T20 World Cup 2022: ৩ জন ক্রিকেটার যাদের কারণে ভারতীয় দল এই বছর T20 বিশ্বকাপ জিততে পারে !! 1
Indian player line up for the national anthems during the ICC men's Twenty20 World Cup 2022 cricket match between India and Pakistan at Melbourne Cricket Ground (MCG) in Melbourne on October 23, 2022. - -- IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE -- (Photo by WILLIAM WEST / AFP) / -- IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE -- (Photo by WILLIAM WEST/AFP via Getty Images)
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

ইতিমধ্যেই বেজে গিয়েছে বিশ্বকাপের দাদামা। অস্ট্রেলিয়ার মাটিতে বসেছে এই বছর T20 বিশ্বকাপের আসর। ক্রিকেটের সব থেকে ছোট ফরম্যাটের এই বিশ্বকাপে এই বছর মোট ১৬টি দেশ অংশগ্রহন করেছে যার মধ্যে থেকে ১২টি দেশ মূল পর্যায়ের প্রতিযোগিতাতে অংশগ্রহন করবে। প্রত্যাশা মতোই এই বছর বিশ্বকাপের আসর জমজমাট ভাবে শুরু হয়েছে। যেমন দুবারের বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ দল কোয়ালিফায়ার রাউন্ডে হেরে বিশ্বকাপের মঞ্চ থেকে বিদায় নিয়েছে,ঠিক তেমনি নেদারল্যান্ডস দল এই বছর বিশ্বকাপের মঞ্চে সবাইকে অবাক করে মূল পর্বে পৌঁছে গিয়েছে। এই রকম আরো অকল্পনীয় ম্যাচ দেখার জন্য বিশ্ববাসী যে মুখিয়ে আছে সে কথা নিশ্চিত ভাবে বলা চলে।

T20 World Cup 2022: ৩ জন ক্রিকেটার যাদের কারণে ভারতীয় দল এই বছর T20 বিশ্বকাপ জিততে পারে !! 2
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Virat Kohli celebrates with Rohit Sharma and Hardik Pandya (R) after India won the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Philip Brown/Popperfoto/Popperfoto via Getty Images)

ভারতীয় দল এই বছর বিশ্বের আগে নিজেদের সেরা দল ঘোষণা করলেও পরবর্তীতে বেশ কিছু ক্রিকেটারের চোটের কারণে দলে একাধিক পরিবর্তন করতে বাধ্য হয়েছে। ভারতীয় দল এই বছর বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানের বিরুদ্ধে দিয়ে শুরু করেছে এবং সেই ম্যাচে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়ে এই বছরের বিশ্বকাপ যাত্রা শুরু করেছে। বিশ্বকাপের আগে ভারতীয় দলের বেশ কিছু ক্রিকেটারদের পারফর্মেন্স নিয়ে অনেক সমালোচনা শুরু হয়েছিল কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে ভারতীয় দল সমস্ত সমালোচনার জবাব দিয়েছে সে কথা নিশ্চিত ভাবে বলা চলে। আমরা এখানে এমন ৩জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যাদের কারণে এই বছর ভারতীয় দল পুনরায় বিশ্বকাপ জিততে পারে বলে মনে করা যাচ্ছে।

বিরাট কোহলি

T20 World Cup 2022: ৩ জন ক্রিকেটার যাদের কারণে ভারতীয় দল এই বছর T20 বিশ্বকাপ জিততে পারে !! 3

বর্তমান বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম একজন হলেন বিরাট কোহলি। ডানহাতি এই ব্যাটসম্যান বিশ্ব ক্রিকেটে রান মেশিন নামে বহুল জনপ্রিয়। বিরাট কোহলি দীর্ঘ্য কয়েক বছর ধরে নিজের চেনা ব্যাটিং ফর্মে একেবারেই ছিলেননা সে কথা বলা যেতেই পারে। কিন্তু বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস খেলে তিনি সমস্ত সমালোচনার ঝড় বন্ধ করে দিয়েছেন এবং তিনি ব্যাট হাতে এত স্পষ্ট করে বুজিয়ে দিয়েছেন কেন তাকে বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যান হিসাবে মনে করা হয়ে থাকে। তার ব্যাট থেকে রান আশা তাই ভারতীয় দলের কাছে সব থেকে বড়ো প্রাপ্তির বিষয়। তাই মনে করা যাচ্ছে এই বছর ভারতীয় দল যদি পুনরায় বিশ্বকাপ বিজেতা হন তাহলে বিরাট কোহলির অবদান সেখানে অনসীকার্য।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.