TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা এশিয়া কাপের পরে টি-২০ ফরম্যাট থেকে অবসর নিতে পারেন 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

বিশ্ব ক্রিকেটের সব থেকে ছোট এবং জনপ্রিয় ফরম্যাট হলো টি-২০ ফরম্যাট। এই ফরম্যাট ক্রমশ এতটাই জনপ্রিয় হয়ে উঠেছে যার কারণে বিশ্ব ক্রিকেটে অনেক ক্রিকেট লীগ শুদু মাত্র এই ফরম্যাটের জন্যই তৈরি হয়েছে এবং তারা বহুল প্রচলিত। বর্তমানে বিশ্ব ক্রিকেটে যে সমস্ত উঠতি তারকা ক্রিকেটাররা উঠে আসছে তার মূল কারণ হলো ক্রিকেট ইতিহাসের সব থেকে ছোট এই ফরম্যাট। বর্তমানে অধিকাংশ ক্রিকেটার চাইছেন তারা একদিবসীয় ফরম্যাট থেকে অবসর নিয়ে ছোট এই ফরম্যাটে বেশি করে অংশগ্রহন করতে। বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি প্রতিবারের মতো এই বছরেও t20 বিশ্বকাপের আয়োজন করেছে এবং এই বিশ্বকাপের কথা মাথায় রেখে এই বারের এশিয়া কাপ ছোট এই ফরম্যাটেই খেলা হবে বলে জানানো হয়েছে। TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা এশিয়া কাপের পরে টি-২০ ফরম্যাট থেকে অবসর নিতে পারেন 2

আসন্ন্য জনপ্রিয় প্রতিযোগিতা গুলোর মধ্যে প্রথম আকর্ষণ হলো এশিয়া কাপ। এশিয়া মহাদেশের সফল ৬টি দল নিয়ে প্রতিবারের মতো এই বারের প্রতিযোগিতাও শুরু হতে চলেছে এবং এই বছর এশিয়া কাপ অগাস্ট থেকে সেপ্টেম্বর এর ভেতর হবে কারণ তার পরেই শুরু হবে t20 বিশ্বকাপ। গতবার ভারতীয় দল বাংলাদেশকে হারিয়ে সপ্তমবারের বারের জন্য এশিয়া কাপের বিজয় মুকুট মাথায় তুলেছিল। তাই এই বছরেও ভারতীয় দল সব থেকে শক্তিশালী চ্যাম্পিয়ন দল হিসাবে মাঠে নামতে চলেছে। আমরা এখানে এমন ৩জন জনপ্রিয় ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা এই বছর এশিয়া কাপ খেলার পরে t20 ফরম্যাট থেকে অবসর নিতে পারে বলে মনে করা যাচ্ছে।

Read More: ৫ জন ভারতীয় ক্রিকেটার যারা রোহিত শর্মার পরে একদিবসীয় ফরম্যাটে অভিষেক করলেও বর্তমানে অবসর নিয়েছেন

রবিচন্দ্রন আশ্বিন

TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা এশিয়া কাপের পরে টি-২০ ফরম্যাট থেকে অবসর নিতে পারেন 3

ভারতীয় ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটের সফল অফ স্পিনারদের মধ্যে অন্যতম হলেন রবিচন্দ্রন আশ্বিন। ডানহাতি এই স্পিনার ভারতীয় দলের হয়ে টেস্ট ফরম্যাটে নিয়মিত সদস্য হলেও সীমিত ওভারের ফরম্যাটে সেই ভাবে অংশগ্রহন করছেন না। ২০২১ t20 বিশ্বকপে আশ্বিন ভারতীয় দলের হয়ে খেলার পরে খুব সামান্য কয়েকটি টুর্নামেন্টে ভারতীয় দলের হয়ে ছোট এই ফরম্যাটের হয়ে সুযোগ পেয়েছেন। এই বছর এশিয়া কাপে অশ্বিনকে ভারতীয় দল দ্বিতীয় স্পিনার হিসাবে দলে সুযোগ দিতে পারে কিন্তু তার পরেও যদি তিনি ব্যর্থ হন তবে মনে করা যেতেই পারে তিনি ছোট এই ফরম্যাট থেকে অবসর নিয়ে নিতে পারেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.