পাঞ্জাবকে হারানোর সুযোগ বাংলার সামনে। আশা জাগল নকআউটে ওঠারও। রঞ্জি ট্রফির অ্যাওয়ে ম্যাচে পাঞ্জাবকে প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে আল আউট করে দিল বাংলা। তারপর ব্যাট করতে নেমে ব্যাট হাতেও যথেষ্ট সাবলীল বাংলার দুই ওপেনার। দিনের বাংলার রান ৭৬-০। ক্রিজে রয়েছেন বাংলার দুই অপরাজিত ব্যাটসম্যান অভিষেক রামন ৪২ এবং অভিমন্য ঈশ্বরণ ৩৩। পাঞ্জাবের প্রথম ইনিংস থেকে বাংলা পিছিয়ে মাত্র ৭১ রানে। বাংলার এই বোলিং সাফল্যের পেছনে রয়েছে এত দিন দলে ব্রাত্য থাকা দুই বোলার। বাঁ হাতি স্পিনার প্রদীপ্ত প্রামানিক এবং অলরাউন্ডার পেস বোলার বি অমিত। এই দু’জনই বাংলাকে প্রয়োজনীয় সাফল্য এনে দেয় তিনটি করে উইকেট নিয়ে। বাংলাকে সামলাতে ঘুর্নি পীচের আয়োজন করেছিল পাঞ্জাব। আপাতত নিজের সেই ফাঁদেই ভরাডউবি হল তাদের। শুক্রবার অমৃতসরের গান্ধী ময়দানে টস জিতে পাঞ্জাব প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

তাদের সেই সিদ্ধান্তকে ভুল প্রমানিত করে তাদের বিপদে ফেলে দেন বাংলার বোলাররা। বিশেষ করে অমিত এবং প্রদীপ্ত। প্রথম ৯ ওভারে পাঞ্জাবের সংগ্রহ বিনা উইকেটে ৩১ রান। এরপরই পেস এবং স্পিনের জোড়া আক্রমনে নাভিশ্বাস ওঠে পাঞ্জাবের ব্যাটসম্যানদের। পরের মাত্র ২০ রানের মধ্যে তাদের ৩ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠান প্রদীপ্ত এবং অশোক দিন্ডা। ঠিক তার পরেই পাঞ্জাব শিবিরে আঘাত হানেন ঈশান পোড়েল এবং বি আমিত। হরভজনকে আউট করেন আমিত। পাঞ্জাব ক্রিকেট সংস্থা বাংলার সঙ্গে এই ম্যাচটি ঘূর্ণি পিচের আশায় মোহালি থেকে সরিয়ে নিয়ে যান অমৃতসরে। কিন্তু বুমেরাং হয়ে যায় তাদের সেই সিদ্ধান্ত। দিনের নায়ক প্রদীপ্তর সঙ্গে অমৃতসরে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, “কোচ এবং অধিনায়ক আমাকে আমার স্বভাবিক বোলিং করতে বলেছিলেন। কোনো চাপ না নিয়ে আমি শুধু সেটাই করেছি।

শুরুতে একটু নার্ভাস থাকলে উইকেট পাওয়ার পর আমার উপর থেকে অনেকটাই চাপ কমে যায়। আমার প্রথম ম্যাচেই দলের জন্য কিছু করতে পেরে ভাল লাগছে তবে এই ম্যাচটা জিততে পারলে আরও ভালো লাগবে”।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল
ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে। ২২মে সকালে দল ইংল্যান্ডে রওনা হয়ে গিয়েছে।...

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...

দেখে নিন বিশ্বকাপের সবচেয়ে বেশি শতরানকারী পাঁচ ক্রিকেটারের তালিকা !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে বিশ্বকাপের আস‍র।এবার কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা...