গৌতম গম্ভীর অধিনায়কের পদ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন, রঞ্জি ট্রফিতে দিল্লি তাকে অধিনায়কের দায়িত্ব দিলেও তিনি তা করতে অনাগ্রহ প্রকাশ করেছেন এবং বলেছে তরুণ ক্রিকেটাররা এই দায়িত্ব ভাল ভাবে পালন করতে পারবে এবং দলকে বিজয়ের লিড এনে দিতে পারবে। গত শুক্রবার দিল্লির নির্বাচকদের উদ্দেশ্যে গৌতম গম্ভীর চিঠি লেখেন, তিনি বলেন আমি অধিনায়কত্ব করতে চাই না, আমি আমার খেলায় মনোযোগী হতে চাই। তাই অধিনায়কত্বের চাপ নিয়ে নিজের খেলায় অমনোযোগী হতে চাই নাই। এই কথা গুলো গৌতম গম্ভীর হয়ত খুব সহজেই বলে দিছেন আসলে ভিতরে ভিতরে গত সিজনের বদলাটাও নিয়ে ফেললেন তিনি। গতবার মৌসুমের শেষের দিকে অভিজ্ঞ গৌতম গম্ভীর কে সরিয়ে একজন নবাগত তরুণ ঋষভ পান্থের হাতে তুলে দেওয়া হয়েছিল দিল্লির অধিনায়কত্ব। এই নিয়ে হয়ত গৌতম গম্ভীর এখনো রেগে আছেন যার ফল হিসেবেই তিনি এবারের অধিনায়কত্ব নিতে নারাজ।

শুক্রবার রঞ্জি ট্রপির জন্য দল নির্বাচনে বসেছিলেন দিল্লির নির্বাচকমণ্ডলীরা, অধিনায়ক পদে গৌতম গম্ভীর সহ আরো আরো তিন জনের নাম ছিল তারা হলেন অতুল ওয়াসন, বারি গিদওয়ানি ও রবিন সিংহ কিন্তু গৌতম গম্ভীর দায়িত্ব না নিতে চাইলে এ বছরের জন্য দিল্লির অধিনায়কত্ব করার দায়িত্ব দেওয়া হয় ভারতের পেস বোলার ইশান্ত শর্মা কে। অভ্যন্তরীণ কোন্দলের জন্যই হয়ত গৌতম গম্ভীর এবারের অধিনায়কত্ব করার ইচ্ছা ছেড়ে দেন, নাহয় আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে চ্যাম্পিয়ন হয়েছেন এই গৌতম গম্ভীর, যেখানে তিনি একজন সফল ও অভিজ্ঞ অধিনায়ক সেখানে কেনই বা অধিনায়কত্ব করতে চাইবেন না? গতবছর তিনি যখন “বিজয় হাজারী” ট্রপিতে অধিনায়কত্ব করেছিলেন তখন শেষের দিকে তাকে বরখাস্ত করে একজন তরুণের হাতে পুরো টিমের দায়িত্ব তুলে দেওয়া যার ফল হাতেনাতেই পেয়েছিল দিল্লি সেবার প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিল। তাছাড়া সিজনের শুরুতে গৌতম গম্ভীর নিয়ম ভাঙ্গার দায়ে চার ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন।

এইসব মিলিয়ে তিনি হয়ত এবার নিজেকে অধিনায়কের পদ থেকে দূরে রাখতে চাইছেন, অতিরিক্ত চাপ নিতে চাইছেনা না, নিজের খেলায় মনোযোগ দিতেই তার এই সিদ্ধান্ত। গৌতম গম্ভীর দায়িত্ব না নিলেও এই বছর আর কোন তরুণের হাতে টিমের দায়িত্ব দেয়নি দিল্লির টিম ম্যানেজমেন্ট। এবার তারা দায়িত্ব দিয়েছেন ইন্ডিয়ান ক্রিকেট টিমের আরেক অভিজ্ঞ বোলার ইশান্ত শর্মা কে, শর্মা অধিনায়কের দায়িত্ব পেয়ে খুশি হয়েছেন, এটা তার জন্য একদম নতুন চ্যালেঞ্জ, তাই এখন দেখার পালা ইশান্ত শর্মা তার অধিনায়কত্ব দিয়ে দিল্লিকে কতটুকু দূর নিয়ে যেতে পারেন।

এই বছরের দিল্লির স্কোয়াড: ইশান্ত শর্মা (অধিনায়ক), গৌতম গম্ভীর, আনমুক্ত চন্দ, নিথিশ রানা, ধ্রুব, মিলিন্দ কুমার, হিম্মাত সিং, কুনাল, রিশাভ পান্থ ( উইকেটরক্ষক), মানন শর্মা, ভিকাস শর্মা, পুলকিত নারেং, নভদ্বীপ, ভিকাস তোকাস ও কুলওয়াত।

SHARE

আরও পড়ুন

আইপিএল ২০১৯: যে তিন ফ্র্যাঞ্চাইজি দলে ভেড়াতে পারে গৌতম গম্ভীরকে

দুই বিশ্বকাপ আসরের ফাইনালে দলের পক্ষে সেরা ইনিংস খেলে দলকে জয়ী করার ক্ষেত্রে অবদান রাখা গৌতম গম্ভীরকে...

TOP5: যে ৫ বাংলাদেশী ক্রিকেটারের দিকে নজর দিতে পারে আইপিএল ফ্র্যাঞ্চাইজি

আগামী বিশ্বকাপের আগে বসতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের বারোতম আসর। বিশ্বের অন্যতম সেরা এই টুর্নামেন্টে বসে...

আইপিএল ২০১৯: মুস্তাফিজকে দলে ভেড়াতে চাইবে যে তিন ফ্র্যাঞ্চাইজি

আন্তর্জাতিক ক্রিকেটে রাজকীয় অভিষেক হবার পর থেকে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমান।...

TOP5: ওয়ানডেতে সর্বকালের সেরা ৫ উইকেটরক্ষক

গ্লাভস হাতে তিন কাঠির পেছনে তীক্ষ্ণ দৃষ্টিতে বলের দিকে তাকিয়ে থাকেন উইকেটরক্ষক। বল গ্লাভস বন্দী করে ব্যাটসম্যানকে...

TOP5: আইপিএলে সর্বাধিক ছক্কা হাঁকানো পাঁচ ব্যাটসম্যান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল যেন প্রতিভাবান ক্রিকেটার খোঁজার এক আতশ কাচ। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে হওয়া এই...