সোশ্য়াল মিডিয়াতে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে ফের আক্রমণের নিশানায় নিলেন বলিউড অভিনেতা ও সমালোচক কামাল রশিদ খান, ওরফে কেআরকে। ভারতীয় ক্রিকেটের অন্দর মহলের কোনও কিছু পছন্দ না হলেও, তা নিয়ে চাঁচাছোলা ভাষাতেই সমালোচনা করার অভ্য়েস রয়েছে এই সেলিব্রিটি সঞ্চালক ও অভিনেতার। ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে সমালোচনা এর আগেও বেরিয়ে এসেছে তাঁর কাছ থেকে। এবার কেআরকের বিরাটকে আক্রমণের নিশানা করার কারণ ফিটনেসের লেভেলের সর্বোচ্চ সীমা বেঁধে দিয়ে স্টার-অলরাউন্ডার যুবরাজ সিং ও অভিজ্ঞ মিডল অর্ডার ব্য়াটসম্য়ান সুরেশ রায়নাকে দলে ঢুকতে না দেওয়া। অনেকেই ভেবেছিলেন, নিউজিল্য়ান্ড সিরিজে যুবি ও রায়নাকে অন্তত দলে ফিরিয়ে আনা হবে। কিন্তু, তা হয়নি। উল্টে বিসিসিআই সিইও মিডিয়ার সামনে বক্তব্য় রাখেন, অধিনায়ক, কোচ ও প্রধান জাতীয় নির্বাচক শলা-পরামর্শ করে ঠিক করেছেন, ভারতীয় দলে জায়গা পেতে হলে এখন থেকে ইয়ো-ইয়ো টেস্টে পাশ করা বাধ্য়তামূলক।

গত জুনে আইসিসি চ্য়াম্পয়িন্স ট্রফির সময়ও কেআরকে সোশ্য়াল মিডিয়াতে বিরাটের সমালোচনায় মুখর হয়েছিলেন। ভারতীয় ক্রিকেট ও বিরাটের সমালোচনার সুযোগও তাঁর সামনে চলে আসে ভারত ফাইনাল ম্য়াচে পাকিস্তানের কাছে ১৮০ রানের বিশাল ব্য়বধানে পরাস্ত হওয়ায়। আর তার পেছনে কারণও ছিল। কারণ, তৎকালীন ভারতীয় দলের হেড কোচ অনিল কুম্বলের সঙ্গে বিরোধিতায় নেমে তাঁর পরামর্শ অনেক আগে থেকেই উপেক্ষা করা শুরু করে দিয়েছিলেন বিরাট। ফাইনালের দিন কুম্বলে বলা সত্ত্বেও, জোর করেই আগে ফিল্ডিং নিয়ে দলকে হারের মুখে ঠেলে দেন শুরু থেকেই। সেই সঙ্গে ভারতীয় ক্রিকেট এক অগৌরবের সঙ্গেও জড়িয়ে যায়। চ্য়াম্পিয়ন্স ট্রফির আগে ভারত কোনওদিন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে আইসিসি ইভেন্টে হার মানেনি। কেআরকে এই বিষয়টিকে হাতিয়ার করে একটি ভিডিও ট্য়ুইট করে দাবি করেছিলেন, ওই ফাইনাল ম্য়াচে ফিক্সিং করা হয়েছিল। যদিও সেই বিতর্ক বেশ দূর টানতে পারেননি কেআরকে। কারণ, তিন ধরনের ফরম্য়াটে ভারতের সাম্প্রতিক পারফরম্য়ান্স খুব ভাল ছিল এরপর। ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলের ভালো পারফরম্য়ান্স চ্য়াম্পিয়ন্স ট্রফির হারের জ্বালা ভুলিয়ে দিয়েছে ক্রিকেটপ্রেমীদের মন থেকে।

ভারতীয় দলের হেড কোচ হিসেবে রবি শাস্ত্রীকে নিয়োগ নিয়ে যে নাটক চলেছিল, তা নিয়ে সমালোচনা করার পর এতদিন চুপ ছিলেন কামাল। এদিকে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান-ডে সিরিজে ভারত ৪-১ ব্য়বধানে জিতলেও ইয়ং ইন্ডিয়ার বেশিরভাগ ব্য়াটসম্য়ানই ফেল হয়েছেন, তা সত্ত্বেও নিউজল্য়ান্ড সিরিজে যুবি ও রায়নার মতো দুই ক্রিকেটার দলে না ফেরানোয়, বিরাটকে ফের আক্রমণের নিশানায় নিয়েছেন এই বলিউড অভিনেতা।

