মাত্র ২৮ বছর বয়েসেই ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটার গ্রেগ স্মিথ। তিনি কাউন্টিতে নটিংহ্যাম্পশায়ারের খেলোয়াড় ছিলেন। সবাইকে অবাক করে দিয়ে বৃহস্পতিবার ক্রিকেট কেরিয়ার শেষের কথা জানালেন স্মিথ। প্রসঙ্গত, একদিন আগেই বুধবার কাউন্টির আর একজন খেলোয়াড় মাইকেল ল্যাম্ব অবসরের কথা ঘোষণা করেছিলেন। গোড়ালিতে চোটের কারনে তিনি কেরিয়ার শেষ করতে বাধ্য হন।

গ্রেগ স্মিথ

২০১৫ মরশুমে লিচেস্টারসায়ার থেকে নটিংহ্যাম্পশায়ারে আসেন স্মিথ। আর এই মরশুমে মাত্র চারটি ম্যাচে তিনি দলের হয়ে প্রথম একাদশে সুযোগ পেয়েছেন। তাঁর বয়স কম, তাই স্মিথ এখন চাইছেন, অন্য কোনও পেশায় যোগ দিতে। ক্রিকেট কেরিয়ারে ১০৫টি প্রথম শ্রেণীর ম্যাচে মোট ৪৯৬৩ রান করেছেন স্মিথ। অবসরের কথা জানিয়ে সাংবাদিকদের স্মিথ বলেন, “নটিংহ্যাম্পশায়ারের সঙ্গে যুক্ত সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই।তাদের সঙ্গে মিলেমিশে গত কয়েকটা মরশুম সুখ-দুঃখের সঙ্গে কাটিয়েছি। এখানে থাকার প্রতিটা মুহূর্ত খুব উপভোগ করেছি।”

গ্রেগ স্মিথ

এরই সঙ্গে স্মিথের সংযোজন, “অনেক ভাবনাচিন্তা করে দেখেছি, সরে যাওয়ার ক্ষেত্রে এটাই আমার সেরা সময় মনে হয়েছে। ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকার সময় আমার জীবনে অনেক সুখকর মুহূর্ত এসেছে। সেগুলি চিরজীবন আমার মনে থাকবে। সবসময় আমার পাশে থাকার জন্য দলের প্রতিটা সদস্য এবং সমর্থকদের অনেক ধন্যবাদ জানাতে চাই। আর এখন আমাদের যে দলটি রয়েছে, তাতে আমি নিশ্চিত নটিংহ্যাম্পশায়ার ভবিষ্যতে অনেক সাফল্য পাবে। টিমের জন্য আমার সমস্ত রকমের শুভেচ্ছা রইল।”

এখানে দেখুনঃ লর্ডসে বিশ্বকাপের ফাইনাল খেলার সুযোগ জীবনে একবার আসে, বলছেন মিতালি

নটিংহ্যাম্পশায়ারের ডিরেক্টর মাইক নেওয়েল, স্মিথের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন এবং তাঁকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়ে বলেছেন, “এটা অবশ্যই দুঃখের ব্যাপার যে, স্মিথ ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছে। এটা মেনে নিতেই হবে যে, এই মরশুমে প্রথম টিমে ঢোকার জন্য ওকে অনেক লড়াই করতে হচ্ছিল। তবে, স্মিথের সিদ্ধান্তকে আমরা সবাই সম্মান করছি। ও জীবনে নতুন অধ্যায় শুরু করতে চলেছে। তার জন্য আমাদের সবার তরফ থেকে ওর জন্য অনেক শুভেচ্ছা রইল।”

গ্রেগ স্মিথ

এর পাশাপাশি মাইক আরও বলেন, “আমাদের ক্লাবে থাকাকালীন স্মিথ বেশ কয়েকটি উল্লেখযোগ্য ইনিংস খেলেছে। বিশেষ করে সীমিত ওভারের কয়েকটি ম্যাচে। বাকি জীবনে ও যাই করুক না কেন, তাতে ও সফল হোক এই কামনা করি।”

গ্রেগ স্মিথ

SHARE

আরও পড়ুন

আইপিএল ২০১৯: যে তিন ফ্র্যাঞ্চাইজি দলে ভেড়াতে পারে গৌতম গম্ভীরকে

দুই বিশ্বকাপ আসরের ফাইনালে দলের পক্ষে সেরা ইনিংস খেলে দলকে জয়ী করার ক্ষেত্রে অবদান রাখা গৌতম গম্ভীরকে...

TOP5: যে ৫ বাংলাদেশী ক্রিকেটারের দিকে নজর দিতে পারে আইপিএল ফ্র্যাঞ্চাইজি

আগামী বিশ্বকাপের আগে বসতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের বারোতম আসর। বিশ্বের অন্যতম সেরা এই টুর্নামেন্টে বসে...

আইপিএল ২০১৯: মুস্তাফিজকে দলে ভেড়াতে চাইবে যে তিন ফ্র্যাঞ্চাইজি

আন্তর্জাতিক ক্রিকেটে রাজকীয় অভিষেক হবার পর থেকে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমান।...

TOP5: ওয়ানডেতে সর্বকালের সেরা ৫ উইকেটরক্ষক

গ্লাভস হাতে তিন কাঠির পেছনে তীক্ষ্ণ দৃষ্টিতে বলের দিকে তাকিয়ে থাকেন উইকেটরক্ষক। বল গ্লাভস বন্দী করে ব্যাটসম্যানকে...

TOP5: আইপিএলে সর্বাধিক ছক্কা হাঁকানো পাঁচ ব্যাটসম্যান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল যেন প্রতিভাবান ক্রিকেটার খোঁজার এক আতশ কাচ। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে হওয়া এই...