৩ ভারতীয় ব্যাটসম্যান, যারা আইপিএলের এই দশককে নিজেদের নামে করে ফেলতে পারেন

আইপিএলের গত দশক সুরেশ রায়না, বিরাট কোহলি, রোহিত শর্মা আর মহেন্দ্র সিং ধোনির মতো কভারতীয় খেলোয়াড়ের নামে থেকেছে। এখন এই দশককেও কিছু ভারতীয় ব্যাটসম্যান নিজেদের দুর্দান্ত প্রদর্শনে নিজেদের নামে করে ফেলতে পারেন। আজ আমরা সেই তিনজন খেলোয়াড়ের নামই জানাতে চলেছি যারা এই দশকে আইপিএলে নিজেদের উপস্থিতি টের পাওয়াতে পারেন।

১. ঋষভ পন্থ

৩ ভারতীয় ব্যাটসম্যান, যারা আইপিএলের এই দশককে নিজেদের নামে করে ফেলতে পারেন 1

ঋষভ পন্থের আইপিএলের রেকর্ড দুর্দান্ত থেকেছে যতই তিনি আন্তর্জাতিক স্তরে নিজেকে প্রমান করতে না পারুন কিন্তু আইপিএলে তিনি নিজেকে প্রমান করেছেন। ঋষভ পন্থ আইপিএলের মোট ৫৪টি ম্যাচে এখনো পর্যন্ত ৩৬.১৬ গড়ে ১৭৩৬ রান করেছেন। তিনি নিজের আইপিএল কেরিয়ারে একটি সেঞ্চুরি আর ১১টি হাফসেঞ্চুরিও করেছেন। ঋষভ পন্থের আইপিএল রেকর্ড যথেষ্ট ভালো থেকেছে আর তিনি আগামী ১০ বছরেও নিজের এই দুর্দান্ত প্রদর্শনকে আইপিএলে বজায় রাখতে পারেন।

কেএল রাহুল

৩ ভারতীয় ব্যাটসম্যান, যারা আইপিএলের এই দশককে নিজেদের নামে করে ফেলতে পারেন 2

কেএল রাহুলের আইপিএলের পরিসংখ্যান অসাধারণ। তিনি নিজের খেলা ৬৭টি আইপিএল ম্যাচে ৪২.০৬ গড়ে ১৯৭৭ রান করে ফেলেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ১৩৮.১৫ থেকেছে। তিনি আইপিএলে ১৬টি সেঞ্চুরি আর ১টি সেঞ্চুরি করেছেন। আইপিএল ২০১৮য় তিনি যেখানে তৃতীয় সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান ছিলেন, সেখানে ২০১৯ এ দ্বিতীয় সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়েছিলেন। আইপিএলে যেভাবে রাহুল প্রদর্শন করেন তা দেখে এটা বলা যেতে পারে যে তিনি আগামী ১০ বছরে আইপিএল ধারাবাহিক প্রদর্শন করতে পারেন আর তাকে আটকানো বোলারদের জন্য যথেষ্ট মুশকিল হতে চলেছে।

শ্রেয়স আইয়ার

৩ ভারতীয় ব্যাটসম্যান, যারা আইপিএলের এই দশককে নিজেদের নামে করে ফেলতে পারেন 3

শ্রেয়স আইয়ার বর্তমান সময়ে ভারতীয় দলের হয়ে দুর্দান্ত প্রদর্শন করছেন। আইপিএলেও তিন ভালো খেলেন আর দিল্লি ক্যাপিটালস দলের অধিনায়ক তিনি। শ্রেয়স আইয়ার আইপিএলের ৬২টি ম্যাচে ৩০.৫৬ গড়ে ১৬৮১ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ১২৬.৯৬ থেকেছে। সেই সঙ্গেই তিনি আইপিএলে ১৩টি হাফসেঞ্চুরি করেছেন। শ্রেয়স আইয়ারের বিশেষ ব্যাপার হল যে তিনি ধারাবাহিকভাবে প্রদর্শন করেন। আগামী ১০টি আইপিএলেও তিনি নিজের নামে করতে পারেন আর রান বৃষ্টি করে নিজেকে প্রমান করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *