পৃথ্বী শ আবার মনে করালেন শচীণকে,২৮ বছর আগে শচীনের সঙ্গেও হয়েছিল এমন কিছু

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ভারতীয় দল এক বড় ধাক্কা খেয়েছে। দলের ওপেনিং ব্যাটসম্যান আহত হওয়ার কারণে প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন। প্র্যাকটিস ম্যাচ চলাকালীন পৃথ্বী শ আহত হয়েছিল। জানিয়ে দিন প্রথম ইনিংসে এই তরুণ ব্যাটসম্যান দুর্দান্ত ব্যাট করেছিলেন।

ভারতীয় দলের বাড়ল চিন্তা

ভারতীয় দলের ওপেনিং ব্যাটিংয়ের কথা যদি বলি তাহলে এই সময় অন্য দুই ব্যাটসম্যান কেএল রাহুল আর মুরলী বিজয়ের চেয়ে পৃথ্বী শ অনেক বেশি ভালো প্রদর্শন করছিলেন। কেএল রাহু্লের ফর্ম লাগাতার নীচের দিকে যাচ্ছে। পৃথ্বী শ আহত হওয়ায় এই দুজনের কাছে সুযোগ রয়েছে নিজের জায়গাকে দলে স্থাপন করার। মুরলী বিজয়কে ইংল্যান্ড সফর থেকে বাদ দেওয়া হয়েছিল তারপর তিনি কাউন্টিতে দুর্দান্ত প্রদর্শন করে দলে ফিরে আসেন।

২৮ বছর পর পৃথ্বী শয়ের সঙ্গে এমন হল যাতে মনে পড়ল শচীনের কথা

শচীন-পৃথ্বী দুজনেই স্কুল ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করে বিশ্বকে নিজের পরিচয় জানিয়েছিলেন।বেশ কিছু শট দেখে আপনি বিশ্বাসও করতে পারবেন না যে হেলমেটের ভেতর শচীণ নন বরং পৃথ্বী রয়েছেন।এখন একে সংযোগ বলা যায় বা ইশ্বরের চমৎকার মাঠে ধামাল করার সাদৃশ্যসহ ছোট পেয়ে বাইরে যাপয়াপর্যন্ত পৃথ্বী শচীনকে মনে পড়ান।

১৯৯০তে শচীন পেয়েছিলেন এমনই চোট

মার্চ ১৯৯০তে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচে শচীণ যখন হত হন তখন তার সঙ্গী খেলোয়াড় এবং বর্তমান সময়ের জনপ্রিয় কমেণ্টেটর বিবেক রাজদান তাকে কোলে তুলে মাঠ থেকে বাইরে নিয়ে যান। এখন শুক্রবার অস্ট্রেলিয়ায় একটি প্র্যাকটিস ম্যাচ চলাকালীন পৃথ্বী ফিল্ডিংকরতে গিয়ে এমন আহত হন যে যন্ত্রণায় ছটফট করতে করতে দলের ফিজিয়ো প্র্যাট্রিক ফোরর্হাটের কোলে উঠে মাঠের বাইরে যান।পৃথ্বীর সঙ্গে যা হয়েছে তা ২৮ বছর আগে হওয়া সেই ঘটনাকে আবারও তাজা করে দেয়। এই চোটের পর শচীন যখন ভারতীয় দলে ফেরন তখন ভারতীয় দল এক মহান খেলোয়াড়কে পেয়েছিল।

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...