ওড়িশার বিরুদ্ধে পরের রঞ্জি ম্যাচে ভারতীয় দলের দুই সিরিয়ার খেলোয়াড় রবিচন্দ্রন আশ্বীন ও মুরলি বিজয়কে ছেড়ে দিল তামিলনাড়ু। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে নির্বাচিত হওয়ায় ওই দুজনকে ছেড়ে দিতে হচ্ছে তাদের। এখনও পর্যন্ত তাদের আরেক সিনিয়ার প্লেয়ার দীনেশ কার্তিকের নামও চুড়ান্ত একাদশে রাখা হয়নি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টি২০ ম্যাচটি হবে নভেম্বরের ৭ তারিখে। ওড়িশার বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচটি রয়েছে ৯ তারিখে। ফলে কার্তিকের দলে ফিরে আসার একটা সম্ভবনা রয়েছে বলেই মনে করা হচ্ছে। এর আগেও একটি টি২০ ম্যাচে বৃষ্টির জন্য খেলা বাতিল হওয়ায় কার্তিক হায়দ্রাবাদ থেকে চেন্নাই উড়ে গিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। অন্যদিকে অশ্বীন ও বিজয়ের চলে যাওয়াটাও তামিলনাড়ু দলের কাছে একটা বড়ো ধাক্কা। এই দুজনের পরিবর্ত হিসেবে তামিলনাড়ু দলে ডেকে নেওয়া হয়েছে মালোলান রঙ্গরাজন ও ভি লক্ষণকে। তবে তামিলনাড়ু রঞ্জি দল থেকে বিজয়ের চলে যাওয়ায় তাদের আরেক ব্যাটসম্যান বাবা অপরাজিতর জন্য দলের দরজা খুলে গেল বলেই মনে করা হচ্ছে। গত ম্যাচে তাকে বাইরে রেখেই প্রথম একাদশ নামিয়েছিল তামিলনাড়ু। শ্রীলঙ্কা বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হচ্ছে আগামি ১৬ নভেম্বর থেকে। প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতায় ইডেনে। তবে টেস্ট সিরিজ শুরুর আগে ইডেনে নমন ওঝার নেতৃত্বাধীন বোর্ড প্রেসিডেন্ট একদশের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। আপাতত রঞ্জি ট্রফির তিনটে খেলায় ড্র করে তামিলনাড়ু লিগ টেবিলে ৩ নম্বরে রয়েছে। অন্ধ্রপ্রদেশে বিরুদ্ধে প্রথম খেলায় প্রথম ইনিংসে এগিয়ে থাকায় লিড পেয়েছিল তারা। এমনকী দ্বিতীয় ও তৃতীয় ম্যাচেও কোনো রকমে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে লিড পেয়েছিল, ত্রিপুরা ও শক্তিশালী মুম্বাইয়ের বিরুদ্ধেও। ওড়িশা ও তামিলনাড়ুর বিরুদ্ধে পঞ্চম রাউন্ডের এই খেলাটি হবে কটকে। ওড়িশা অলরেডি তাদের হোম গ্রাউন্ড ভুবনেশ্বরের মুম্বাইয়ের বিরুদ্ধে একটি ম্যাচ খেলে ফেলেছে। অন্যদিকে এক সপ্তাহ পর মাঠে নামছে তামিলনাড়ু। মুরলি বিজয় ও অশ্বীনকে হারানোর পাশাপাশি গুরুত্বপূর্ণ এই ম্যাচে তামিলনাড়ু দলকে সরাসরি জয় পেতে হবে পরের রাউন্ডে উঠতে গেলে। পর পর দু ম্যাচে ড্র করার পর এই ম্যাচও ফের ড্র হলে পরের রাউন্ডে ওঠা অনিশিচত হয়ে যাবে তাদের জন্য।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...