পাল্লেকেল্লেতে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচ জয়ে ওপেনার রোহিত শর্মা ও পেসার বুমরার অবদান ছিল অনবদ্য। বুমরা ক্যারিয়ারে প্রথম বারের মত পাঁচ উইকেট লাভ করেন। ২৩ বছর বয়স্ক এই পেসারের দুর্দান্ত বোলিং এ শ্রীলঙ্কা ৫০ ওভার শেষে মাত্র ২১৭ রান তুলতে সমর্থ হয়। আর এরপরে রোহিত শর্মার অপরাজিত ১২৪ রানের উপর ভর করে সহজে ই ছয় উইকেটে হাতে রেখে ম্যাচ জিতে নেয় ভারত।

খেলা শেষে এই দুই সফল খেলোয়ার একটি সাক্ষাৎকারে অংশ নেয়। যেখানে সিনিয়র ক্রিকেট রোহিত শর্মা ক্রিকেট এবং ক্রিকেটের বাহিরে বিভিন্ন বিষয় নিয়ে বুমরা কে প্রশ্ন করেন। যে সাক্ষাৎকারটি ছিল মজার ও উপভোগ্য।

** প্রিয় অভিনেত্রী কে?

মাঠে বুমরা একজন ভয়ংকর পেস বোলার হতে পারেন, কিন্তু বাস্তবে একজন লজ্জাশীল ব্যক্তিত্ব। যখন তাকে তার প্রিয় অভিনেত্রী সম্পর্কে জিজ্ঞেস করা হয় তখন সে শান্ত ভাবে এড়িয়ে যায় এবং ক্রিকেট বিষয় প্রশ্ন করতে অনুরোধ করে।

“আমি মনে করি না এটা খেলার সাথে সম্পর্কিত প্রশ্ন না ”

** পরিবারের সময় কাটালে চাঙ্গা হওয়া যায় :

শ্রীলঙ্কাকে ধোবল ধোলাই করা টেস্ট দলে বুমরা ছিলেন না। এই সময়টুকু পরিবারের সাথে কাটান ব্যস্ত সময় পার করা বুমরা। বুমরা বলেন, ” এমন একটি বিরতি পাওয়া খুব ভাল কারন ভারতীয় দল সারা বছর ই খেলার ভিতর থাকে বলে বিরতি পাওয়া যায় না। পরিবারের সাথে সময় কাটানো সব সময় ই ভাল এবং এতে উদ্যম ফিরে পাওয়া যায়। তাই এমন বিরতি হতে ফিরা সতেজ করে ফিরায়।”

** সরলতা ই চাবি :

পাল্লেকেল্লের পিচের প্রথমে সহজ ভাবে বানিয়ে নিতে পারেন নি বুমরা, দ্বিতীয় ওয়ানডেতে পিচ হতে তেমন সাহায্য পান নি। উইকেট সম্পর্কে বুমরা বলেন, “শেষ ম্যাচে পিচ অনেকটা ধীর ছিল তাই বল গ্রীপ করছিল। যখন আমরা বল করতে শুরু করি তখন কিছুটা সীম দেখা যায়, নতুন বলে আমরা সেটা কিছুটা সুযোগ নেওয়ার চেষ্টা করি। লাইন ও লেন্থ বজায় রেখে আমরা ঠিক জায়গায় বল করার চেষ্টা করি। ”

তিনিও আরো বলেন, ” আপনি বোলিং এ ভিন্নতা নিয়ে ভাবতে পারবেন না কারন একটি নির্দিষ্ট দিনে আপনি সব কিছু সঠিক ভাবে ব্যবহার করতে পারবেন না। আপনি একটি বা দুটি বিষয় কে লক্ষ্য করতে পারেন, কারন সব বিষয় কে লক্ষ্য করলেও কোনটা ই কাজে না লাগতে পারে। আপনি যখন ভারতের হয়ে খেলবেন তখন সব সময় ই একটা চাপে থাকবেন কিন্তু আপনার চাপ নিয়ে না ভেবে উপভোগ করা উচিত। ”

SHARE

আরও পড়ুন

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...

পৃথ্বী শ বললেন, অস্ট্রেলিয়া সিরিজ মিস করায় দুঃখি, এই সিরিজ থেকে ফিরব দলে

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ-কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটীতে হওয়া টেস্ট সিরিজ চলাকালীন প্র্যাকটিস ম্যাচে চোট...

টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত

টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা দুই ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের...

ইন্ডিয়া এ বনাম ইংল্যান্ড লায়ান্স, বেসরকারি টেস্ট: ইন্ডিয়া এ ইংল্যাণ্ড লায়ন্সকে ইনিংস এবং ৬৮ রানে হারাল

ময়ঙ্ক মারকান্ডের(৩১/৫) দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে ইন্ডিয়া এ মাইসোরে খেলা হওয়া দ্বিতীয় বেসরকারি টেস্ট ম্যাচের তৃতীয় দিন শুক্রবার...

রাজস্থান রয়্যালস বদলালো নিজের ড্রেস, এখন এই কালারে দেখা যাবে রাজস্থানকে,ওয়ার্ন বললেন এই কথা

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...