আইপিএল ২০২২-এর উদ্বোধনী ম্যাচ থেকে ২৬ বিদেশি খেলোয়াড় বাইরে! দেখুন সম্পূর্ণ তালিকা 1

২৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএল ২০২২ (IPL 2022) এর আগে, লিগের ফ্র্যাঞ্চাইজিগুলির জন্য একটি খারাপ খবর রয়েছে৷ লিগের ১৫তম আসর এবার একটি বড় বিস্ফোরণ হতে চলেছে কারণ এতে ১০টি দল অংশ নিচ্ছে। আইপিএলের এই ১০টি দলে অনেক বিদেশী এবং বিস্ফোরক ব্যাটসম্যানও রয়েছে। তবে মরসুম শুরুর আগেই প্রায় ২৬ বিদেশি খেলোয়াড় প্রথম কয়েকটি ম্যাচে নিজ নিজ দলের হয়ে খেলতে পারবেন না বলে খবর পাওয়া গেছে। খবর অনুযায়ী, আইপিএল ২০২২-এর সময় তিনটি সিরিজ খেলা হবে এবং এর কারণে, প্রায় ২৬ বিদেশী খেলোয়াড় তাদের দলের প্রথম কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না।

আইপিএল ২০২২-এর সময় তিনটি সিরিজ খেলা হবে

Australia men's team to tour Pakistan after 24 years: Cricket Australia

এই তিনটি সিরিজের মধ্যে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ড (West Indies vs England), পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া (Pakistan vs Australia) এবং দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ (South Africa vs Bangladesh) সিরিজ। ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড সিরিজ ২৮ মার্চ, পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ ৫ এপ্রিল এবং দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ সিরিজ ১২ এপ্রিল শেষ হওয়ার কথা রয়েছে। ইনসাইড স্পোর্টস-এর একটি প্রতিবেদন অনুসারে, এই সিরিজগুলিতে খেলা বিদেশী খেলোয়াড়রা আইপিএল 2022-এর উদ্বোধনী ম্যাচের বাইরে থাকবেন। আইপিএলের ১৫তম মরসুমে কোন দলের বিদেশী খেলোয়াড়রা উদ্বোধনী ম্যাচ থেকে বাদ পড়তে পারেন।

২৬ বিদেশি খেলোয়াড় প্রথম কয়েকটি ম্যাচে নিজ নিজ দলের হয়ে খেলতে পারবেন না

IPL 2022: Ten Teams, Two Groups And New Format - All You Need To Know

দিল্লি ক্যাপিটালসের মধ্যে রয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman), দক্ষিণ আফ্রিকার পেসার লুঙ্গি এনগিদি (Lungi Ngidi), এনরিক নর্টজে, মিচেল মার্শ এবং ডেভিড ওয়ার্নার। ৩০ মার্চ শেন ওয়ার্নের শেষকৃত্যে যোগ দেওয়ার পর ৫ এপ্রিল পর্যন্ত ভারত সফর করবেন ওয়ার্নার। লখনউ সুপার জায়ান্টসে মার্কাস স্টয়নিস (Marcus Stoinis), জেসন হোল্ডার, কাইল মেয়ার্স, মার্ক উড এবং কুইন্টন ডি ককের মতো বিদেশী খেলোয়াড় রয়েছে এবং তারা তাদের জাতীয় দলের হয়ে খেলার পরেই আইপিএলে ফিরে আসবে। একই সঙ্গে চেন্নাই সুপার কিংসে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে দলের সঙ্গে যোগ দেবেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস। এছাড়া দুইবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স অ্যারন ফিঞ্চ (Aaron Finch) ও প্যাট কামিন্স (Pat Cummins) ৫ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে দলের সঙ্গে যোগ দেবেন। প্রাক্তন চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস প্রাথমিকভাবে দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেনকে মিস করবে, যিনি প্রথম পাঁচটি ম্যাচ মিস করতে পারেন। আইপিএলের প্রথম সপ্তাহে সানরাইজার্স হায়দ্রাবাদের শন অ্যাবট, মার্কো ইয়ানসেন এবং এইডেন মার্করামও দলের সঙ্গে থাকবেন না। একই সময়ে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে অন্তর্ভুক্ত গ্লেন ম্যাক্সওয়েল, জেসন বেহরেনডর্ফ এবং জশ হ্যাজেলউডও উদ্বোধনী ম্যাচে দলের হয়ে খেলতে পারবেন না।

Leave a comment

Your email address will not be published.