রশিদ খানকে বিশ্বের সেরা স্পিনারের তকমা দিলেন ডিন জোন্স 1

বিশ্বকে চমকে দিয়েছেন আগেই তার স্পিনের জাদুতে। এবার চলতি আইপিএলেও তার সেই স্পিন জাদু অব্যাহত। তার স্পিনের ঘায়ে আইপিএলে ঘায়েল হচ্ছেন তাবড় তাবড় বিশ্বসেরা ব্যাটসম্যানও। মাত্র ১৯ বছর বয়েসেই তিনি হয়ে দাঁড়িয়েছেন ব্যাটসম্যানদের আতঙ্ক। সেই রশিদ খানের স্পিন জাদুর ফায়দা আইপিএলে তুলছে সানরাইজার্স হায়দ্রাবাদ। তার কোন বলটা যে বাইরে যাবে আর কোনটাই বা ঢুকে আসবে ভেতরের দিকে তার থই খুঁজে পাচ্ছেন না বিরাট কোহলি থেকে এবি ডেভিলিয়র্সের মত বিশ্বসেরা ব্যাটসম্যানরাও। এখনও পর্যন্ত আইপিএলে মোট তিনটি ম্যাচে সব মিলিয়ে বল করেছেন ১২ ওভার এবং নিয়েছেন দুই উইকেট।

রশিদ খানকে বিশ্বের সেরা স্পিনারের তকমা দিলেন ডিন জোন্স 2

তার ইকোনমিক্যাল বোলিংয়ে মুগ্ধ হচ্ছে তাবড় বিশ্ব। এবার এই আফগান ক্রিকেটার তার ক্রিকেট জীবনের সেরা সার্টিফিকেটটি পেলেন। আইপিএলের মাত্র এক সপ্তাহের মধ্যেই রশিদ খানকে বিশ্বের সেরা লেগ স্পিনারের তকমা দিয়ে দিলেন প্রাক্তন অস্ট্রেলীয় ব্যাটসম্যান ডিন জোন্স। একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, “ যজুবেন্দ্র চহেলকে আমি সমীহ করি। ও প্রতিদিনই ক্রমশ উন্নতি করছে। তবে চহালের চেয়েও উচ্চমানের স্পিনার এই রশিদ খান। এই মুহুর্তে ও বিশ্বের সেরা লেগ স্পিনার”। এখানেই থেমে থাকেন নি এই প্রাক্তন অস্ট্রেলীয় ব্যাটসম্যান।

রশিদ খানকে বিশ্বের সেরা স্পিনারের তকমা দিলেন ডিন জোন্স 3

তিনি আরও বলেন, “ আমি ওর অন্ধ ভক্ত হয়ে গিয়েছি। আমার আফগান জাতীয় দলকে কোচিং করানোর সুবাদেই আমি জানি যে ও কতটা ভয়ংকর। দুদিকেই বল ঘোরাতে পারে ও। শুধুমাত্র গুগলি দেওয়ার জন্যই ওর হাতে চার রকমের গ্রীপ রয়েছে। যা কোনও ব্যাটসম্যানের পক্ষেই সহজে পড়ে ফেলা যাবে না”। আপাতত ডিন মজেছেন রশিদে। এখন দেখার আগামি একমাস আইপিএলে আর কিভাবে নিজের স্পিনের জাদুতে বিশ্বকে মুগ্ধ করেন এই আফগান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *