শামির ক্রিকেট কেরিয়ার শেষ করতে ‘নতুন চাল’ হাসিনের

বিসিসিআইয়ের তদন্তে ম্যাচ গড়পেটার অভিযোগ থেকে আগেই মুক্তি পেয়েছিলেন ভারতীয় জাতীয় দলের জোরে বোলার মহম্মদ শামি। ফলে বোর্ডের তদন্তের ফলাফলে খানিকটা বিপাকেই পড়েছিলেন শামির স্ত্রী হাসিন জাহান। কিন্তু তা সত্ত্বেও এত সহজে শামিকে মুক্তি দিতে রাজি নন হাসিন। বিসিসিআইয়ের দুর্নীতিদমন শাখার তদন্তে শামির মুক্তি পাওয়ার পরেই তাকে ফের নিজেদের কেন্দ্রীয় চুক্তিতে ফিরিয়ে নেয় বোর্ড। পাশাপাশি আইপিএলে দিল্লির হয়ে খেলার ব্যাপারেও ছাড়পত্র পেয়ে যান এই জোরে বোলার। কিন্তু আইপিএলে শামির খেলা আটকাতে ‘নতুন চাল’ চাললেন হাসিন। এর আগেই সাংবাদিক সম্মেলনের পাশাপাশি কলকাতা পুলিশের কাছে শামির বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছিলেন হাসিন। তার মধ্যে ছিল হাসিনের উপর শারীরিক মানসিক অত্যাচার থেকে শুরু করে অবৈধ সম্পর্ক, একাধিক যৌন সম্পর্ক, হাসিনকে ধর্ষণ এবং খুনের চেষ্টাসহ মারাত্মক সব অভিযোগ।

শেষ পর্যন্ত শামির বিরুদ্ধে ম্যাচ গড়পেটার অভিযোগও আনেন হাসিন। কিন্তু বোর্ডের তদন্তে নির্দোষ প্রমানিত হয়ে যাওয়ার পরই বিপদে পড়ে যান হাসিন। পুলিশের পাশাপাশি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কাছে দেখা করে তারও সাহায্য চান হাসিন। কিন্তু এবার তার নতুন দাঁও হিসেবে দিল্লি ডেয়ারডেভিলসের কর্তার সঙ্গে যোগাযোগ করলেন তিনি। ডেয়ারডেভিলসের হেমন্ত দুয়ার সঙ্গে দেখা করে হাসিন তাকে অনুরোধ করেন যাতে কোনওভাবেই আইপিএলে শামিকে খেলানো না হয়। তারপরই একটি সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে হাসিন জানান, “ আমি হেমন্ত স্যারের সঙ্গে দেখা করে গোটা বিষয়টিই তাকে জানিয়েছি। এবং তাকে অনুরোধ করেছি যাতে সম্পূর্ণ সমস্যা না মেটা অব্ধি যাতে শামিকে খেলানো না হয়”। তবে হাসিনের সঙ্গে কথা বলার পর দিল্লি কর্তাদের কি মনোভাব তা এখনও জানা যায় নি।

দিল্লি ডেয়ারডেভিলস কর্তৃপক্ষ এব্যাপারে এখনও তাদের সিদ্ধান্তের কথা স্পষ্ট করে কিছু জানায় নি। প্রসঙ্গত এর আগেও হাসিন বিসিসিআইয়ের অ্যাক্টিং প্রেসিডেন্ট সিকে খান্নার সঙ্গেও যোগাযোগ করেন। সংবাদমাধ্যমের কাছে সে কথা স্বীকার করে নিয়েছেন ওই বোর্ড কর্তা। তবে সংবাদমাধ্যমের কাছে খান্না জানিয়েছেন যে তিনি হাসিনকে বলেছেন, “এটা আপনাদের ব্যক্তিগত বিষয়। তার সঙ্গে বোর্ডের চুক্তিতে থাকা ক্রিকেটারদের খেলার কোনও রকম সম্পর্ক নেই”। তবে ভারতীয় ক্রিকেটের ওয়াকিবহাল মহলের ধারণা দুর্ঘটনাগ্রস্থ শামিকে দেখতে দিল্লির হাসপাতালে যাওয়া হাসিনকে শামি ফিরিয়ে দেওয়ার কারণেই মরিয়া হয়ে আক্রোশ মেটাতে চাইছেন হাসিন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ট্রল হবার পর, মুখ খুললেন দিন্দা; হেটার্সদের উদ্দেশ্যে দিলেন যোগ্য জবাব!

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে হওয়া গত ম্যাচে সেই সমস্ত কিছুই দেখতে পাওয়া গিয়েছে...

জয়ের পর রিয়ান পরাগের জন্য এই কথা বলে ভারতীয়দের হৃদয় জিতলেন স্মিথ

জয়ের পর রিয়ান পরাগের জন্য এই কথা বলে ভারতীয়দের হৃদয় জিতলেন স্মিথ
আইপিএল ২০১৯ হওয়া ৪৩ তম ম্যাচে রাজস্থান রয়্যালস ১৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রিয়ান পরাগ (৩১...

ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে বরুণ অ্যারণ তার সতীর্থ রাহানে করলেন তিরস্কার

ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে বরুণ অ্যারণ তার সতীর্থ রাহানে করলেন তিরস্কার
জোরে বোলার বরুণ অ্যারণের দুর্দান্ত জোরে বোলিংয়ের সৌজন্যে রাজস্থান রয়্যালস আইপিএলের ৪৩তম ম্যাচে কেকেআরকে ৩ উইকেটের ব্যবধানে...

হারের পর দীনেশ কার্তিক হলেন নিরাশ, নিজের খেলোয়াড়দের বললেন এই কথা

হারের পর দীনেশ কার্তিক হলেন নিরাশ, নিজের খেলোয়াড়দের বললেন এই কথা
আইপিএল আজ রোমাঞ্চকর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের আরো একটি হার হয়েছে। তারা লাগাতার ৬টি ম্যাচ হেরে গিয়েছে।...

ম্যাচে হল মোত ৯টি রেকর্ড, কার্তিক আর রিয়ান পরাগ গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড

ম্যাচে হল মোত ৯টি রেকর্ড, কার্তিক আর রিয়ান পরাগ গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড
রাজস্থান রয়্যালসের দল আইপিএল ২০১৯ এর ৪৩তম ম্যাচে কেকেআরকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...