সমস্ত ধরনের ক্রিকেট থেকেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলেন দুসরার জনক সইদ আজমল
Pakistan cricketer Saeed Ajmal prepares to catch a ball during a practice session at the Galle International Cricket Stadium in Galle on August 4, 2014. Pakistan and Sri Lanka play a two-Test series starting in Galle from August 6. AFP PHOTO/ Ishara S. KODIKARA (Photo credit should read Ishara S.KODIKARA/AFP/Getty Images)

পাকিস্থানের জাতীয় টি২০ ক্রিকেট টুর্নামেন্ট শেষে সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর গ্রহনের সিদ্ধান্ত নিলেন বিতর্কিত অফ স্পিনার সইদ আজমল।
উইজডেন ইন্ডিয়ার একটি রিপোর্ট অনুযায়ী রাওয়ালপিন্ডীতে চলা একটি টুর্নামেন্টের মাঝে চলা বিরতিতে আজমল জানান, “ এই জাতীয় ইভেন্টই আমার জীবনের শেষ টুর্নামেন্ট এবং আমি আর কোনো দলের জন্যই বোঝা হতে চাই না। শেষ দিকের এই সময়টা দারুণ হতাশার। কিন্তু ঘরোয়া ক্রিকেটে কেউ আমার নির্বাচন নিয়ে আঙুল তোলার আগেই আমি সরে যেতে চাই, এবং এটাই আমার শেষ সিদ্ধান্ত”। ২০০৯ এ তার অদ্ভুত বোলিং অ্যাকশন নিয়ে প্রথম অভিযোগ জমা পড়ে। কিন্তু এর কিছু পরেই তিনি ক্লীন চিট পেয়ে যান। সে বছরই তিনি ইংল্যান্ডে টি২০ বিশ্বকাপ জিততে সাহায্য করেন পাকিস্থানি দলকে। যা ১৯৯২ ওয়ার্ল্ডকাপের পর পাকিস্থানের প্রথম বড়ো আইসিসি খেতাব। আন্তর্জাতিক ক্রিকেটে দেরীতে শুরু করা আজমলের বয়েস এখন ৪০। ২০১৪য় আজমলকে তার বোলিং অ্যাকশন শোধরাতে হয়। যা তার উইকেট নেওয়ার ক্ষমতাকে যথেষ্ট প্রভাবিত করেছিল। বোলিং অ্যাকশন শোধরানোর আগে পর্যন্ত আজমল বিশ্বক্রিকেটের সেরা স্পিনারদের একজন ছিলেন। এবং ২০১১র নভেম্বর থেকে ২০১৪ র ডিসেম্বর পর্যন্ত তিনি আইসিসি র্যা ঙ্কিংয়ে একদিনের ক্রিকেটে এক নম্বর বোলার ছিলেন। তার অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আইসিসি দ্বারা ব্যান হওয়ার পর তিনি সাকলিন মুস্তাকের পর্যবেক্ষণে একটি সংশোধন প্রোগ্রামে অংশ নিয়েছিলেন, কিন্তু তা সত্ত্বেও নিজের বোলিং নিয়ে তিনি সেই পুরোনো ম্যাজিক তৈরি করতে পারেন নি। এবং ২০১৫ ওয়ার্ল্ডকাপে তিনি ভীষণই খারাপ পারফরমেন্স করেছিলেন। সে বছরই এপ্রিলে তাকে পাকিস্থানের হয়ে শেষবার তাকে দেখা গেছে ঢাকায় টি২০ আন্তর্জাতিকে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...