ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষিত, এই খেলোয়াড় পড়লেন বাদ

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ৩ আগস্ট থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু হচ্ছে। এই টি-২০ সিরিজের পর তিন ম্যাচের ওয়ানোডে সিরিজ আর ২টি ম্যাচের টেস্ট সিরিজও খেলা হবে। তিন ম্যাচের টি-২০ সিরিজ ভারতীয় দলের জন্য বেশ কিছু দিক দিয়ে গুরুত্বপূর্ণ হতে চলছে, কারণ ভারতীয় দল এই টি-২০ সিরিজ থেকে নিজেদের বিশ্বকাপ ২০২০র প্রস্তুতিও শুরু করে দেবে।

এই রকম হল ভারত-ওয়েস্টইন্ডিজ টি-২০ সিরিজের কার্যক্রম

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষিত, এই খেলোয়াড় পড়লেন বাদ 1

এই টি-২০ সিরিজের প্রথম ম্যাচ যেখানে ৩ আগস্ট থেকে আমেরিকার ফ্লোরিডাতে খেলা হবে, অন্যদিকে দ্বিতীয় টি-২০ ম্যাচ ৪ আগস্ট ফ্লোরিডাতেই হবে। সিরিজের শেষ আর নির্নায়ক টি-২০ ম্যাচ ৬ আগস্ট গায়ানাতে খেলা হবে। এই টি-২০ সিরিজকে জিতে ভারতীয় দল নিজেদের আইসিসি র্যা্ঙ্কিংয়ে উন্নতি করতে চাইবেন। ভারতীয় দল বর্তমানে ২৬০ রেটিং পয়েন্টস নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। অন্যদিকে পাকিস্তানী দল ২৮৩ রেটিং পয়েন্ট নিয়ে প্রথম স্থানে রয়েছেন।

ভারতের ১৫ সদস্যের টি-২০ দলের হল ঘোষণা

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষিত, এই খেলোয়াড় পড়লেন বাদ 2

জানিয়ে দিই যে ভারতের টি-২০ দলের ঘোষণা হয়ে গিয়েছে। বিসিসিআই স্বয়ং নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে ভারতীয় দলের ঘোষণা করেছে। দলের নির্বাচকদের বেশ কিছু চমকে দেওয়ার মত সিদ্ধান্ত দেখতে পাওয়া গেছে। যদিও নির্বাচকদের দ্বারা বাছা এই দলে যথেষ্ট ভারসাম্য দেখাচ্ছে আর মনে হচ্ছে যে নির্বাচকরা ২০২০ টি-২০ বিশ্বকাপের প্রস্তুতিও নিয়ে ফেলেছে। নির্বাচকরা যেখানে দীনেশ কার্তিককে জায়গা দেননি অন্যদিকে মনীষ আর শ্রেয় আইয়ারের মত তরুণ খেলোয়াড়দের দলে প্রত্যাবর্তন হয়েছে। জোরে বোলার জসপ্রীত বুমরাহ, স্পিনার যজুবেন্দ্র চহেল আর কুলদীপ যাদবকে নির্বাচকরা বিশ্রাম দিয়েছেন।

এই রকম হল ভারতের ১৫ সদস্যের টি-২০ দল

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষিত, এই খেলোয়াড় পড়লেন বাদ 3

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধবন, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মনীষ পান্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), ক্রুণাল পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, দীপক চাহার, নভদীপ সাইনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *