মাত্র ২৮ বছর বয়েসেই ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটার গ্রেগ স্মিথ। তিনি কাউন্টিতে নটিংহ্যাম্পশায়ারের খেলোয়াড় ছিলেন। সবাইকে অবাক করে দিয়ে বৃহস্পতিবার ক্রিকেট কেরিয়ার শেষের কথা জানালেন স্মিথ। প্রসঙ্গত, একদিন আগেই বুধবার কাউন্টির আর একজন খেলোয়াড় মাইকেল ল্যাম্ব অবসরের কথা ঘোষণা করেছিলেন। গোড়ালিতে চোটের কারনে তিনি কেরিয়ার শেষ করতে বাধ্য হন।

গ্রেগ স্মিথ

২০১৫ মরশুমে লিচেস্টারসায়ার থেকে নটিংহ্যাম্পশায়ারে আসেন স্মিথ। আর এই মরশুমে মাত্র চারটি ম্যাচে তিনি দলের হয়ে প্রথম একাদশে সুযোগ পেয়েছেন। তাঁর বয়স কম, তাই স্মিথ এখন চাইছেন, অন্য কোনও পেশায় যোগ দিতে। ক্রিকেট কেরিয়ারে ১০৫টি প্রথম শ্রেণীর ম্যাচে মোট ৪৯৬৩ রান করেছেন স্মিথ। অবসরের কথা জানিয়ে সাংবাদিকদের স্মিথ বলেন, “নটিংহ্যাম্পশায়ারের সঙ্গে যুক্ত সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই।তাদের সঙ্গে মিলেমিশে গত কয়েকটা মরশুম সুখ-দুঃখের সঙ্গে কাটিয়েছি। এখানে থাকার প্রতিটা মুহূর্ত খুব উপভোগ করেছি।”

গ্রেগ স্মিথ

এরই সঙ্গে স্মিথের সংযোজন, “অনেক ভাবনাচিন্তা করে দেখেছি, সরে যাওয়ার ক্ষেত্রে এটাই আমার সেরা সময় মনে হয়েছে। ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকার সময় আমার জীবনে অনেক সুখকর মুহূর্ত এসেছে। সেগুলি চিরজীবন আমার মনে থাকবে। সবসময় আমার পাশে থাকার জন্য দলের প্রতিটা সদস্য এবং সমর্থকদের অনেক ধন্যবাদ জানাতে চাই। আর এখন আমাদের যে দলটি রয়েছে, তাতে আমি নিশ্চিত নটিংহ্যাম্পশায়ার ভবিষ্যতে অনেক সাফল্য পাবে। টিমের জন্য আমার সমস্ত রকমের শুভেচ্ছা রইল।”

এখানে দেখুনঃ লর্ডসে বিশ্বকাপের ফাইনাল খেলার সুযোগ জীবনে একবার আসে, বলছেন মিতালি

নটিংহ্যাম্পশায়ারের ডিরেক্টর মাইক নেওয়েল, স্মিথের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন এবং তাঁকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়ে বলেছেন, “এটা অবশ্যই দুঃখের ব্যাপার যে, স্মিথ ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছে। এটা মেনে নিতেই হবে যে, এই মরশুমে প্রথম টিমে ঢোকার জন্য ওকে অনেক লড়াই করতে হচ্ছিল। তবে, স্মিথের সিদ্ধান্তকে আমরা সবাই সম্মান করছি। ও জীবনে নতুন অধ্যায় শুরু করতে চলেছে। তার জন্য আমাদের সবার তরফ থেকে ওর জন্য অনেক শুভেচ্ছা রইল।”

গ্রেগ স্মিথ

এর পাশাপাশি মাইক আরও বলেন, “আমাদের ক্লাবে থাকাকালীন স্মিথ বেশ কয়েকটি উল্লেখযোগ্য ইনিংস খেলেছে। বিশেষ করে সীমিত ওভারের কয়েকটি ম্যাচে। বাকি জীবনে ও যাই করুক না কেন, তাতে ও সফল হোক এই কামনা করি।”

গ্রেগ স্মিথ
  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...