Asia Cup 2022: রাহুল দ্রাবিড়ের পরিবর্তে এই ৩ কিংবদন্তী এশিয়া কাপে টিম ইন্ডিয়াকে দিতে পারেন কোচিং !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

২৭ আগস্ট থেকে শুরু হতে চলছে এই বছর এশিয়া কাপের (Asia Cup 2022) আসর। গতবছর করোনা মহামারীর কারণে এই বিখ্যাত টুর্নামেন্ট ভেস্তে গেলেও এই বছর সেই প্রতিযোগিতার আয়োজন করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি। এশিয়া মহাদেশের ৬টি শক্তিশালী দলগুলিকে নিয়ে এশিয়া কাপের আয়োজন করা হয়ে থাকে। এই বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে t20 বিশ্বকাপের কথা মাথায় রেখে আইসিসি এই বছর এশিয়া কাপের আসর সব থেকে ছোট এই ফরম্যাটে করানোর সিদ্ধান্ত নিয়েছে যাতে করে প্রতিটা দল বিশ্বের জন্য নিজেদের আগাম প্রস্তুত রাখতে পারে। এই বছর এশিয়া কাপের মহারণ শ্রীলংকার মাটিতে হওয়ার কথা থাকলেও পরবর্তীতে তা সরিয়ে দুবাইয়ের মাটিতে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

Asia Cup 2022: রাহুল দ্রাবিড়ের পরিবর্তে এই ৩ কিংবদন্তী এশিয়া কাপে টিম ইন্ডিয়াকে দিতে পারেন কোচিং !! 2

এশিয়া কাপের ইতিহাসে ভারতীয় দল সর্বাধিক (৭বার) এশিয়া কাপ বিজয়ী দল হিসাবে পরিচিত এবং তার পাশাপাশি তারা গতবারের এশিয়া কাপ বিজেতা। তাই এই বছর ভারতীয় দল এশিয়া কাপের মঞ্চে অন্যতম শক্তিশালী দল হিসাবেই নামতে চলেছে সে কথা বলাই চলে। ভারতীয় দল এই বছর এশিয়া কাপের আসরে তাদের প্রথম ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানের বিরুদ্ধে দিয়ে শুরু করতে চলেছে ২৮ আগস্ট। এশিয়া কাপের আগেই ভারতীয় দল থেকে চোট পেয়ে ছিটকে গেছে তাদের বোলিং বিভাগের অন্যতম প্রধান অস্ত্র জাসপ্রিত বুমরাহ এবং তার পাশাপাশি তরুণ ভারতীয় পেস বলার হার্শাল প্যাটেল একই কারণে দলের বাইরে চলে গেছেন বলে আমরা জানি। এখন যে চাঞ্চল্যকর খবরটি উঠে এসেছে সেটা হলো বর্তমান ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় করোনা সংক্রমিত হয়েছেন এবং এখন তিনি নির্বিতাভাসে রয়েছেন। তাই এখন দেখে নেয়া যাক যদি রাহুল দ্রাবিড় সুস্থ না হন তাহলে এশিয়া কাপের মঞ্চে ভারতীয় দলের কোচিংয়ের ভূমিকায় কোন ৩ জন ক্রিকেটারকে আমরা পেতে পারি।

ভিভিএস লক্ষণ

Asia Cup 2022: রাহুল দ্রাবিড়ের পরিবর্তে এই ৩ কিংবদন্তী এশিয়া কাপে টিম ইন্ডিয়াকে দিতে পারেন কোচিং !! 3

বিশ্ববিখ্যাত ভারতীয় ব্যাটসম্যান অতীতে দলের হয়ে বহু জেতানো ইনিংস উপহার দিয়েছেন এবং তাবড় তাবড় বোলারদের তিনি অনায়াসে মাঠের বাইরে বাউন্ডারি মেরেছেন। ডানহাতি এই বিখ্যাত ব্যাটসম্যান বর্তমানে ভারতীয় দলের অনুর্ধ-১৯ বিভাগের প্রধান কোচ হিসাবে নিযুক্ত কারণ রাহুল দ্রাবিড় সেখান থেকে সরে এসে ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। এছাড়াও লক্ষণ ভারতীয় দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ,জিম্বাবোয়ের মতো বেশ কিছু সিরিজেও প্রধান কোচের ভূমিকা পালন করেছেন। তাই মনে করা যাচ্ছে আসন্ন এশিয়া কাপের মঞ্চে যদি রাহুল দ্রাবিড় অনুপস্থিত থাকেন তবে লক্ষণের সামনে প্রধান কোচের দরজা খুলতেও পারে।

Read More: Asia Cup 2022: ৪ জন ক্রিকেটার যারা এই বছর এশিয়া কাপে সিরিজ সেরা পুরস্কার জিততে পারেন !!

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.