ভারতীয় দলের এই ১৭ বছর বয়েসী তরুণ করলেন ডবল সেঞ্চুরি, সঞ্জু স্যামসনকে ছুঁলেন

ভারতীয় ঘরোয়া ক্রিকেটে একের পর এক দারুণ প্লেয়ার আসছে। এই তালিকায় অনুর্ধ্ব ১৯ দলের তরুন ব্যাটসম্যান যশস্বী জয়সওয়ালের প্রশংসা দীর্ঘদিন হয়ে হচ্ছে। ইউপির যশস্বী মুম্বাইয়ের হয়ে ঘরোয়া ম্যাচ খেলেন। ১৭ বছর বয়েসী এই ব্যাটসম্যানকে বিজয় হাজারে ট্রফির জন্য তারকা খচিত মুম্বাই দলে শামিল করা হয়েছে।

করলেন ডবল সেঞ্চুরি

ভারতীয় দলের এই ১৭ বছর বয়েসী তরুণ করলেন ডবল সেঞ্চুরি, সঞ্জু স্যামসনকে ছুঁলেন 1

যশস্বী জয়সওয়াল বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খন্ডের বিরুদ্ধে ডবল সেঞ্চুরি করেছেন। তিনি লিস্ট এ ক্রিকেট ডবল সেঞ্চুরি করা ভারতের সপ্তম আর মুম্বাইয়ের তৃতীয় ব্যাটসম্যান। কিছুদিন আগে সঞ্জু স্যামসনও এই কৃতিত্ব দেখিয়েছিলেন। যশস্বী লিস্ট এ ক্রিকেটে ডবল সেঞ্চুরি করা সবচেয়ে তরুণ ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। তিনি ১৪৯ বলে ১২টি ছক্কা আর ১৭টি চারের সাহায্যে ডবল সেঞ্চুরি করেছেন। তিনি ১৫৪ বলে ২০৩ রান করে আউট হন।

টুর্নামেন্ট তৃতীয় সেঞ্চুরি

ভারতীয় দলের এই ১৭ বছর বয়েসী তরুণ করলেন ডবল সেঞ্চুরি, সঞ্জু স্যামসনকে ছুঁলেন 2

মুম্বাইয়ের হয়ে ওপেনিং করে তিনি আজ পঞ্চম ম্যাচ খেলা সুযোগ পেয়েছেন আর তাতে তিনি তিনটি সেঞ্চুরি করেছেন। আজকের ম্যাচের আগে তিনি প্রথমে গোয়ার বিরুদ্ধে ১১৩ আর কেরলের বিরুদ্ধে ১২২ রানের ইনিংস খেলেছিলেন। এছাড়াও দুটি ইনিংসে তার ব্যাট থেকে ২২ আর ৪৪ রানের স্কোর বেরিয়েছে। ভারতীয় অনুর্ধ্ব ১৯ দল ২০১৮য় এশিয়া কাপ নিজেদের নামে করেছিল। সেই টুর্নামেন্টে তাকে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্টের খেতাবও দেওয়া হয়েছিল। তারপর থেকেই তিনি লাগাতার চর্চার বিষয় হয়েছেন।

বিশ্বকাপের জন্য প্রস্তুত

ভারতীয় দলের এই ১৭ বছর বয়েসী তরুণ করলেন ডবল সেঞ্চুরি, সঞ্জু স্যামসনকে ছুঁলেন 3

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ আগামী বছর দক্ষিণ আফ্রিকায় খেলা হবে আর এর জন্য তিনি নিজের প্রস্তুতি দেখিয়ে দিয়েছেন। ভারতীয় ক্রিকেট দলের বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় বিজয় হাজারে ট্রফিতে অংশ নিচ্ছেন। ঝাড়খন্ডের বোলিংয়ে বরুণ অ্যারণ আর শাহবাজ নদীমের মত নামও রয়েছেন। তা সত্ত্বেও ডবল সেঞ্চুরি করে ১৭ বছরের এই ব্যাটসম্যান নিজের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন। এর সঙ্গেই বিজয় হাজারে ট্রফিতে মাত্র ৫টি ম্যাচে ৫০০ রান করে তিনি নিজের ক্ষমতার প্রদর্শন করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *