ভারতীয় দলের স্পীডস্টার ভুবনেশ্বর কুমার চলতি মাসের ২৩ তারিখে নিজের বান্ধবী নুপুর নাগরের সঙ্গে বিবাহ বন্ধনে বাঁধা পড়তে চলেছেন। অক্টোবরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ চলাকালীনই তাদের এনগেজমেন্ট হয়। আগামী বুধবার (১৬ নভেম্বর) থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হতে চলেছে দেশের মাটিতে। এখন দেখার বিষয় এই যে এই টেস্ট সিরিজে ভারতের হয়ে ভুবি খেলতে পারেন কিনা। যদিও এখনও ভারতীয় বোর্ডের তরফে এই বিষয়ে কোনো অফিসিয়াল স্টেটম্যান পাওয়া যায় নি। এবং এই খবরটি যদি সত্যি হয়, তাহলে আশা করা যায় ভারতীয় বোর্ড হয়ত শীঘ্রই এ বিষয়ে ঘোষনা করতে চলেছে। মনে করা হচ্ছে যে ভুবনেশ্বর কুমারের বিয়েটি সম্ভবত মীরাটে হতে চলেছে। একটি রিপোর্ট অনুযায়ী বিয়ের রিশেপশনটি হবে আগামী ২৬ নভেম্বর তার হোম টাউন বুলন্দশহরেই। এছাড়াও আরেকটি রিশেপশন হবে এ মাসের ৩০ তারিখে দিল্লীতে যা ভুবির বিয়ের অনুষ্ঠানের সমাপ্তি হিসেবে অনুষ্ঠিত হবে। একটা বিষয় পরিস্কার যে এই বিয়ের অনুষ্ঠানের তারিখগুলি ভারত শ্রীলঙ্কার মধ্যে হওয়া দ্বিতীয় টেস্টের তারিখের সঙ্গে ক্ল্যাশ করছে। যা আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হতে চলেছে। সে ক্ষেত্রে ভুবি সম্ভবত ২ ডিসেম্বর থেকে শুরু হতে চলা তৃতীয় তথা শেষ টেস্টে খেলতে পারেন।
সাম্প্রতিক অতীতে ভুবনেশ্বর কুমার ভারতীয় দলের বোলিং অ্যাটাকের কান্ডারী হিসেবে সামনের সারিতে উঠে এসেছেন। এই বছরেই ভুবি ভারতীয় দলের সেরা বোলার হিসেবেও নিজেকে প্রমান করেছেন সেই সঙ্গে গুরুত্বপূর্ণভাবে ডেথ ওভারে নিজের বোলিংয়েও প্রভূত উন্নতি করেছেন তিনি। নতুন বলে তার সুইং করানোর দক্ষতা এবং ডেথ ওভারে তার অসাধারন বোলিংই তাকে এই ফরম্যাটে অধিনায়কের পছন্দের তালিকায় এক নম্বরে রেখেছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হওয়া সাম্প্রতিক সিরিজে ভুবি দুর্দান্ত বোলিং করেছেন এবং কানপুরের ম্যাচে তো নিজেকেও ছাপিয়ে গেছেন তিনি। জসপ্রীত বুমরাহের সঙ্গে মিলিত ভাবে তিনি কিউয়িদের যথেষ্ট বেগ দিয়ে ভারতকে জিততে সাহায্য করেন। শুধু বোলিংয়েই নয় সেই সঙ্গে নিজের ব্যাটিংয়েও তিনি যথেষ্ট উন্নতি করেছেন। ভারতীয় ব্যাটিংয়ের টপ অর্ডার ব্যর্থ হওয়ায় লোয়ার ওর্ডারেও বেশকিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ভারতকে বেশ কিছু ম্যাচও জিতিয়েছেন তিনি। এ বছরেরই আগস্টে শ্রীলঙ্কা সফর চলাকালীনই দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ২৩০ রান তাড়া করতে গিয়ে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান ধুকতে থাকা ভারতীয় ব্যাটিংকে অক্সিজেন যুগিয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলেন তিনি। ফলে আগামী ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে ভারতীয় দল একজন অলরাউন্ডার হিসেবেই দেখতে চাইছে তাকে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...