েছেন। তার এই ফর্ম দেখে সকলেরই আশা ছিল যে নির্বাচকরা তাকে সুযোগ দেবেন, কিন্তু নির্বাচকরা তা করেননু। ভারতীয় দলের নির্বাচকদের এই সিদ্ধান্ত যথেষ্ট অবাক করার মতো। আইপিএলেও তিনি গত বেশকিছু বছর ধরে নিয়মিত ভালো প্রদর্শন করছেন, কিন্তু তা সত্ত্বেও তিনি দলে জায়গা করে নিতে সফল হননি।

যশস্বী জয়সওয়াল

৩ খেলোয়াড় যারা দক্ষিণ আফ্রিকা সিরিজে ছিলেন নির্বাচনের দাবীদার, নির্বাচকরা দিলেন না সুযোগ 2

যশস্বী জয়সওয়াল অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০২০ এর পুরো টুর্নামেন্টে যেভাবে ব্যাটিং করেছেন তাতে পরিস্কার বলা যায় যে এই তিনি শুধু এই স্তরের জন্যই নন বরং আন্তর্জাতিক স্তরেও খেলার জন্য প্রস্তুত হয়ে গিয়েছেন। যশস্বী জয়সওয়াল টুর্নামেন্টের ৬টি ম্যাচে ১৩৩.৩ এর দুর্দান্ত গড়ে মোট ৪০০ রান করেছিলেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ৮২.৪৭ থেকেছে। তিনি মোট ৪টি হাফসেঞ্চুরি আর ১টি সেঞ্চুরি টুর্নামেন্টে করেছিলেন। তিনি বিজয় হাজারে ওয়ানডে টুর্নামেন্টেও ডবল সেঞ্চুরি করেছেন। তার এই দুর্দান্ত প্রদর্শনের পর আশা ছিল যে তাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ওয়ানডে দলে সুযোগ দেওয়া হতে পারে, কিন্তু এমনটা হয়নি।

ময়ঙ্ক আগরওয়াল

৩ খেলোয়াড় যারা দক্ষিণ আফ্রিকা সিরিজে ছিলেন নির্বাচনের দাবীদার, নির্বাচকরা দিলেন না সুযোগ 3

যতই ময়ঙ্ক আগরওয়ালের ব্যাট থেকে নিউজিল্যান্ড সফরে রান না বেরক কিন্তু তার প্রতিভার ব্যাপারে সকলেই জানেন। ময়ঙ্ক আগরওয়ালকে ওয়ানডে ক্রিকেটে নিজেকে প্রমান করার জন্য আরো একটি সুযোগ দেওয়া উচিত ছিল। তিনি ভারতের টেস্ট দলের হয়ে নিয়মিত রান করছেন। এই অবস্থায় তাকে ওয়ানডেতেও নিজেকে প্রমান করার আরো বেশি সুযোগ দেওয়া উচিত ছিল। ময়ঙ্ক আগরওয়ালকে ওয়ানডে ক্রিকেটের বিচারে দূরে রাখা নির্বাচকদের একটা ভুল সিদ্ধান্ত মনে হয়। তিনি একজন আক্রামণাত্মক খেলোয়াড়, যিনি দলকে একটা বিস্ফোরক শুরু দেওয়ার ক্ষমতা রাখেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *