স্টিভের প্রতি সমবেদনা জানালেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী

বল বিতর্ক কান্ডে প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথের প্রতি সমবেদনা ব্যক্ত করলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। কেপটাউন টেস্টে বল বিকৃতির ঘটনা সামনে আসতেই বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান স্মিথের কেরিয়ার থমকে গিয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিউল্যান্ডসের তৃতীয় টেস্টের তৃতীয় দিনে ক্যামেরায় অস্ট্রেলীয় প্লেয়ার ক্যামেরুন বেনক্রফট ধরা পড়েন হলুদ টেপ ব্যবহার করে বলের চমক নষ্ট করতে গিয়ে। ব্রডকাস্টাররা বারবার ওই ঘটনার ফুটেজ দেখাতে থাকায় এমনকী মাঠের জায়ান্ট স্ক্রীনেও দেখা যায় ওই হলুদ টেপটিকে ট্রাউজারের পকেটে লুকোনোর চেষ্টা করছেন বেনক্রফট। পরে অবশ্য বেনক্রফটের সঙ্গে ওই ঘটনার দায় স্বীকার করেন নেন অধিনায়ক স্টিভ স্মিথ।

তিনি জানান যে যে অস্ট্রেলীয় দল পুরো ঘটনাটাই পূর্ব পরিকল্পনা করে রেখেছিল। এরপরই প্রতিক্রিয়ার ঝড় ওঠে বিশ্ব জুড়ে। আইসিসি স্মিথকে এক টেস্টের নির্বাসন দেওয়ার পাশাপাশি বেনক্রফটের তিন ডিমেরিট পয়েন্ট কেটে নেয়। তবে আইসিসি লঘু শাস্তি দিলেও ক্রিকেট অস্ট্রেলিয়া এই দুই ক্রিকেটারের সঙ্গে অস্ট্রেলিয়ার টেস্ট দলের সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নারের প্রতি কড় শাস্তি দেয়। ওয়ার্নার এবং স্মিথকে অস্ট্রেলীয় কিক্রেট বোর্ড ১২ মাসের নির্বাসনের পাশাপাশি বেনক্রফটকে ৯ মাসের নির্বাসনের শাস্তি দেয়। প্রথম থেকে ক্রিকেট অস্ট্রেলিয়ার এই শাস্তির সমর্থন করলে পড়ে স্মিথকে সাংবাদিক সম্মেলনে ভেঙে পড়তে দেখেন অনেকেই নিজের মত বদলে নিয়ে স্মিথের প্রতি সমবেদনা জানাতে শুরু করেন।

তাদের অনেকেই মনে করেন যে স্মিথের প্রতি যথেষ্টই কঠিন মনোভাব দেখিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভও এ ব্যাপারে একই মত পোষণ করেন। নিজের আত্মজীবনী ‘এ সেঞ্চুরি ইজ নট এনাফ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে গত বুধবার সাংবাদিকদের সৌরভ জানিয়েছেন, “ স্টিভের প্রতি আমি যথেষ্ট সহানুভূতিশীল। এ একজন দারুণ প্লেয়ার এবং আশা করি ও আবার ফিরে এসে অস্ট্রেলিয়ার হয়ে রান করবে। কারণ আমি মনে করি না যে এটা চিটিং অ্যাকচুয়ালি আমি বিশ্বাসই করি না যে এটা চিটিং ছিল”।

সৌরভের আত্মজীবনীর উদ্বোধনে উপস্থিত ছিলেন ভারতীয় কিংবদন্তী ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর সহ বর্তমান ভারতীয় ওপেনার রোহিত শর্মা। সৌরভ সাংবাদিকদের আরও জানিয়েছেন, “ আমি ওদের (স্মিথ, ওয়ার্নার, বেনক্রফট) শুভেচ্ছা জানাচ্ছি আর আশা করছি যে ওরা ফিরে এসে আবার ভালো খেলবে। এটা বলা সঠিক হবে না যে এটা চিটিং ছিল”।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    ভিডিয়ো: জো রুটের এই লজ্জাজনক আচরণের জবাব দেবেন কি বিরাট কোহলি ?

    ভিডিয়ো: জো রুটের এই লজ্জাজনক আচরণের জবাব দেবেন কি বিরাট কোহলি ?
    ভারতের বিরুদ্ধে তিন ওয়ানডে ম্যাচের সিরিজে জো রুট দুর্দান্ত ব্যাট করে ভারতের হাত থেকে সিরিজ ছিনিয়ে নিয়েছিলেন।...

    ভারতীয় ওয়ানডে দলে দ্রুত শামিল হতে পারেন এই তিন ক্রিকেটার

    ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হেরে গিয়েছে। প্রথম ম্যাচ জেতার পরও...

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব
    ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুনিয়াভরের খেলোয়াড়দের এক মঞ্চে নিয়ে আসার কাজ করেছে। এটাই কারণ যে আলাদা আলাদা দেশের...

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
    ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির...

    ছবি: সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের কিছু হটেস্ট ফটো

    স্টার স্পোর্টস এবং অন্যান্য স্পোর্টস চ্যানেল এর সৌজন্নে এই মুহূর্তে উপস্থাপিকা হিসাবে মায়ান্তি ল্যাঙ্গার একজন সুপরিচিত মুখ। মায়ান্তি...