বিরাটকে আক্রমণ করে কেআরকের ট্য়ুইট, বেচারা যুবরাজ সিং ও সুরেশ রায়না। অবশেষে বিরাট কোহলি দুজনকেই একেবারের মতো ঘরে বসিয়ে দিল। আর কি করবে। ধারাভাষ্য়কারের কাজ করো।

উল্লেখ্য়, ভারত ও নিউজিল্য়ান্ডের মধ্য়ে একদিনের আন্তর্জাতিক ম্য়াচের সিরিজ আগামী বাইশ অক্টোবর থেকে শুরু হচ্ছে। তিনি ম্য়াচের পঞ্চাশ ওভারের ক্রিকেট খেলার পর দুই দেশ টি-২০ ফরম্য়াটে তিনটি ম্য়াচে প্রতিদ্বন্দ্বিতা করবে।

ভারত-নিউজিল্য়ান্ড সীমিত ওভারের সিরিজের ক্রীড়াসূচি

ওয়ার্ম-আপ ম্য়াচ ১৭ অক্টোবর, ২০১৭ সিসিআই, মুম্বই
ওয়ার্ম-আপ ম্য়াচ ১৯ অক্টোবর, ২০১৭ সিসিআই, মুম্বই
প্রথম একদিনের আন্তর্জাতিক ম্য়াচ ২২ অক্টোবর, ২০১৭ মুম্বই
দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্য়াচ ২৫ অক্টোবর, ২০১৭ পুনে
তৃতীয় একদিনের আন্তর্জাতিক ম্য়াচ ২৯ অক্টোবর, ২০১৭ ইউপিসিএ
প্রথম টি-২০ আন্তর্জাতিক ১ নভেম্বর, ২০১৭ দিল্লি
দ্বিতীয় টি-২০ আন্তর্জাতিক ৪ নভেম্ব রাজকোট
তৃতীয় টি-২০ আন্তর্জাতিক ৭ নভেম্বর তিরুবনন্তপুরম

SHARE

আরও পড়ুন

অ্যারণ ফিঞ্চ ভারত আসার আগে দিলেন হুঙ্কার, বললেন এই পরিকল্পনার অন্তর্গত ভারতকে তাদের মাটিতেই দেব মাত

গত রবিবারই অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারণ ফিঞ্চের নেতৃত্বে মেলোবর্ন রেনেগেডসের দল বিগব্যাশ লীগের খেতাব জিতেছিল। এখন...

এই বোলারের বিরুদ্ধে নন স্ট্রাইকার এন্ডে থাকা পছন্দ করেন বিরাট কোহলি, স্বয়ং করলেন খোলসা

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির জন্য এখনো পর্যন্ত ক্রিকেটের কেরিয়ার দুর্দান্ত থেকেছে। অধিনায়ক বিরাট কোহলি এখনো পর্যন্ত...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে যুবরাজ সিংহের সঙ্গে ফুটবল খেলতে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে, ভিডিয়ো ভাইরাল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে যুবরাজ সিংহের সঙ্গে ফুটবল খেলতে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে, ভিডিয়ো ভাইরাল
ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৪ ফেব্রুয়ারি থেকে দুটি টি-২০ আর তারপর ২ মার্চ থেকে পাঁচটি ওয়ানডে ম্যাচের...

সেহবাগ,ধবনের পর শহিদদের পরিজনদের সাহায্যের জন্য এগিয়ে এলেন মহম্মদ শামি

সেহবাগ, ফজল আর ধবনের পর শহিদদের পরিজনদের সাহায্যের জন্য এগিয়ে এলেন মহম্মা শামি
পুলওয়ামতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফদের জওয়ানদের উপর সন্ত্রাসী হামলা হয়েছিল। এতে ৪০ এরও বেশি জওয়ান শহিদ হয়েছেন। এটা...

জঙ্গি হামলা নিয়ে গম্ভীরের মন্তব্যের পাল্টা জবাব দিলেন আফ্রিদি !

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা হামলায় ৪২ জন জওয়ান শহীদ হয়েছেন । আহত হয়েছেন অনেকেই, যারা এখন চিকিৎসাধিন...